1. admin@aparadhatallasi.com : admin :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১০:০৪ পূর্বাহ্ন

বাংলাদেশের সাবেক তারকা ফুটবলার সুজা উদ্দিন বুদুর ৫০ তম মৃত্যুবার্ষিকী অনুষ্ঠিত

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৩
  • ২৪২ বার পঠিত

ইশতিয়াক আহম্মেদ,কুষ্টিয়া জেলা প্রতিনিধিঃ

কুষ্টিয়া জেলার দৌলতপুর থানাধীন ফিলিপ নগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান, বাংলাদেশের সাবেক তারকা ফুটবলার সুজা উদ্দিন বুদুর ৫০ তম মৃত্যুবার্ষিকী অনুষ্ঠিত হয়েছে।(৭সেপ্টেম্বর)রোজ বৃহস্পতিবার বাদ মাগরিব পশ্চিম দক্ষিণ ফিলিপনগর জামে মসজিদ সহ মাজদিয়াড় জামে মসজিদ,তারা গুনিয়া জামে মসজিদ ও দৌলতপুর মডেল জামে মসজিদে দোয়ার আয়োজন করা হয়।

১৯৭৩ সালের ৭সেপ্টেম্বর এইদিনে নিজ বাড়িতে ভগ্নিপতি মজিবুর রহমান সহ আততায়ীর হাতে নির্মমভাবে নিহত হন। সুজাউদ্দিন বুদু ১৯৩৪ সালে দাদা তৎকালীন প্রেসিডেন্ট নিয়ামত উল্লাহ সরকারের বাড়িতে জন্মগ্রহণ করেন।তিনি ছিলেন পিতা নঈম উদ্দিন সরকার এর জ্যৈষ্ঠ পুত্র ।

 

ছোটবেলায় মা মারা যাওয়ায় দাদা নিয়ামত উল্লাহ সরকারের স্নেহে লালিত পালিত সুজাউদ্দিন বুদুর লেখাপড়া হয় ইসলামপুর প্রাথমিক বিদ্যালয়, মথুরাপুর মাধ্যমিক বিদ্যালয় কুষ্টিয়া মোহিনীমোহন বিদ্যাপিঠে।খেলাধুলায় পারদর্শী হওয়ায় কুষ্টিয়া মোহিন মিল, সুগার মিল,ঢাকা বিজি প্রেস, ওয়ারী এবং সর্বশেষ পি ডব্লিউ ডি তে চাকুরীসহ খেলাধুলায় কৃতিত্বের স্বাক্ষর রাখেন। জাতীয় দলে খেলার সুযোগও বেশ কয়েক বার হয়েছিল। স্বাধীনতা যুদ্ধের পর ১৯৭২ হতে ১৯৭৩ সাল পর্যন্ত ফিলিপ নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। মৃত্যুকালে তিনি এক স্ত্রী তিন কন্যা এবং ২পুত্র সহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান। সুজাউদ্দিন বুদু সাবেক এমপি এবং এম এন এ মরহুম আজিজুর রহমান আক্কাসের খুব কাছের মানুষ ছিলেন।

 

শ্রেণী শত্রু খতম করার নামে কুমারখালী থানার আওয়ামী লীগ নেতা গোলাম কিবরিয়া, দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজামুল হক খান নিজাম, মকবুল তাহের এবং সুজা উদ্দিন বদু ও মজিবুর রহমান কে একই ধারায় হত্যা করা হয়। আমরা তাঁদের আত্মার শান্তি কামনা করছি। মহান আল্লাহ যেন তাঁদের বেহেশত নসিব করেন। সুজাউদ্দিন বুদু দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, কুষ্টিয়ার সাবেক স্পেশাল পিপি, কুষ্টিয়া ল কলেজে অধ্যাপক অ্যাডভোকেট শরীফ উদ্দিন রিমনের বাবা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park