1. admin@aparadhatallasi.com : admin :
বুধবার, ২৯ মে ২০২৪, ০৫:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :
সাতকানিয়ায় ১৭ টাকা পাওনাকে কেন্দ্র করে ছু রিকাঘা তে যুবককে হ ত্যা রংপুর বিভাগের ১৯ উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের শপথগ্রহণ অনুষ্ঠিত রানীশংকৈলে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহের সমাপনি অনুষ্ঠান অনুষ্ঠিত ৫৩বছর বছর ধরে ঘাস বেচেই সংসার চলে ভূমিহীন অমলের ফুলবাড়ীতে ই‌রি-বোরো ধান সংগ্রহে উন্মুক্ত লটারি পঞ্চগড়ের দেবীগঞ্জে ফার্মেসীতে ফেনসিডিল সেবনের সময় পুলিশের হাতে আটক দুই ফুলবাড়ীতে রেমালের প্রভাব: পাকা ধান নিয়ে দুশ্চিন্তায় কৃষক তীব্র গরমে স্বস্তি দিচ্ছে তালের শাঁস ফুলবাড়ীতে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উদ্বোধন মাদারীপুরে সমাজসেবার দুই কর্মকর্তার বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত-দৈনিক অপরাধ তল্লাশি 

  • আপডেট সময় : বুধবার, ১৭ মে, ২০২৩
  • ১৬১ বার পঠিত

ইশতিয়াক আহম্মেদ, কুষ্টিয়া জেলা প্রতিনিধিঃ

 

আজ ১৭ মে ৪৩ বছর আগে দলের ঐক্যের প্রতীক হয়ে বঙ্গবন্ধু কন্যা আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী১৯৮১ সালে দেশে ফিরে আসেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের অধিকাংশ সদস্যকে হত্যা করা হয়। দেশের বাইরে থাকায় বেঁচে যান তাঁর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা। বিদেশে অবস্থানকালে ১৯৮১ সালের ১৪, ১৫ ও ১৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে শেখ হাসিনা দলের সভানেত্রী নির্বাচিত হন। দীর্ঘ ছয় বছরের নির্বাসিত জীবন শেষে তিনি স্বদেশের মাটিতে ফিরেন।
দেশের মাটিতে প্রত্যাবর্তনের পর থেকে এই দীর্ঘ ৪২ বছরের পথচলায় নিজ আলোয় আলোকিত যাত্রার জয়রথ ছুটিয়ে বিশ্বসভায় আজ তিনি বাংলাদেশের শেখ হাসিনা ৪৩ বছর আগে এইদিন বিকেল সাড়ে ৪টায় ইন্ডিয়ান এয়ারলাইন্সের বোয়িং বিমানে ভারতের রাজধানী দিল্লি থেকে কলকাতা হয়ে ঢাকার তৎকালীন কুর্মিটোলা বিমানবন্দরে এসে পৌঁছান শেখ হাসিনা। ওই দিন বৈরী আবহাওয়া উপেক্ষা করে শেখ হাসিনাকে এক নজর দেখার জন্য কুর্মিটোলা বিমানবন্দর থেকে শেরেবাংলা নগর এলাকাজুড়ে লাখো জনতার ঢল নেমেছিল। দেশের বিভিন্ন প্রান্ত থেকে জনতার স্রোত ছুটে এসেছিল বঙ্গবন্ধুকন্যাকে দেখতে।

 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ১৯৭৫ সালের ১৫ আগস্ট হারিয়ে দিশাহারা আওয়ামী লীগ পেয়েছিল আলোর দিশা।দিবসটিকে ঘিরে বাংলাদেশ আওয়ামী লীগ দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে (১৭ মে)২০২৩ বুধবার বিকেল ৩ টার সময় উপজেলা অডিটোরিয়াম রুমে , দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ টিপু নেওয়াজ এর সভাপতিত্বে ও বাংলাদেশ আওয়ামী লীগ দৌলতপুর উপজেলা শাখার বিপ্লবী সাধারণ সম্পাদক, কুষ্টিয়া ল কলেজের অধ্যাপক, কুষ্টিয়া জজ কোর্টের সাবেক স্পেশাল পিপি, ত্র্যাডঃশরীফ উদ্দীন রিমন এর সঞ্চালনায়, সভায় উপস্থিত দৌলতপুর উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক উপজেলা চেয়ারম্যান ত্র্যাডঃ এজাজ আহম্মেদ মামুন, কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হাসানুল আসকার হাসু, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ত্র্যাডঃ নজরুল ইসলাম,সাংগঠনিক সম্পাদক সাদিকুজ্জামান খান সুমন,সাংগঠনিক সম্পাদক আতিয়ার রহমান আতিক।

 

উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক ত্র্যাডঃ মির্জা আলম রিগ্যান,শ্রম সম্পাদক মো আফাজ উদ্দীন মাস্টার, দফতর সম্পাদক মোঃ রেজাউল করিম,সহ দফতর সম্পাদক মোঃ শরিফুল ইসলাম, উপজেলা আওয়ামীগের সদস্য মোঃমাহাবুব মনি,সদস্য আলহাজ্ব মোঃ আসলাম উদ্দীন, সদস্য মোঃ মাহাবুব মাষ্টার সহ
দৌলতপুর উপজেলা আওয়ামী যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, শ্রমিক লীগ, সহ সর্বস্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park