1. admin@aparadhatallasi.com : admin :
রবিবার, ২৩ জুন ২০২৪, ১২:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম :
ঠাকুরগাঁও জেলা পুলিশের অভিযানে ১৭০ বোতল ফেন্সিডিল উদ্ধারসহ গ্রেফতার -৫ রাসেলসস ভাইপার দেখলে যোগাযোগ করবেন যেসব নাম্বারে.. লোহাগাড়ায় যুবলীগ নেতার বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগে সংবাদ সম্মেলন ফুলবাড়ীতে অসুস্থ ছাগলের মাংস বিক্রয়ের অভিযোগ ভ্রাম্যমান আদালতে ২০ হাজার টাকা জরিমানা মধুপুরে প্রাইভেটকার ও মাহিন্দ্রার মুখোমুখি সংঘর্ষে নিহত ২ আহত ৮ রংপুরের বাজারে উঠতে শুরু করেছে সুস্বাদু হাঁড়িভাঙা আম কাপাসিয়া প্রাণিসম্পদ দপ্তরের সহযোগিতায় পাগলা মহিষ উদ্ধার ঢাকাগা‌মী টিকেটে অতিরিক্ত ভাড়া আদায়,যাএীদের ক্ষোভ গোপালগঞ্জে জাল সনদে দীর্ঘদিন লিটন কুমার করেন প্রকল্প ম্যানেজারের চাকরি র‌্যাব-১৫,এর অভিযানে রামু’র পশ্চিম উমখালী থেকে পলাতক ২জন আসামী গ্রেফতার

জাতীয় সাংবাদিক সংস্থা”র উদ্যোগে পরিচিতি সভা অনুষ্ঠিত-দৈনিক অপরাধ তল্লাশি 

  • আপডেট সময় : মঙ্গলবার, ২ মে, ২০২৩
  • ৫৯ বার পঠিত

মো.মাইনুল ইসলাম, ঢাকা প্রতিনিধিঃ

ঢাকার কেরানীগঞ্জে ১লা মে সোমবার, জাতীয় মে’ দিবস উপলক্ষে জাতীয় সাংবাদিক সংস্থার উদ্যোগে মে দিবস ও ঈদ আনন্দ পরিচিত সভা অনুষ্ঠিত হয়। এই ‘মে’ দিবসকে ঘিরে ৪২ বছরের পুরাতন ও তৃনমুল সাংবাদিকদের প্রাণের সংগঠন জাতীয় সাংবাদিক সংস্থার কেরানীগঞ্জ শাখা কমিটির সভাপতি আতাউর রহমান আতিকের সভাপতিত্বে ও সাধারণত সম্পাদক আলতাফ হোসেন অমির সঞ্চালনায় ঈদ আনন্দ উৎসব ও পরিচিতি সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেরানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিন আহামেদ ও অনুষ্ঠানের উদ্বোধন করেন জাতীয় সাংবাদিক সংস্থার চেয়ারম্যান লায়ন নূর ইসলাম।

প্রধান আলোচক ছিলেন জাতীয় সাংবাদিক সংস্থার কার্যকরী সভাপতি মো.আবুল বাশার মজুমদার নির্বাহী সম্পাদক দৈনিক জাতীয় অর্থনীতি আলোচক বৃন্দ হিসেবে ছিলেন মো. ফারুক হোসেন, সিনিয়র সহ-সভাপতি, জাতীয় সাংবাদিক সংস্থা, নির্বাহী সম্পাদক, দৈনিক সরেজমিন বার্তা

খন্দকার মো. মাসুদুর রহমান দিপু, মহাসচিব, জাতীয় সাংবাদিক সংস্থা, সম্পাদক দৈনিক অপরাধ রিপোর্ট মো. হাসান আলী, উপদেষ্টা, জাতীয় সাংবাদিক সংস্থা, কেরানীগঞ্জ শাখা বার্তা সম্পাদক, দৈনিক সরেজমিন বার্তা

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মোসা. ফাতেমা জামান সাথী, সহ-সভাপতি, বিমান বন্দর থানা আওয়ামী লীগ।

মোহাম্মদ আনোয়ারুল হক ভাইস চেয়ারম্যান জাতীয় সাংবাদিক সংস্থা, এবি এম সুবাহান হাওলাদার, যুগ্ম মহাসচিব জাতীয় সাংবাদিক সংস্থা, মো.রাসেল সরকার, সাংগঠনিক সম্পাদক জাতীয় সাংবাদিক সংস্থা ও সম্পাদক দৈনিক দিগন্ত প্রতিদিন, মোহাম্মদ রেজাউল ইসলাম, সহ সাংগঠনিক সম্পাদক জাতীয় সাংবাদিক সংস্থা, রাজিয়া সুলতানা তোরনা মহিলা সম্পাদক জাতীয় সাংবাদিক সংস্থা কেরানীগঞ্জ মডেল থানা আওয়ামী লীগের সহ সভাপতি মো. আব্দুল বারেক, হাজী মো. আবুল কাশেম, সহ-সভাপতি, হযরতপুর ইউনিয়ন আওয়ামী লীগ। সভায় আরো উপস্থিত ছিলেন মো.আনোয়ার হোসেন আয়নাল, চেয়ারম্যান, হযরতপুর ইউনিয়ন পরিষদ, মো. তাহের আলী, চেয়ারম্যান, কলাতিয়া ইউনিয়ন পরিষদ, মো. মোশারফ হোসেন ফারুক, চেয়ারম্যান, তারানগর ইউনিয়ন পরিষদ ও সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়া সাংবাদিকবৃন্দ।

বক্তারা বলেন, সাংবাদিকরা সবসময়, সত্য মানুষের সামনে তুলে ধরার চেষ্টা করেন এবং তারা সত্য ও ন্যায়ের পথে কাজ করে চলেন। তারা সব সময় সাধারণ মানুষের পাশে থাকেন এবং তারা সাধারণ মানুষকে ন্যায় পাওয়ার জন্য সাহায্য করেন। মনে রাখবেন একজন সাংবাদিক গর্ত থেকে সত্য তুলে আনতে পারে, এবং সাধারণ জনগণদের ন্যায়ের পথে আনতে পারে ন্যায় দিতে পারে। একজন সাংবাদিক যখন লেখালেখি করে তারা সব সময় চিন্তা করে সত্য এবং ন্যায় নিয়ে লেখালেখি করার।

মাঠ পর্যায়ে কাজ করতে গেলে সাংবাদিকদের অনেক ভয়ানক পরিস্থিতির মুখোমুখি হতে হয়।

কারো হচ্ছে ক্যামেরা ভাঙচুর কেউবা খাচ্ছে মার, অনেক সাংবাদিক হচ্ছে আবার গুম। কেউবা আবার নানারকম আইনি জটিলতার শিকার হচ্ছেন অন্যায় ভাবে। বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাংবাদিকদের প্রজাতন্ত্রের চতুর্থ স্তম্ভ হিসেবে ঘোষণা করেছেন। তবে কেন এখন সাংবাদিকরা অবস্থায় থাকবেন? আজ কেন সাংবাদিকরা অসহায় ?

তাই সকল সাংবাদিকদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান জাতীয় সাংবাদিক সংস্থার চেয়ারম্যান লায়ন নুর ইসলাম।

তিনি বক্তব্য শেষ করার পর, জাতীয় সাংবাদিক সংস্থার কেরানীগঞ্জ শাখার কমিটি ঘোষণা করেন উক্ত সংস্থার কেন্দ্রীয় কমিটির নবনির্বাচিত মহাসচিব খন্দকার মাসুদুর রহমান দিপু। তিনি ৩১ সদস্য বিশিষ্ট কমিটির হাতে সম্মাননা সনদপত্র তুলে দেন জাতীয় সাংবাদিক সংস্থার চেয়ারম্যান লায়ন নুর ইসলাম। প্রথম পর্ব শেষ হওয়ার পর মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের পর অনুষ্ঠানটি সমাপ্তি ঘোষণা করেন সংস্থার কেরানীগঞ্জ শাখার সভাপতি আতাউর রহমান আতিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park