1. admin@aparadhatallasi.com : admin :
রবিবার, ২৬ মে ২০২৪, ০৫:০৫ অপরাহ্ন

নীলফামারীতে বৃষ্টির আশায় ব্যাঙ এর বিয়ে

  • আপডেট সময় : রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০২৩
  • ৩৯ বার পঠিত

তপন দাস,নীলফামারী প্রতিনিধিঃ

দেশে চলমান অনাবৃষ্টি এবং তীব্র তাপপ্রবাহ বেড়ে যাওয়ার কারণে নষ্ট হয়ে যাচ্ছে মাঠের ফসল ফলে চরম দুচিন্তায় পড়েছে প্রত্যন্ত অঞ্চলে কৃষকেরা, তাই আদিযুগের মানুষের প্রথা কে আবারো নতুন রুপে তুলে ধরলো নীলফামারীবাসী।

পুরনো দিনের এই প্রথাকে সরণ করে ঢাক ডোল কাসা বাজিয়ে , শানাইয়ের শুরে শংখের শব্দে এবার নীলফামারীর একটি প্রত্যন্ত অঞ্চলে অনুষ্ঠিত হলো ব্যাঙ এর বিয়ে।

রবিবার রাতে নীলফামারীর সদর উপজেলা চওড়া বড়গাছা ইউনিয়নের উত্তর চওড়া এবং দক্ষিণ চওড়া গ্রামের বাবুপাড়া এবং ব্রাহ্মণ পাড়ায় এই বিয়ে টি অনুষ্ঠিত হয় ।

এসময় বর কোনাব্যাঙ এর বাবা মা সাজেন রাজকুমার রায় ও ললিতা রানী রায়। এবং কনে কুনিব্যাঙ এর বাবা মা সাজেন রতন রায় এবং মায়া রানী রায়।

এসময় তারা হিন্দু ধর্মীয় শাত্র মেনে এবং সর্ব প্রকার ধর্মীয় নীতি মেনে কোনা কুনি ব্যাঙ এর বিয়ে দেন।

উত্তর চওড়া গ্রামের রাজকুমার রায়ের ছেলে কুনোব্যাঙ এর সাথে পাশ্ববর্তী গ্রামের রতন রায়ের মেয়ে কুনিব্যাঙ এর সাথে বিয়েটি হয়। এসময় বর পক্ষ থেকে কনের বাড়িতে আসেন প্রায় শতাধিক বরপক্ষ ।

পরে বিয়ের সব আনুষ্ঠানিকতা শেষে বর পক্ষ এবং আমন্ত্রিত অতিথি দের কে আবপায়ন করা হয়।

এসময় বরের বাবা রাজকুমার রায় বলেন দেশে চলমান অনাবৃষ্টির হাত থেকে রক্ষা করার জন্য আমরা গ্রামের কয়েকজন আদিপুরুষের সাথে কথা বলে আমরা এই অনুষ্ঠান টি করি৷

আমরা আশাবাদী যে আজকে যে আমরা ব্যাঙ এর বিয়ে দিলাম তার অছুলায় দুএকদিনের মধ্যে বৃষ্টি হবে।

এছাড়াও ব্যাঙ এর বিয়ে দেখতে আসা কয়েকজন উচ্ছুক জনতা বলেন আমরা এই প্রথম দেখলাম ব্যাঙ এর আগে আমরা অনেক মানুষের কাছে শুনে এসেছি ব্যাঙ এর বিয়ের কথা তবে আজকে নিজের চোখে এই বিয়ে দেখতে পেরে আমরা খুব আনন্দিত।

বিয়ের আনুষ্ঠানিকতা শেষে বরপক্ষ কনে ব্যাঙ কে নিয়ে তারা চলে যান এবং ব্যাঙ এর বিয়ে দেখতে এসময় ভির জমায় বিভিন্ন স্হান আসা উচ্ছুক জনতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park