1. admin@aparadhatallasi.com : admin :
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৪:২৩ পূর্বাহ্ন
শিরোনাম :
কাপাসিয়ায় পাট চাষীদের প্রশিক্ষণ অভয়নগরে পরিচ্ছন্নতাকর্মী পদে ভূয়া সনদে চাকরি করার অভিযোগ রংপুরে দুলা ভাইয়ের হাতে শ্যালক খুন নীলফামারীতে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার ভালুকায় ভরাডোবা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে অনিয়মের অভিযোগ তেলিহাটি ইউনিয়নে রাস্তার শুভ উদ্বোধন করেন গনশিক্ষা প্রতিমন্ত্রী রুমানা আলী টুসি এমপি কাপাসিয়া রামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনায় কমিটির নির্বাচন অনুষ্ঠিত কাপাসিয়ায় মাসিক যৌথ সভা ও ই-প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত স্কুল ঝড়েপড়া শিক্ষার্থীদের আটকাতে হবে “প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী অধ্যাপক রুমানা আলী টুসি “ কাপাসিয়ার মেয়ে সাইয়ারা কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে দ্বিতীয়

অভয়নগরে সরকারি জমি অবৈধ দখলদারদের কবলে-দৈনিক অপরাধ তল্লাশি 

  • আপডেট সময় : মঙ্গলবার, ১ আগস্ট, ২০২৩
  • ৬২ বার পঠিত

মোঃ কামাল হোসেন,বিশেষ প্রতিনিধিঃ

 

যশোরের অভয়নগর উপজেলার সরকারি জমি অবৈধ ভাবে প্রভাবশালীদের দখলে চলে যাওয়ার মহা উৎসব ঘটে চলেছে। অনুসন্ধানে এমনটাই উঠে এসেছে।

 

সূত্রে জানা গেছে, উপজেলার নওয়াপাড়া পৌর এলাকাসহ বিভিন্ন ইউনিয়নে রয়েছে সরকারি কোটি কোটি টাকার কয়েকশো একর সরকারি জমি, যে জমি গুলো প্রভাবশালীদের দখলে চলে গেছে, আর ঐসব সরকারি জমি উদ্ধারে উপজেলা প্রসাশনের নেই কোন কার্যকরী উদ্যোগ। ফলে সরকার হারাচ্ছে কোটি কোটি টাকার রাজস্ব। সরকারি জমি দখলে উপজেলা ভূমি অফিসের কিছু অসাধু কর্মকর্তারা জড়িত রয়েছে। ঐ সব অসাধু কর্মকর্তাদের যোগসাজশে উপজেলা ব্যাপি চলে সরকারি জমি দখলের মহা উৎসব। ঐ সরকারি খাস জমি বিভিন্ন ভাবে দীর্ঘদিন প্রভাবশালীরা দখল করে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানসহ বাড়িঘর তৈরি করে বহালতবিয়তে থাকলেও প্রসাশনের তরফ থেকে অবৈধ দখল উচ্ছেদ করার মতো কোন ঘটনা চোখে পড়েনা। তথ্য অনুসন্ধানে আরো জানা গেছে, ঐসব দখলদারদের রয়েছে রাজনৈতিক প্রভাব যে প্রভাব বিস্তারের কারণে অবৈধ দখলদারদের কবল থেকে সরকারি জমি উদ্ধার করার কথা বলারও সাহস কারো থাকেনা।

 

ফলে উপজেলা জুড়ে সরকারি খাস জমি দীর্ঘদিন সরকারের হাত থেকে বেহাত হয়ে রয়েছে। যে কারণে সরকার হারাচ্ছে লাখ লাখ টাকার রাজস্ব। যে সব এলাকায় খাস জমি রয়েছে উল্লেখযোগ্য হল, নওয়াপাড়া গরুহাটা, শিমুলতলা, পালপাড়া, বউবাজার সংলগ্ন, রাজঘাট, চেঙ্গুটিয়া, বনগ্রাম, রাজাপুর, সুন্দলী, মহাকাল, দেয়াপাড়া, শ্রীধরপুর, শংকরপাশা, সিদ্দিপাশা, পুড়াখালী, শ্রীধরপুর, রানাগাতী, মথুরাপুর, প্রেমবাগ, ধলিরগাতি, ধোপাদী, সরখোলা, তালতলা, সিংগাড়ী,চাকই, বাশুয়াড়ী, মধ্যপুরসহ উপজেলার বিভিন্ন গ্রামে খাস জমি প্রভাবশালীদের দখলে রয়েছে, এরমধ্যে কিছু জমি উদ্ধার করে মাননীয় প্রধানমন্ত্রীর জমি ও ঘর উপহার বাবদ গরীব মানুষদের দেওয়া হয়েছে বাকি সব জমি প্রভাবশালীদের দখলে রয়ে গেছে। সচেতন মহল প্রসাশনকে জরুরি সরকারি খাস জমি উদ্ধারে কার্যকরী পদক্ষেপ গ্রহনের দাবি জানিয়েছেন।

 

এবিষয়ে অভয়নগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) থান্দার কামরুজ্জামান বলেন, আমরা ইতিমধ্যে সরকারি দখলকৃত জমি উদ্ধার করেছি, এবং ভূমিহীনদের মাঝে প্রধানমন্ত্রীর ঘরও জমি দেওয়া হয়েছে। বাকি সব সরকারি জমি উদ্ধার কার্যক্রম চলমান রয়েছে, দ্রুত সকল সরকারি সম্পদ উদ্ধার করা হবে, আর আপনাদের কাছে যদি তথ্য থাকে সরকারি জমি অবৈধ দখলে রয়েছে, তথ্য জানাবেন আমরা ব্যবস্থা গ্রহন করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park