1. admin@aparadhatallasi.com : admin :
রবিবার, ২৩ জুন ২০২৪, ০৭:২৩ অপরাহ্ন
শিরোনাম :
শ্রীপুরে আওয়ামী লীগের ৭৫ তম প্রতিস্ঠা বার্ষিকী পালিত ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে ১ লাখ টাকার ঋণ পেতে ঘুষ লাগে ২ হাজার টাকা কালকিনিতে আওয়ামী লীগ নেতাকে মারধর !! থানায় অভিযোগ নেতাকর্মীদের সঙ্গে ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময় করেন মাহাবুব উদ্দিন সেলিম আলীকদমে মেডিকেল কলেজে পড়ুয়া পর্যটক আবিদের মৃত্যু ঠাকুরগাঁও জেলা পুলিশের অভিযানে ১৭০ বোতল ফেন্সিডিল উদ্ধারসহ গ্রেফতার -৫ রাসেলসস ভাইপার দেখলে যোগাযোগ করবেন যেসব নাম্বারে.. লোহাগাড়ায় যুবলীগ নেতার বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগে সংবাদ সম্মেলন ফুলবাড়ীতে অসুস্থ ছাগলের মাংস বিক্রয়ের অভিযোগ ভ্রাম্যমান আদালতে ২০ হাজার টাকা জরিমানা মধুপুরে প্রাইভেটকার ও মাহিন্দ্রার মুখোমুখি সংঘর্ষে নিহত ২ আহত ৮

গাজীপুরের শ্রীপুরে ক্রমেই বেড়ে চলেছে অবৈধ অটোরিকশা-দৈনিক অপরাধ তল্লাশি 

  • আপডেট সময় : সোমবার, ৮ মে, ২০২৩
  • ৪০ বার পঠিত

এইচ এম শাহিন, শ্রীপুর উপজেলা প্রতিনিধিঃ

 

গাজীপুরের শ্রীপুরে অবৈধ ভাবে বেড়ে চলছে অটোরিকশা, প্রশাসনের নাকের ডগা দিয়ে লাইসেন্স বিহীন এবং কোন রকম প্রশিক্ষণ ছাড়াই ড্রাইবিং করছে অটোরিকশার। শ্রীপুর চৌরাস্তা, বরমী পল্টন মোড়, জনতার মোড়, শ্রীপুরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্ট গুলো তে অবৈধভাবে ভিড় জমাচ্ছে ব্যাটারি চালিত অটোরিকশা গুলো।

যেখনে সেখানে অটোরিকশা পার্কিং করার জন্য মানুষের চলাচলের ক্ষেত্রেও সমস্যা হচ্ছে। বিশেষ করে রাস্তার মধ্যে পথচারী পারাপারের জায়গায় গুলো দখল করে নিচ্ছে অটোরিকশা। যার কারণে রাস্তায় চলাচলের ক্ষেত্রে সমস্যা হয়ে দাঁড়িয়েছে। বর্তমান সময়ে অটোরিকশা চালক গুলো যেখানে সেখানে মাঝ রাস্তায় অটোরিকশা ঘুড়িয়ে ফেলছে। যার ফলে অপর দিক থেকে আসা গাড়ি ধাক্কা দেয় এবং দুর্ঘটনার শিকার হয়।

রবিবার ৭ মে সন্ধার দিকে রাস্তার সাইটে দাড়িয়ে থাকা আশরাফুল আলম সরকার নামে (৪৩) একজন মানবাধিকার কর্মীর পায়ে এসে ধাক্কা দেয় অটোরিকশা চালক। পরে স্থানীয় লোকজন তাকে হাসপাতালে নিয়ে যায় এবং ভালো ভাবে চিকিৎসা করেন। আহত হওয়া আশরাফুল আলম সরকার বাংলাদেশ মানবাধিকার কমিশন শ্রীপুর উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক পদে দায়িত্ব পালন করছেন বলে জানান। তিনি বলেন অবৈধ ভাবে অটোরিকশা চালিয়ে আমার পায়ে ধাক্কা দিলে আমি আহত হই। অটোরিকশা চালক কে ড্রাইবিং লাইসেন্স এর কথা জিজ্ঞেস করলে দেখাতে পারে নাই।

প্রায় সময় দেখা যায় শ্রীপুর এবং মাওনা ঢাকা ময়মনসিংহ মহাসড়কে অটোরিকশা চলাচল করে, প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে অবৈধভাবে অটোরিকশা চালিয়ে আবার দুর্ঘটনার শিকারও হচ্ছে। এ নিয়ে প্রশাসনের ভুমিকা নীরব বললেই চলে, তবে জনগণের এই ভোগান্তীর শেষ কোথায়?

জনগণ বলছেন অটোরিকশা গুলো যদি ড্রাইবিং লাইসেন্স এবং প্রশিক্ষন প্রাপ্ত হয় তাহলে হয়তো এই সমস্যার সমাধান হবে। কারণ তখন যে কেউ অটোরিকশা চালাতে পারবে না এবং দুর্ঘটনার শিকারও তেমন হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park