1. admin@aparadhatallasi.com : admin :
রবিবার, ২৬ মে ২০২৪, ০৬:২৬ অপরাহ্ন

স্বাস্থ্য সেবায় দেশসেরা কাপাসিয়া স্বাস্থ্য কমপ্লেক্স-দৈনিক অপরাধ তল্লাশি 

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১১ মে, ২০২৩
  • ৩৭ বার পঠিত

এসএম মাসুদ, কাপাসিয়া গাজীপুর প্রতিনিধিঃ

সারাদেশে ৪৯২টি হাসপাতালের মধ্যে চিকিৎসা সেবা, রোগীর সংখ্যা, অপারেশন, নরমাল ডেলিভারি,প্যাথলজি পরীক্ষা মাতৃমৃত্যু ও সিজারিয়ান অপারেশনের উপর অনলাইন জরিপে গাজীপুরের কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রথম স্থান লাভ করেছে।

 

গত সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েবসাইটে এ ফলাফল প্রকাশিত হয়েছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মামুনুর রহমান জানান, সারাদেশের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোর সেবার গুণগত মান ও বিভিন্ন নির্দেশকের আলোকে স্বাস্থ্য অধিদপ্তর নিয়মিত জরিপ ও মূল্যায়ন কার্যক্রম পরিচালনা করে ফলাফল প্রকাশ করে। এতে বহিঃবিভাগে রোগীদের আগমন ও সেবা, এক্সরে, ইসিজি, আল্ট্রাসোনোগ্রাফিসহ নানা পরীক্ষা নিরীক্ষা ও রোগীদের সন্তুষ্টিতে কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স দেশে প্রথম স্থান লাভ করেছে।

 

গাজীপুর-৪ আসনের সংসদ সদস্য বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমির সার্বিক সহযোগিতায় মাতৃমৃত্যু প্রতিরোধে ২০১৭ সাল থেকে গর্ভবতী আয়না ও গর্ভবতী গয়নার নামের অ্যাপসের যাত্রা শুরু হয়। ৩৭টি তথ্য সম্বলিত এই ডাটাবেজে একজন গর্ভবতী প্রসবপূর্ব, প্রসবকালীন এবং প্রসব পরবর্তী করণীয় সম্পর্কে জানতে পারেন এবং সচেতনতা লাভ করেন। এরই ফলশ্রুতিতে বর্তমানে কাপাসিয়ায় মাতৃমৃত্যু হার শূন্যের কোঠায়।

 

সংসদ সদস্য সিমিন হোসেন রিমি এমপি , উপজেলা পরিষদ চেয়ারম্যান আমানত হোসেন খান, উপজেলা নির্বাহী অফিসার একেএম গোলাম মোর্শেদ খাঁনসহ স্বাস্থ্য বিভাগের ঊর্দ্ধতন কর্মকর্তা, হাসপাতালের চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারী, স্বাস্থ্যসেবা কমিটির সদস্যদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

 

বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী বঙ্গতাজ তাজউদ্দীন আহমদ এ হাসপাতালে জমি অধিগ্রহণ করে হাসপাতাল স্থাপনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। সৈয়দা জোহরা তাজউদ্দীন নামে নার্সিং কলেজ প্রতিষ্ঠিত হয়েছে। এমপি সিমিন হোসেন রিমির নেতৃত্ব একটি শক্তিশালী টিম প্রায় ৫ বছর ধরে অক্লান্ত পরিশ্রম করে চিকিৎসাসেবায় অনন্য দৃষ্টান্ত স্থাপন করে। যার ফলশ্রুতিতে এ হাসপাতাল প্রথম হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park