1. admin@aparadhatallasi.com : admin :
শনিবার, ২৫ মে ২০২৪, ০৮:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম :
#একটি হারানো বিজ্ঞপ্তি# সর্ব উত্তরের জেলা পঞ্চগড় দেবীগঞ্জে উপজেলা চেয়ারম্যান হলেন মদন মোহন রায় ঠাকুরগাঁওয়ে ১৯ বোতল ফেন্সিডিল সহ গ্রেফতার-১ কবিতাঃ শিরোনাম: নিশি শ্রীপুরে গুলিতে ফরিদ নামে একজনের মৃত্যুর ঘটনায় ১টি বিদেশি পিস্তল সহ অভিযুক্ত ইমরান গ্রেফতার ডাসারে তিনজনকে রড-হাঁতুড়ি দিয়ে পিটিয়ে জখম! থানায় মামলা ঘরে তালা দিয়ে বৃদ্ধ বাবাকে বের করে দিল ছেলে মিরসরাইয়ের ১২নং খৈয়াছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এর কারমুক্তিতে এলাকাবাসীর আনন্দ মিছিল শ্রীপুরে উপজেলা পরিষদ নির্বাচনে ইতিহাস সৃষ্টি করে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হলেন নাছির মোড়ল নির্বাচনী জনসভা জনসমুদ্রে রূপান্তর, জয়ের ব্যাপারে আশাবাদী, চশমা মার্কার প্রার্থী মাকসুদুর রহমান হাওলাদার

রাজশাহীতে বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে বিশ্ব পরিবেশ দিবস পালন করেছে ইএসডিও-দৈনিক অপরাধ তল্লাশি 

  • আপডেট সময় : সোমবার, ৫ জুন, ২০২৩
  • ২৭ বার পঠিত

রাজশাহী ব্যুরো চীফ রিপোর্টারঃ

 

“প্লাস্টিক দুষণের সমাধানে সামিল হই সকলে” এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহীতে বিশ্ব পরিবেশ দিবস পালন করেছে ইকো-সোশ্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও)।

সোমবার (৫ জুন) দুপুর ১২ টায় নগরীর পদ্মা গার্ডেনে এই কর্মসূচী পালন করা হয়েছে। কর্মসূচীর শুরুতে দুপুর ১২ টায় পদ্মাগার্ডেন এলাকার ক্ষুদ্র উদ্যোক্তাদের সমন্বয়ে একটি র‍্যালি বের করা হয়। র‍্যালি শেষে সবাইকে গার্ডেন এলাকা পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে দুইটি ডাস্টবিন ও কয়েকটি ময়লা ফেলার ঝুড়ি উপহার দিয়ে আবর্জনা পরিষ্কারের সুচনা করা হয়। এসময় প্রজেক্ট ম্যানেজার মো: লিটনের সঞ্চালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাসিকে ১২ নং ওয়ার্ড কাউন্সিলর শরিফুল ইসলাম বাবু।
পরে উদ্যোক্তাদের মাঝে পেয়ারা ও পেঁপেঁ গাছের চারা বিতরণ করেন কাউন্সিলর শরিফুল ইসলাম বাবু ও ইএসডিও’র জোনাল ম্যানেজার মোঃ ওমর ফারুক।

চারা বিতরণ শেষে সকলের উদ্দেশ্যে পরামর্শ ও সচেতনমুলক বক্তব্য রাখেন শরিফুল ইসলাম বাবু। তিনি বলেন, ১৯৭২ সাল থেকে সরকারি ভাবে এই দিবসটি পালিত হয়ে আসছে। ইএসডিও এত সুন্দর একটি প্রোগ্রামের আয়োজন করেছে। শুরুতেই বলবো, আজকে এই রাজশাহীকে যেভাবে দেখছেন তার একমাত্র কারিগর কিন্তু আমাদের দুই দুবারের সফল মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ভাই। এই পদ্মা গার্ডেন, পদ্মা গার্ডেন ছিলনা। এটা ছিল ভাগাড়। পাশেই দেশের বিখ্যাত শাহমুখদুম বাবার মাজার। এখানে প্রচুর ফকির মিস্কিন থাকে। তাদের মল ত্যাগের জায়গা ছিল আজকের এই পদ্মা গার্ডেন। কোটি কোটি টাকা ব্যয় আর লিটন ভাইয়ের অক্লান্ত পরিশ্রমের ফলে এইটিকে বিনোদন কেন্দ্রে রুপান্তর করা সম্ভব হয়েছে। তাই বলবো আপনারা সবাই পরিবেশ বান্ধব হবেন এবং এলাকাটিকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখবেন। আজকে যে চারা দেওয়া হলো, চাইলে আপনারা এই পদ্মা পাড়ে লাগাতে পারবেন। এছাড়াও তিনি পরিবেশ সুন্দর রাখতে বিভিন্ন পরামর্শ দিয়েছেন। পরিশেষে সকলের সুস্বাস্থ্য কামনা করে বক্তব্য শেষ করেন।

এসময় উপস্থিত ছিলেন ইএসডিও’র এপিসি মোঃ তাসবীর আহমদ খাঁন, এরিয়া ম্যানেজার মোঃ রিয়াজুল ইসলাম, শাখা ব্যবস্থাপক মোঃ আশরাফুল হক, শাখা ব্যবস্থাপক মোঃ সাইদুল ইসলাম, একাউন্ট এন্ড প্রকিউরমেন্ট অফিসার মোঃ রাকিব হাসান, মনিটরিং এন্ড ডকুমেন্টেশন অফিসার মোঃ মঞ্জুরুল ইসলাম, টেকনিক্যাল অফিসার) ফারজানা আক্তারসহ প্রমূখ।

উল্লেখ্য, পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)-এর সহযোীতায় ও ইকো-সোশ্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও)’র মাধ্যমে বাস্তবায়িত “টেকসই ও স্বাস্থ্যকর উপায়ে বাংলাদেশের রেস্তোরাঁ এবং পথখাদ্য ব্যবস্থার উন্নয়ন ত্বরান্বিতকরণ (স্ট্রীট ফুড)” প্রকল্পের আওতাভূক্ত ক্ষুদ্র উদ্যোক্তাদের নিয়ে উক্ত প্রকল্পের মোট ২০ জন ক্ষুদ্র উদ্যোক্ত কে নিয়ে দিবসটি উদযাপন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park