1. admin@aparadhatallasi.com : admin :
রবিবার, ২৬ মে ২০২৪, ০৫:১১ অপরাহ্ন

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে শেখ ফজিলাতুন নেছা মজিবের জন্মদিন পালন

  • আপডেট সময় : মঙ্গলবার, ৮ আগস্ট, ২০২৩
  • ১৮৭ বার পঠিত

ইশতিয়াক আহম্মেদ,কুষ্টিয়া জেলা প্রতিনিধিঃ

 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯৩ তম জন্মবার্ষিকী। ১৯৩০ সালের ৮ আগস্ট তৎকালীন গোপালগঞ্জ মহাকুমার টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন তিনি। তার ডাকনাম ছিল রেণু। বাবার নাম শেখ জহুরুল হক ও মায়ের নাম হোসনে আরা বেগম। এক ভাই-দুই বোনের মধ্যে তিনি ছিলেন ছোট। ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে তিনি জাতির পিতার হত্যাকারীদের হাতে নির্মমভাবে শাহাদাৎ বরণ করেন।বঙ্গবন্ধুর নেতৃত্বে দীর্ঘ লড়াই সংগ্রামের মধ্য দিয়ে স্বাধীনতা লাভ করে বাংলাদেশ। এ লড়াই-সংগ্রাম-আন্দোলনের নেপথ্যে প্রেরণাদাত্রী ছিলেন ফজিলাতুন নেছা মুজিব। তিনি বঙ্গবন্ধুর গোটা রাজনৈতিক জীবন ছায়ার মতো অনুসরণ করে তার প্রতিটি কাজে প্রেরণার উৎস হয়ে ছিলেন। বাঙালি জাতির মুক্তির সনদ ছয় দফা ঘোষণার পর বঙ্গবন্ধু যখন বারবার পাকিস্তানি শাসকদের হাতে বন্দি জীবন-যাপন করছিলেন, তখন আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীরা ফজিলাতুননেছা মুজিবের কাছে ছুটে যেতেন।

 

তিনি তাদের বঙ্গবন্ধুর বিভিন্ন দিক-নির্দেশনা পৌঁছে দিতেন ও লড়াই-সংগ্রাম চালিয়ে যেতে অনুপ্রেরণা যোগাতেন।আগরতলা ষড়যন্ত্র মামলায় বঙ্গবন্ধুর প্যারোলে মুক্তি নিয়ে কিছু কুচক্রী স্বাধীনতা সংগ্রামকে বিপন্ন করার ষড়যন্ত্রে মেতে উঠেছিল, তখন প্যারোলে মুক্তির বিপক্ষে বেগম মুজিবের দৃঢ়চেতা অবস্থান বাংলার মুক্তি সংগ্রামকে ত্বরান্বিত করেছিল। স্বামী বঙ্গবন্ধুর আদর্শকে ছায়ার মত অনুসরণ করা বেগম মুজিবকে জীবনে অনেক ঝুঁকিপূর্ণ কাজ করেছেন, এজন্য অনেক কষ্ট-দুর্ভোগ পোহাতে হয়েছে তাঁকে।তার ফলে জাতির পিতার পাশাপাশি তিনি আজ বঙ্গমাতার আসনে অধিষ্ঠিত। এ দেশের রাজনীতিতে তাঁর অনন্য সাধারণ ভূমিকার জন্য চিরকাল স্মরণীয় হয়ে থাকবেন। এই মহীয়সী নারী ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে সপরিবারে খুনিচক্রের বুলেটের আঘাতে নির্মমভাবে শহীদ হন।বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের জন্মদিন উপলক্ষ্যে, কুষ্টিয়ার দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে (৮আগস্ট)২০২৩ মঙ্গলবার বিকেল ৩ টায় উপজেলা অডিটরিয়াম রুমে।

 

বাংলাদেশ আওয়ামী লীগ দৌলতপুর উপজেলা শাখার বিপ্লবী সাধারণ সম্পাদক, কুষ্টিয়া ল কলেজের অধ্যাপক, কুষ্টিয়া জজ কোটের সাবেক স্পেশাল পিপি ত্র্যাডঃশরীফ উদ্দীণ রিমন এর সঞ্চালনায় ও দৌলতপুর উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি আলহাজ্ব মোঃজিয়াউল আলম এর সভাপতিত্বে আলোচনা ও দোয়া মহাফিলে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম, দৌলতপুর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ত্র্যাডঃ নজরুল ইসলাম, দৌলতপুর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃসাদিকুজ্জামান খান সুমন,উপজেলা আওয়ামীলীগের শ্রমবিষয়ক সম্পাদক মোঃআফাজ উদ্দীন মাষ্টার, উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক মোঃরেজাউল করিম,কুষ্টিয়া জেলা শিশু কিশোর মেলার আহ্বায়ক মোসাঃমারুফা ইয়াসমিন সুরভী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোঃসোনালি,উপজেলা আওয়ামীলীগের সদস্য আলহাজ্ব আসলাম উদ্দীন,উপজেলা আওয়ামীলীগের সদস্য গোলাম জাকারিয়া জাকির,কুষ্টিয়া দৌলতপুর উপজেলা যুব মহিলা আওয়ামী লীগের সভাপতি ত্র্যাডঃ আয়েশা আক্তার।ছাড়াও দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park