1. admin@aparadhatallasi.com : admin :
রবিবার, ২৬ মে ২০২৪, ০৬:০৩ অপরাহ্ন

সাংবাদিক নাদিম হত্যার প্রতিবাদে রংপুরে মানববন্ধন-দৈনিক অপরাধ তল্লাশি 

  • আপডেট সময় : শনিবার, ১৭ জুন, ২০২৩
  • ৪৫ বার পঠিত

রিয়াজুল হক সাগর, রংপুর প্রতিনিধিঃ

 

বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকম এবং ৭১ টেলিভিশনের জামালপুর জেলা প্রতিনিধি গোলাম রাব্বানী নাদিম হত্যার ঘটনায় অভিযুক্ত ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুসহ জড়িত খুনিদের ফাঁসির দাবি জানিয়েছে রংপুরের সাংবাদিক নেতারা। একই সঙ্গে নিরাপত্তা নিশ্চিতে ব্যর্থ ওসি ও পুলিশ সুপারের বিরুদ্ধে বিভাগীয় তদন্তেরও আহ্বান জানানো হয়েছে। ১৭ জুন শনিবার সকাল সোয়া ১১টায় রংপুর প্রেসক্লাব চত্বরে অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ থেকে এই আহ্বান জানানো হয়। রংপুর প্রেসক্লাবের ব্যানারে আয়োজিত এই কর্মসূচিতে দশটি সাংবাদিক সংগঠনের নেতারাসহ বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন নিউজ পোর্টালে কর্মরত সাংবাদিকরা অংশ নেন।

 

রংপুর প্রেসক্লাবের সভাপতি মাহবুব রহমান হাবুর সভাপতিত্বে ও ঢাকা পোস্টের নিজস্ব প্রতিবেদক ফরহাদুজ্জামান ফারুকের সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন সিনিয়র সাংবাদিক ও দৈনিক সংবাদের রংপুর প্রতিনিধি লিয়াকত আলী বাদল, দৈনিক মায়াবাজারের ব্যবস্থাপনা সম্পাদক সুশান্ত ভৌমিক, এনটিভির সিনিয়র স্টাফ রিপোর্টার একেএম মঈনুল হক, চ্যানেল আইয়ের সিনিয়র স্টাফ রিপোর্টার মেরিনা লাভলী, প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বাপ্পী, মাহিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি বাবলু নাগ, রিপোর্টার্স ক্লাব রংপুরের সাধারণ সম্পাদক শাহ্ বায়েজীদ আহমেদ, রংপুর রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক সরকার মাজহারুল মান্নান, রংপুর রিপোর্টার্স ইউনিটির সহ-সভাপতি আবুল হোসেন বাবলু,আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা আসক ফাউন্ডেশন রংপুর বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বাবু বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশেন রংপুরের সহ-সভাপতি আসাদুজ্জামান আফজাল, টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশনের রংপুরের সাধারণ সম্পাদক এহসানুল হক সুমন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) সাংবাদিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ইভান চৌধুরী প্রমূখ।

 

সমাবেশে সংহতি প্রকাশ করে আরও বক্তব্য দেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মন্ডল, নারীনেত্রী ও সংগঠক মঞ্জুশ্রী সাহা প্রমুখ।এ সময় বক্তারা অবিলম্বে নাদিম হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত ও দোষীদের গ্রেফতারসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বলেন, যার বিরুদ্ধে নারী কেলেঙ্কারিসহ সরকার দলীয় সংগঠনের প্রভাব বিস্তারের অভিযোগ রয়েছে, সেই ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী একের পর এক ছাড় দিয়েছে। এর সুযোগ নিয়েই সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমকে পরিকল্পিতভাবে পিটিয়ে হত্যা করেছে চেয়ারম্যানসহ তার লোকজন। এর মধ্যদিয়ে প্রমাণ হয়েছে, গণমাধ্যম কর্মীদের স্বাধীনতা আজ বাধার মুখে। এটা সাংবাদিকদের কণ্ঠরোধ করার পায়তারা। আমরা এই হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানাচ্ছি।বক্তারা আরও বলেন, আসামিদের শুধু গ্রেফতার করলেই হবে না, বিচার যেন প্রশ্নবিদ্ধ না হয়; সেটিও নিশ্চিত করতে হবে। এখন পর্যন্ত সাগর-রুনিসহ আরও যারা বিভিন্ন সময়ে হত্যা, নির্যাতন, অপহরণ ও হয়রানিমূলক মামলার শিকার হয়েছেন, তাদের ব্যাপারে আইনের যথাযথ প্রয়োগ না হওয়ায় সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে।

 

আমরা চাই, গণমাধ্যমবিরোধী ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ও একই সঙ্গে সাংবাদিকদের কাজের স্বাধীনতা নিশ্চিত করা হোক।এ আরও উপস্থিত ছিলেন প্রেসক্লাবের দপ্তর ও যোগাযোগ সম্পাদক সিদ্দিকুর রহমান, রংপুর রিপোর্টার্স ক্লাবের সভাপতি নজরুল ইসলাম রাজু, জাগোনিউজ২৪.কমের জিতু কবীর, রংপুর জেলা ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আফতাবুজ্জামান হিরু, টিসিএ রংপুরের সভাপতি শাহ্ নেওয়াজ জনি, বাংলানিউজটুয়েন্টিফোর.কমের রংপুর ডিস্ট্রিক করেসপন্ডেন্ট আমিনুল ইসলাম জুয়েল, তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটির রংপুর জেলার সাধারণ সম্পাদক কামরুল হাসান টিটু, দৈনিক যুগের আলোর স্টাফ রিপোর্টার রবিউল ইসলাম দুখু প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park