1. admin@aparadhatallasi.com : admin :
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৩:৩২ পূর্বাহ্ন
শিরোনাম :
কাপাসিয়ায় পাট চাষীদের প্রশিক্ষণ অভয়নগরে পরিচ্ছন্নতাকর্মী পদে ভূয়া সনদে চাকরি করার অভিযোগ রংপুরে দুলা ভাইয়ের হাতে শ্যালক খুন নীলফামারীতে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার ভালুকায় ভরাডোবা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে অনিয়মের অভিযোগ তেলিহাটি ইউনিয়নে রাস্তার শুভ উদ্বোধন করেন গনশিক্ষা প্রতিমন্ত্রী রুমানা আলী টুসি এমপি কাপাসিয়া রামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনায় কমিটির নির্বাচন অনুষ্ঠিত কাপাসিয়ায় মাসিক যৌথ সভা ও ই-প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত স্কুল ঝড়েপড়া শিক্ষার্থীদের আটকাতে হবে “প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী অধ্যাপক রুমানা আলী টুসি “ কাপাসিয়ার মেয়ে সাইয়ারা কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে দ্বিতীয়

অভয়নগরে বিএডিসি’র ৫শ’ বস্তা টিএসপি সার চুরি কালে ট্রাকসহ ২জন আটক-দৈনিক অপরাধ তল্লাশি 

  • আপডেট সময় : বুধবার, ১৯ এপ্রিল, ২০২৩
  • ৩৫ বার পঠিত

মোঃ কামাল হোসেন, বিশেষ প্রতিনিধিঃ

যশোরের অভয়নগর উপজেলার দেশের বৃহত্তম সারের মোকাম খ্যাত শিল্প-বাণিজ্য ও বন্দর নগর নওয়াপাড়ায় ঘাট থেকে বিএডিসি’র সরকারের ভর্তূকির ৫শ’বস্তা টিএসপি সার ট্রাক বোঝাই করে চুরি করার সময় হাতে নাতে ধরা খেয়েছেন দেবাচার্য্য রায় ওরফে দেবা নামের একজন ঘাট সর্দার। মঙ্গলবার সন্ধ্যা রাত ৮.৩০ মিনিটের সময় অভয়নগর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ট্রাক বোঝাই ৫শ’ বস্তা সার জব্দ করে থানায় নিয়ে আসে। এ সময় ঘাট সর্দার দেবাচার্য্য রায়কেও জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়। নওয়াপাড়ার তালতলা নামক স্থানে নাহার ঘাটে এ সার চুরির ঘটনা ঘটাচ্ছিল বলে অভিযোগ ।

 

উপজেলার বড় আন্ধা গ্রামের তীরনাথ রায়ের ছেলে দেবাচার্য্য রায় নাহার ঘাটের একাংশের সর্দার হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। কিন্তু নিজের অংশ রেখে অপর অংশে আকিজ রিসোর্সের ড্যাম্প থেকে এ সার চুরি করছিলো বলে অভিযোগ। জানাগেছে, স্বনামধন্য আকিজ রিসোর্স লিমিটেডের এ্যাসিসট্যান্ট কনসালটেন্ট মেসার্স বঙ্গ ট্রেডার্স লিমিটেড সরকারের ভর্তূকির বিএডিসির এ সার আমাদানি করে। পরে লাইটারেজ জাহাজে করে নওয়াপাড়ার নাহারঘাটে সারগুলো ড্যাম্পিং করা হয়। ঘাটের দায়িত্বপ্রাপ্ত দুই/তিনজনের সহায়তায় ঘাট সর্দার দেবাচার্য্য রায় সারগুলো চুরির চেষ্টা করে। তবে আকিজ রিসোর্স লিমিটেডের কঠোর নিরাপত্তার কারনে সার চুরির চেষ্টা ব্যার্থ হয়েছে বলে সূত্র দাবি করে। এদিকে অভিযোগ রয়েছে, প্রায়শই নওয়াপাড়ার বিভিন্ন ঘাট থেকে একটি শক্তিশালী সিন্ডিকেট বছরের পর বছর ধরে সার, কয়লাসহ বিভিন্ন পণ্য সামগ্রী চুরি করে আসছে। বিভিন্ন সংগঠন ও রাজনৈতিক ছত্রছায়ার কারনে অধিকাংশ সময় এ সিন্ডিকেটের সদস্যরা পার পেয়ে যায়। নওয়াপাড়ার আমদানিকারক ও ব্যবসায়ীরা এ সিন্ডিকেটের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন।

 

নওয়াপাড়ার নাহার ঘাটের অপর অংশের সর্দার বিপুল শেখ অভিযোগ করে বলেন, তারাবিনামাজ কালিন সময়ে খবর পাই ঘাটে আমার অংশে রাখা আকিজ রিসোর্সের খামাল থেকে কে/বা কারা এক ট্রাক বিএডিসি’র টিএসপি সার (আনুমানিক ৫শ’ বস্তা) ট্রাকে লোড দিয়ে ট্রাক ছেড়ে যাওয়ার প্রস্ততুতি নিচ্ছে। খবর পেয়ে ঘাট সংশ্লিষ্ট আরও কয়েকজনকে খবর দিয়ে দ্রুত ঘটনাস্থলে এসে দেখতে পাই ঘাটের একাংশের সর্দার দেবাচার্য্য রায় ওরফে দেবা আমার অংশে রাখা আকিজ রিসোর্সের খামাল থেকে বিএডিসির ৫শতাধিক বস্তা টিএসপি সার ট্রাক বোঝাই দিয়ে নিয়ে চুরি করে নিয়ে যাচ্ছে। আমি ঘাটের লোক ও স্থানীয়দের সহায়তায় ট্রাকটি আটকে অভয়নগর থানা পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে সার বোঝাই ট্রাকটি জব্দ করে থানায় নিয়ে আসে এবং ঘাটের একাংশের সর্দার দেবাকে আটক করে থানায় আনে। পরে রাতেই থানায় ট্রাক থেকে সারগুলো গণনা করে জব্দ দেখাই পুলিশ।

 

এ ব্যাপারে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয় । আকিজ রিসোর্সের দায়িত্বপ্রাপ্ত এ্যাসিসট্যান্ট ম্যানেজার (ওয়্যারহাউজ) ইমরুল কায়েস বলেন, আমাদের প্রতিষ্ঠানের খামাল থেকে এক ট্রাক বিএডিসি’র টিএসপি সার চুরি করে নিয়ে যাওয়ার সময় স্থানীয়রা ধরে ফেলে আমাদের খবর দেয়। ঘটনাস্থলে এসে দেখতে পাই সারগুলো ঘাটের একাংশের সর্দার দেবাচার্য্য রায় চুরি করে নিয়ে যাচ্ছিল। বিষয়টি পুলিশকে জানালে পুলিশ সারগুলো জব্দ করে এবং ঘাট সর্দার দেবাচার্য্য রায় ওরফে দেবাকে আটক করে থানায় আনে। আকিজ রিসোর্সের ঘাটের দায়িত্বপ্রাপ্ত অফিসার (ওয়্যারহাউজ) ওবায়দুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, তাদের প্রতিষ্ঠানের আওতাধীন বিএডিসি’র সার চুরি করছিলো ঘাট সর্দার দেবা।

 

এ ব্যাপারে ঘাট সর্দার দেবার সাথে কথা বললে তিনি সার চুরির ঘটনা অস্বীকার করে বলেন, সারগুলো বিভিন্ন সময়ে কেনা সুইপিংয়ের ভেঁজা সার। এ গুলো শুকিয়ে ঘাটে জমা করে রেখেছিলাম। পরে বিএডিসি’র বস্তায় ভরে নওয়াপাড়া বাজারে বিক্রির জন্য নিয়ে যাচ্ছিলাম। বিএডিসি’র সরকারি বস্তা কোথায় পেলেন এমন প্রশ্নে তিনি অসংলগ্ন উত্তর দেন। এক প্রশ্নে ঘাট সর্দার দেবা জানান, ঘাটের দায়িত্বে থাকা আব্দুল্লাহ ও রায়হান সার ট্রাকে লোড দেয়ার বিষয়টি জানে। অভিযানে অংশ নেয়া অভয়নগর থানার এস আই আবু বক্কার জানান, নাহার ঘাটে আকিজ রিসোর্সের সারগুলো খামাল থেকে ট্রাকে বোঝাই দেয়া হয়েছে। সারগুলো চুরি করে নিয়ে যাওয়া হচ্ছিল বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে।

 

এ ব্যাপারে অভয়নগর থানার অফিসার্স ইনচার্জ এ কে এম শামিম হাসান বলেন, দেবা এর আগেও এরকম ঘটনা ঘটিয়েছে। ট্রাকে ৫০০ বস্তা ডিএমপি (মরক্কো) সার পাচার করছিল । যার আনুমানিক মূল্য সাড়ে সাত লক্ষ টাকা। গোপন সংবাদের ভিত্তিতে ট্রাকভর্তি সারসহ দুইজনকে আটক করে থানায় আনা হয়েছে। আটককৃত দুইজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসা শেষে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park