1. admin@aparadhatallasi.com : admin :
বুধবার, ২৯ মে ২০২৪, ১১:৪৫ অপরাহ্ন
শিরোনাম :
পীরগাছায় মাদ্রাসার ছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার ফরিদপুরে নগরকান্দা উপজেলার ফুলসুতি ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা ওবায়দুল কাদেরের ভাইসহ দুই প্রার্থীর ভোট বর্জন সাতকানিয়ায় ১৭ টাকা পাওনাকে কেন্দ্র করে ছু রিকাঘা তে যুবককে হ ত্যা রংপুর বিভাগের ১৯ উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের শপথগ্রহণ অনুষ্ঠিত রানীশংকৈলে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহের সমাপনি অনুষ্ঠান অনুষ্ঠিত ৫৩বছর বছর ধরে ঘাস বেচেই সংসার চলে ভূমিহীন অমলের ফুলবাড়ীতে ই‌রি-বোরো ধান সংগ্রহে উন্মুক্ত লটারি পঞ্চগড়ের দেবীগঞ্জে ফার্মেসীতে ফেনসিডিল সেবনের সময় পুলিশের হাতে আটক দুই ফুলবাড়ীতে রেমালের প্রভাব: পাকা ধান নিয়ে দুশ্চিন্তায় কৃষক

সাভার বিরুলিয়া ইউপি সদস্য দুই বারের আপেল দেওয়ান-দৈনিক অপরাধ তল্লাশি 

  • আপডেট সময় : শনিবার, ২৪ জুন, ২০২৩
  • ২৩২ বার পঠিত

মো.মাইনুল ইসলাম, সাভারঃ

 

ঢাকা সাভার উপজেলার ৭নং বিরুলিয়া ইউনিয়ন পরিষদের ৬ নং ওয়ার্ডের দুই দুইবারের নির্বাচিত সদস্য মো.আপেল দেওয়ান। তিনি এলাকায় সফল জনপ্রিয় মেম্বার হিসাবে সুপরিচিত, তিনি দুই দুইবারের নির্বাচিত একজন মেম্বার তার বিগত দিনের ও বর্তমান নিয়ে আমাদের একান্ত সাক্ষাৎকারে তার ব্যর্থতা ও সফলতা নিয়ে আলাপ করেন, তিনি একজন জনপ্রিয় সফল মেম্বারও বটে।

বিরুলিয়া ইউনিয়ন পরিষদের ৬ নং ওয়ার্ডের সদস্য আপেল দেওয়ান বলেন, আমি এবার নিয়ে দুই বারের নির্বাচিত জন- প্রতিনিধি। আমাকে আমার এলাকাবাসী ভালোবেসে ভোটের মাধ্যমে নির্বাচিত করেছেন। তাই প্রথমে আমার এলাকাবাসীকে আপনাদের মাধ্যমে ধন্যবাদ জানাই, তবে আমার উন্নয়ন ও ব্যর্থতা উভয়ই রয়েছে। প্রথমে উন্নয়ন বলতে আপনারা বিগত দিনেও দেখেছেন বর্তমানেও দেখছেন এবং দেশ যখন উন্নয়নের দিকে যাচ্ছে তখন আমাদের দেশের ইউনিয়ন পরিষদ গুলো উন্নয়নের দিকে যাচ্ছে। ধীরে ধীরে দেশ উন্নয়নের দিকে যাচ্ছে আমাদের গ্রাম-গঞ্জ রাস্তাঘাট কালভার্ট এবং সরকারের নেওয়া উদ্যোগ সমূহ ইউনিয়ন পরিষদের মাধ্যমে বাস্তবায়িত হচ্ছে। বিগত দিনগুলোর তুলনায় সরকার ইউনিয়ন পরিষদের মাধ্যমে জনগণকে সকল প্রকার সুযোগ-সুবিধা প্রদান করে আসছে।
যেরকম উদাহরণস্বরূপ : বয়স্ক ভাতা, বিধবা ভাতা, মাতৃকালীন ভাতা, প্রতিবন্ধী ভাতা, জন্ম ও মৃত্যু নিবন্ধন, ওয়ারিশ সার্টিফিকেট, টিসিবি’র কার্ড প্রদান, নাগরিক সুবিধা সহ ইত্যাদি উন্নয়নমূলক সেবা প্রদান করে আসছে।

তিনি আরো বলেন, আমি আমার ওয়ার্ডে ইউনিয়ন পরিষদ থেকে যে সকল বরাদ্দ পেয়েছি সব জনগণ এবং উন্নয়নের পেছনে বিলিয়ে দিয়েছি। তাছাড়া আমি বিগত দিনে ও বর্তমানে ব্যক্তিগতভাবে আমার এলাকার মানুষ সুখে দুঃখে যেকোনো সমস্যার সম্মুখীন হলে নিজের শ্রম ও আর্থিকভাবে সাহায্য সহযোগিতা করে আসছি। এবং আল্লাহ পাক আমাকে যতদিন বাঁচিয়ে রাখেন ততদিনই জনসাধারণের খেদমত করে যাবো ইনশাআল্লাহ।
আপেল দেওয়ানের কাছে তার নিজ ওয়ার্ডের উন্নয়ন সম্পর্কে জানতে চাইলে তিনি জানান, আপনাদের বিগত পুরো পাঁচ বছরের হিসাব করতে হবে না, এই এক বছরের হিসাবেই করেন, দেখবেন যে আমার ওয়ার্ডের পূর্বে অবস্থা কি ছিল? এখন কি হয়েছে তাতেই বুঝতে পারবেন পুরো উন্নয়নের চিত্র। আমি নিজে কিছু বলতে চাই না আমার এলাকাবাসীর কাছেই জিজ্ঞেস করুন। তারাই আপনাদের ভালো মন্দের ব্যাপারে বলবেন।

আপেল দেওয়ানকে তার ব্যর্থতা সম্বন্ধে জানতে চাইলে তিনি বলেন, জন প্রতিনিধিত্ব করতে গেলে একটু আধটু সমস্যা হতেই পারে। একজন মানুষ কখনো সকলের কাছে ভালো হতে পারে না। আবার একজন মানুষ ন্যায়- নিষ্ঠাবান সত্যবাদী হলেতো কারো না কারো কাছে সমালোচিত হবে এটাই স্বাভাবিক। একজন মানুষ সকলের চাহিদা মেটাতে পারে না। তবুও আমি চেষ্টা করি সকলের সমস্যা সমাধানের। তবে কারো অনৈতিক চাহিদা মেটাতে আমি পুরোটাই ব্যর্থ। আমি আমার ব্যর্থতা বলতে এটাই মনে করছি, তবুও আমার এলাকার সকলকে নিয়ে ভালোই আছি এবং পরস্পর সবাই সবার আত্মীয়-স্বজন।
মাদকের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, মাদক জানামতে আমার ওয়ার্ডের কেউ বিক্রি করে না, কিন্তু যারা সেবন করেন তারা কোথা থেকে আনেন জানিনা। তবে আমার সামনে পড়লে এবং আমি জানতে পারলে মাদক সেবন কারীকে উপযুক্ত শাস্তিমূলক শিক্ষা দিয়ে দেই। আমি মাদকের বিরুদ্ধে সোচ্চার এবং মাদকের ব্যাপারে আমার কাছে কোনো প্রকার ছাড় নেই। আমার পক্ষ থেকে ওয়ার্ড বাসিকে জানানো আছে যে, মাদক বিক্রি এবং সেবনকারী যে কেউ হোক না কেন? আপনারা মাদকের ব্যাপারে কোন প্রকার ছাড় দিবেন না। আমাকে অথবা আমাদের বিরুলিয়া পুলিশ ক্যাম্পে পুলিশকে জানাতে বলা হয়েছে।

তার ওয়ার্ডের একাধিক বাসিন্দাদের কাছে আমরা জানতে পারি, আপেল দেওয়ান এলাকাবাসীর জন্য কাজ করেছে বিধায় বারবার আপেলকে আমরা নির্বাচিত করেছি। যেমন রাস্তা ঘাটের উন্নয়ন মানুষের সুখ দুঃখে সবসময়ই পাশে থেকেই সহযোগিতা করেছেন। ৬ নং ওয়ার্ডের বেশিরভাগ মানুষ অভিমত ব্যক্ত করে বলেন, একজন মানুষ যদি জনগণের উন্নয়নে কাজ না করতেন তাহলে কি আপেলকে আমরা বারবার মেম্বার বানাইতাম? তিনি জনগণের কল্যাণে নিঃস্বার্থভাবে কাজ করেন বিধায় আপেল মেম্বার শুধু ৬ নং ওয়ার্ড ভিত্তিক না পুরো এলাকায় অর্থাৎ সারা বিরুলিয়া ইউনিয়নে তার সুনাম এখনো অক্ষুন্ন আছে এবং আমরা আশা করছি আগামী নির্বাচনেও আমরা ৬ নং ওয়ার্ড বাসি আপেল মেম্বারকে পুনরায় নির্বাচিত করে তার সম্মানকে অক্ষুণ্য রাখবো ইনশাআল্লাহ।
বিরুলিয়া ৬ নং ওয়ার্ডের সদস্য আপেল দেওয়ান দেশে এবং বিদেশে থাকা সকলকে ঈদুল আযহার অগ্রিম ঈদ শুভেচ্ছা জানান।

 

বার্তা প্রেরক :
মো.মাইনুল ইসলাম, সাভার ঢাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park