1. admin@aparadhatallasi.com : admin :
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৩:২২ পূর্বাহ্ন
শিরোনাম :
কাপাসিয়ায় পাট চাষীদের প্রশিক্ষণ অভয়নগরে পরিচ্ছন্নতাকর্মী পদে ভূয়া সনদে চাকরি করার অভিযোগ রংপুরে দুলা ভাইয়ের হাতে শ্যালক খুন নীলফামারীতে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার ভালুকায় ভরাডোবা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে অনিয়মের অভিযোগ তেলিহাটি ইউনিয়নে রাস্তার শুভ উদ্বোধন করেন গনশিক্ষা প্রতিমন্ত্রী রুমানা আলী টুসি এমপি কাপাসিয়া রামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনায় কমিটির নির্বাচন অনুষ্ঠিত কাপাসিয়ায় মাসিক যৌথ সভা ও ই-প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত স্কুল ঝড়েপড়া শিক্ষার্থীদের আটকাতে হবে “প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী অধ্যাপক রুমানা আলী টুসি “ কাপাসিয়ার মেয়ে সাইয়ারা কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে দ্বিতীয়

কাপাসিয়া উপজেলা প্রশাসনের আয়োজনে বাংলা নববর্ষ ১৪৩০ উদযাপন-দৈনিক অপরাধ তল্লাশি 

  • আপডেট সময় : শনিবার, ১৫ এপ্রিল, ২০২৩
  • ৩৭ বার পঠিত

কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধিঃ

কাপাসিয়া উপজেলা প্রশাসনের আয়োজনে বাংলা নববর্ষ ১৪৩০ উদযাপন।

 

সকালে সূর্যের প্রথম রশ্মির সাথে সাথেই শুরু হয় বাংলা নতুন বছর “১৪৩০”। এবারও পবিত্র রমজান মাসের সিয়াম-সাধনা, অন্যদিকে বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ।

 

এ উৎসব’কে কেন্দ্র করে গাজীপুরের কাপাসিয়ায় বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে উপযাপন হয়েছে বাংলা বর্ষবরণ “পহেলা বৈশাখ-১৪৩০”।এ নতুন বছরকে স্বাগত জানাতে ধর্ম,বর্ণ সকল গোত্র নির্বিশেষে বাঙালি জাতি আজ এক কাতারে।

 

নতুন দিনের নতুন আলোয় নতুন জীবন গড়ি” জরাজীর্ণ, সম্প্রদায়িকতা ভুলে সম্প্রীতির হাত ধরি” এই স্লোগানকে সামনে রেখে ১৪ এপ্রিল (শুক্রবার) সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে পরিষদ চত্বর থেকে মঙ্গল শোভাযাত্রায় উৎসবমুখর পরিবেশ ও বর্নিল আয়োজনে এলাকার ও ভীনদেশী তরুণ-তরুণী,শিশু-কিশোর, নারী-পুরুষ এবং উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলীগসহ বিভিন্ন সংগঠন নিজেস্ব দেশি পোষাকে ভিন্ন ভিন্ন সাজে ব্যানার, ফেষ্টুন, প্ল্যাকার্ড নিয়ে অংশ নেয়। এ বিশাল শোভাযাত্রাটি উপজেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।
পরে উপজেলা পরিষদ মিলনায়তনে পহেলা বৈশাখ উপলক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্টিত হয়।
এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার একেএম গোলাম মোর্শেদ খাঁন।

 

বাঙালির চিরায়ত মনোজ্ঞ সংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি এমপি। বিশেষ অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান আমানত হোসেন খাঁন, সহকারী কমিশনার ভুমি নাজমুল হুসাইন, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাজহারুল ইসলাম সেলিম, উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান,থানা অফিসার ইনচার্জ এ এইচএম লুৎফুল কবির, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মহিলা ভাইস চেয়ারম্যান রওশন আরা সরকার প্রমুখ।

 

এ-সময় উপজেলা শিল্পকলা একাডেমির শিক্ষার্থীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে বৈশাখের গান, কবিতা আবৃত্তি, চিত্রাংকন, প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সরকারি ও বেসরকারি অফিসের কর্মকর্তা,সাংবাদিক, শিক্ষক,জনপ্রতিনিধিগণ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park