1. admin@aparadhatallasi.com : admin :
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৪:৩২ পূর্বাহ্ন
শিরোনাম :
কাপাসিয়ায় পাট চাষীদের প্রশিক্ষণ অভয়নগরে পরিচ্ছন্নতাকর্মী পদে ভূয়া সনদে চাকরি করার অভিযোগ রংপুরে দুলা ভাইয়ের হাতে শ্যালক খুন নীলফামারীতে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার ভালুকায় ভরাডোবা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে অনিয়মের অভিযোগ তেলিহাটি ইউনিয়নে রাস্তার শুভ উদ্বোধন করেন গনশিক্ষা প্রতিমন্ত্রী রুমানা আলী টুসি এমপি কাপাসিয়া রামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনায় কমিটির নির্বাচন অনুষ্ঠিত কাপাসিয়ায় মাসিক যৌথ সভা ও ই-প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত স্কুল ঝড়েপড়া শিক্ষার্থীদের আটকাতে হবে “প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী অধ্যাপক রুমানা আলী টুসি “ কাপাসিয়ার মেয়ে সাইয়ারা কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে দ্বিতীয়

শ্রীপুরে স্কুলের ক্যান্টিন ভেঙে ব্যক্তির নামে পাঠাগাড়ের সাইনবোর্ড লাগানোর প্রতিবাদে মানববন্ধন-প্রতিবাদ সভা

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৯ আগস্ট, ২০২৩
  • ১৪৭ বার পঠিত

শেখ মোঃ হুমায়ুন কবির, স্টাফ রিপোর্টারঃ

গাজীপুরের শ্রীপুরে একটি উচ্চ বিদ্যালয়ের কেন্টিন ভাংচুর করে রাতারাতি ব্যক্তিগত পাঠাগারের সাইনবোর্ড ঝুলিয়ে জবরদখলের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ করেছে বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী পরিচালনা পর্ষদের সদস্য অভিভাবক ও এলাকাবাসী। বুলডোজার মাধ্যমে নিমিষেই ভেঙে গুড়িয়ে দেয়া হয়েছে স্কুলের কেন্টিন। এরপরই একই স্থানে ঝুলছে পাঠাগারের সাইনবোর্ড।

(২৯’শে আগস্ট ২০২৩) মঙ্গলবার সকালে উপজেলার রাজাবাড়ি ইউনিয়নের ইজ্জতপুর উচ্চ বিদ্যালয়ে সামনে ওই মানববন্ধন কর্মসূচি ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে আয়োজকরা অভিযোগ করে বলেন, গত ২৭’শে আগস্ট রবিবার ভোর বেলায় স্থানীয় বন বিভাগের রাজেন্দ্রপুর রেঞ্জ অফিসের লোকজন বুলডেজার মেশিন দিয়ে ভেঙে গুড়িয়ে দেয়। জমিটি মূলত সরকারের ১নম্বর খতিয়ান ভুক্ত কালেক্টরী শ্রেণী ভুক্ত খাস কিন্তু বনবিভাগের দাবী কমিটি তাদের।
কেন্দ্রীয় কৃষক লীগের সহসভাপতি আকবর চৌধুরী বন বিভাগের কর্মকর্তাদের ভুল বুঝিয়ে এবং ক্ষমতার প্রভাবখাটিয়ে বিদ্যালয়ের কেন্টিন ভেঙে গুড়িয়ে দিয়ে নিজের নামে “আকবর আলী চৌধুরী গণ পাঠাগার” এর নির্ধারিত স্থান,বাস্তবায়নে,রাজাবাড়ী ইউনিয়ন পরিষদ নামীয় লেখা সম্বলিত সাইনবোর্ড ঝুলিয়ে রাখেন।
এতে স্কুলের শিক্ষার্থী, পরিচালনা পর্ষদ ও এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।
এ ঘটনার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেন তারা।

ইজ্জতপুর উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের অভিভাবক সদস্য মোঃ আবুল হোসেন সরকার অভিযোগ করে বলেন, একটি কুচক্রী মহল ব্যক্তি স্বার্থ হাসিলের জন্য কোন ধরনের পূর্ব নোটিশ ছাড়া ভোররাতে বিদ্যালয়ের কেন্টিন ভাংচুর চালিয়ে জবরদখল করে একই স্থানে ব্যক্তিগত পাঠাগার নির্মাণের সাইনবোর্ড ঝুলিয়েছে। যা খুবই দুঃখজনক। আমরা এই তীব্র নিন্দা প্রতিবাদ জানাচ্ছি। সেই সঙ্গে দূষি ব্যক্তিদের বিচার দাবি করছি।

ইজ্জতপুর উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি মোঃ ইফতেখারুল ইসলাম রাজিব সিরাজী বলেন, কেন্দ্রীয় কৃষক লীগের সহসভাপতি আকবর চৌধুরী স্কুলের কেন্টিনের জমি জবরদখল নিতে ক্ষমতার প্রভাব খাটিয়ে বন বিভাগের কর্মকর্তাদের ভুল বুঝিয়ে স্কুলের কেন্টিন ভেঙে গুড়িয়ে দিয়েছে। রাতারাতি সেখানে তিনি নিজের নামে পাঠাগার লিখা সাইনবোর্ড ঝুলিয়ে রেখেছে। বিষয়টি খুবই দুঃখজনক। আমরা এবিষয়ে আজ মানববন্ধন করছি এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে স্মারক লিপি দেয়ার প্রস্তুতি নিচ্ছি।

ইজ্জতপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামাল হোসেন বলেন, গত ২৭ আগস্ট রবিবার সকালে এসে দেখি বিদ্যালয়ের কেন্টিন ভেঙে গুড়িয়ে দেওয়া হয়েছে। এরপর দেখি কেন্টিনের জায়গায় একটি পাঠাগারের সাইনবোর্ড। এর পরপরই আমি বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি ও সদস্যদের অবহিত করি। এরপর খোঁজ খবর নিয়ে জানতে পারি বন বিভাগের কর্মকর্তারা কেন্টিন ভেঙে গুড়িয়ে দিয়েছে। কিন্তু জায়গাটি বন বিভাগের নয়। আশপাশে এক শতাংশ জমি বন বিভাগের নেই। স্কুল ঘেঁষা জায়গাটি কেন ভাঙলেন এমন প্রশ্নের জবাবে বন বিভাগ জানায় রাজনৈতিক নেতাদের চাপে আমরা ভাঙছি। তিনি আরও জানান, কৃষকলীগ নেতা আকবর আলী চৌধুরী পূর্বে এই বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি থাকা অবস্থায় বিদ্যালয়ের উন্নয়ন ফাউন্ড থেকে ১লাখ টাকা নিয়েছে। আজও সে টাকা ফেরত দেয়নি।

কেন্দ্রীয় কৃষক লীগের সহসভাপতি আকবর আলী চৌধুরীকে তার ব্যক্তিগত নাম্বারে পরপর কয়েকবার ফোন করলেও তিনি রিসিভ করেনি।

রাজেন্দ্রপুর রেঞ্জের পূর্ব বিটের বিট কর্মকর্তা ফেরদৌস হোসেন বলেন, জায়গাটি মূলত বন বিভাগের জমি। বন বিভাগের উর্ধতন কতৃপক্ষের নির্দেশে ভাঙা হয়েছে। জমিটি কালেক্টরী শ্রেণী ভুক্ত কিনা আমার জানা নেই, এবিষয়ে উর্ধতন কতৃপক্ষ ভালো বলতে পারবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park