1. admin@aparadhatallasi.com : admin :
রবিবার, ২৬ মে ২০২৪, ০৬:৫৫ অপরাহ্ন

অভয়নগরে প্রভাবশালী চোর সিন্ডিকেটের দৌরাত্মে ব্যবসায়ী মহলে আতংক-দৈনিক অপরাধ তল্লাশি 

  • আপডেট সময় : শনিবার, ৬ মে, ২০২৩
  • ৩৮ বার পঠিত

মোঃ কামাল হোসেন, বিশেষ প্রতিনিধিঃ

যশোরের অভয়নগর উপজেলার শিল্প ও বাণিজ্য নগর খ্যাত নওয়াপাড়ায় প্রভাবশালী একাধিক চোর সিন্ডিকেটের দৌরাত্মে ব্যবসায়ী মহল আতংকে রয়েছে। জানা গেছে, গত বেশকিছু দিন ধরে সার, কয়লা চুরির ঘটনায় থানায় মামলা হয়েছে।

 

ফলে ব্যবসায়ী মহল চিন্তিত হয়ে পড়েছে। তথ্য অনুসন্ধানে জানা গেছে, শিল্প বাণিজ্য নগর নওয়াপাড়ার বিভিন্ন ব্যবসায়ীরা কয়লা, সার, ভুট্টা, গমসহ বিভিন্ন মালামাল বিভিন্ন দেশ থেকে আমদানি করে থাকে, সে সব মালামাল বিভিন্ন ঘাট ও গোডাউনে মজুদ রেখে বিক্রি করে দেশের বিভিন্ন অঞ্চলে পাঠানো হয়। ফলে এই অঞ্চলে হাজার হাজার মানুষ কাজ করে তাদের জীবিকা নির্বাহ করে। এই ব্যবসা প্রতিষ্ঠানকে ক্ষতিগ্রস্থ করতে একশ্রেণীর অসাধু চোর সিন্ডিকেট বিভিন্ন ঘাট গোডাউন থেকে মালামাল চুরির সাথে জড়িয়ে পড়েছে। ফলে ব্যবসায়ীরা রয়েছে চরম আতংকে। নামপ্রকাশে অনিচ্ছুক এক ব্যবসায়ী জানান, ব্যাংক থেকে ঋন নিয়ে ব্যবসা করি আর রাতের আধারে চুরি হয়ে গেলে আমাদের ব্যবসা করা দায় হয়ে পড়বে।

 

তথ্য অনুসন্ধানে জানা গেছে, ঐ সব চোর সিন্ডিকেটের সদস্যরা বিভিন্ন ভাগে ভাগ হয়ে গভীর রাতে বিভিন্ন ঘাট ও গোডাউনে চুরি করে থাকে। তাদের সাথে জড়িয়ে পড়ছে বিভিন্ন জাহাজ কার্গোর মাস্টারসহ কর্মচারিরা। আরও জানা গেছে, ঐ সব চোর সিন্ডিকেটের রয়েছে রাজনৈতিক ও স্থানীয় কিছু অসাধু বড় ভাইদের ছত্রছায়ায় চোর সিন্ডিকেট নির্ভয়ে চুরি সংগঠিত করে থাকে। অন্যদিকে ঐ সব চোর সিন্ডিকেটের সদস্যদের মধ্যে দু’একজন আইনের আওতায় আসলেও আসল রাঘববোয়ালরা থেকে যায় ধরাছোঁয়ার বাইরে। ঐ সকল চোর সিন্ডিকেটের সাথে কিছু অসাধু ব্যবসায়ীরাও জড়িত রয়েছে যারা ভূঁইফোড় আকারে নওয়াপাড়া বাজারে ঘরভাড়া নিয়ে বিভিন্ন নামে সাইনবোর্ড টানিয়ে মালামাল চুরিসহ বিভিন্ন অপরাধে জড়িয়ে পড়েছে। ফলে মুলধারার আমদানিকারক ব্যবসায়ীরা রয়েছে চরম বিপাকে।

 

ব্যবসায়ীরা ও সচেতন মহলের দাবি, অনতিবিলম্বে ঐ সব চোর সিন্ডিকেটের সদস্যসহ যারা জড়িয়ে পড়ছে, বিভিন্ন অপরাধে তাদের বিরুদ্ধে কঠোর হতে প্রশাসনসহ কর্তৃপক্ষের আসু হস্তক্ষেপ কামনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park