1. admin@aparadhatallasi.com : admin :
শনিবার, ২৫ মে ২০২৪, ০৭:১১ পূর্বাহ্ন
শিরোনাম :
#একটি হারানো বিজ্ঞপ্তি# সর্ব উত্তরের জেলা পঞ্চগড় দেবীগঞ্জে উপজেলা চেয়ারম্যান হলেন মদন মোহন রায় ঠাকুরগাঁওয়ে ১৯ বোতল ফেন্সিডিল সহ গ্রেফতার-১ কবিতাঃ শিরোনাম: নিশি শ্রীপুরে গুলিতে ফরিদ নামে একজনের মৃত্যুর ঘটনায় ১টি বিদেশি পিস্তল সহ অভিযুক্ত ইমরান গ্রেফতার ডাসারে তিনজনকে রড-হাঁতুড়ি দিয়ে পিটিয়ে জখম! থানায় মামলা ঘরে তালা দিয়ে বৃদ্ধ বাবাকে বের করে দিল ছেলে মিরসরাইয়ের ১২নং খৈয়াছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এর কারমুক্তিতে এলাকাবাসীর আনন্দ মিছিল শ্রীপুরে উপজেলা পরিষদ নির্বাচনে ইতিহাস সৃষ্টি করে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হলেন নাছির মোড়ল নির্বাচনী জনসভা জনসমুদ্রে রূপান্তর, জয়ের ব্যাপারে আশাবাদী, চশমা মার্কার প্রার্থী মাকসুদুর রহমান হাওলাদার

ফুলবাড়ীতে বেইলি ব্রীজ ভেঙ্গে ১০গ্রামের মানুষের ভোগান্তি

  • আপডেট সময় : বুধবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৩
  • ১০৬ বার পঠিত

মোকাররম হোসেন, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ

গত কয়েক দিনের ভারী বর্ষণে প্রবাহিত প্রবল স্রোতে মাটি ধ্বসে ভেঙ্গে পড়েছে বেইলি ব্রীজ। এতে উপজেলার দৌলতপুর ও খয়েরবাড়ী ইউনিয়নের সংযোগ সড়কে চলচলা বন্ধ হয়ে গেছে। ফ‌লে ভোগান্তিতে পড়েছেন ১০গ্রামের প্রায় ২০হাজার মানুষ। দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার ৬নং দৌলতপুর ইউনিয়নের বারাইপাড়া (আড়াপাড়া) গ্রামে ঘটেছে ব্রীজ ভাঙ্গার এই ঘটনা।

জানা যায়, উপজেলার খয়েরবাড়ী ও দৌলতপুর ইউনিয়নের ১০টি গ্রামের ২১শত বিঘা ফসলি জমির জলাবদ্ধতা নিরসনে ২০২০ সালে তৎকালিন জেলা প্রশাসকের সহযোগিতায় ও বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান মিল্টনের প্রচেষ্টায় দীর্ঘ দিনের জলাবদ্ধতা নিরসনে পানি নিস্কাশনের জন্য দৌলতপুর ইউনিয়নের বারাইপাড়া এলাকায় ৯শ ফুট ক্যানেলসহ সড়কের ওপর একটি বেইলি ব্রীজ নির্মাণ করা হয়।

গত কয়েকদিনের ভারী বর্ষণের প্রবাহিত পানি ওই ক্যানেল হয়ে বেইলি ব্রীজ দিয়ে ছোট যমুনা নদীতে প্রবাহিত হওয়ার সময় তিব্র স্রোতের কবলে বেইলি ব্রীজের দক্ষিণ পাশের মাটি ধ্বসে গিয়ে ব্রীজটি ভেঙ্গে পড়ে। ফলে দুটি ইউনিয়নের বারাইপাড়া, মহদিপুর, জয়নগর, গড়পিংলাই, ঘোনাপাড়া, লক্ষিপুর, খয়েরবাড়ী, বেতদিঘি, দৌলতপুরসহ ১০ টি গ্রামের প্রায় ২০ হাজার মানুষ চরম দুর্ভোগে পড়েছে। এসব গ্রামের মানুষকে ৪/৫ কিলোমিটার রাস্তার স্থলে বিকল্প পথে প্রায় ১৫ কিলোমিটার রাস্তা ঘুরে যেতে হচ্ছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন তারা।

স্থানীয়রা জানান, ব্রীজটি ভেঙ্গে পড়ায় এই এলাকার মানুষকে বিভিন্ন প্রয়োজনে ইউনিয়ন পরিষদ ও হাট বাজার যাওয়া কষ্টকর হয়ে পড়েছে। তাই তারা ব্রীজটি দ্রুত নির্মাণের দাবি জানান।

এদিকে ব্রীজটি ভেঙ্গে পড়ার পর দৌলতপুর ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করে এ বিষয় উপজেলা প্রশাসনকে অবগত করলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সমস্যা সমাধানে আশ্বাস প্রদান করেন।

ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম বলেন, দীর্ঘদিন ধরে বেইলি ব্রীজটির সড়কের দুই পাশের মাটি সরে যাচ্ছিল তাই ব্রীজটি দ্রুত সংস্কারের বিষয়ে লিখিত ভাবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবগত করা হলেও তারা বিষয়টি কোন কর্ণপাত করেননি। ফলে আজ এলাকার মানুষের দুর্ভোগ পোহাতে হচ্ছে।

খয়েরবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনামুল হক জানান, বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্ট বিভাগের সাথে কথা বলা হয়েছে। ব্রীজটি দিয়ে প্রতিদিন দশ গ্রামের প্রায় দুই হাজার করে মানুষ চলাচল করে। এটি দ্রুত সমাধানের জন্য চেষ্টা করা হচ্ছে।

ফুলবাড়ী উপজেলা প্রকৌশলী (এলজিইডি) মিজানুর রহমান জানান, ব্রীজটি পরিদর্শন করা হয়েছে। এ বিষয়ে ওই স্থানে একটি পাকা ব্রীজ নির্মাণের প্রস্তাবনা জেলায় প্রেরণ করা হয়েছে। অনুমোদন এলেই টেন্ডারের মাধ্যমে কাজ শুরু করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর মো. আল কামাহ তমাল বলেন, আপাতত মানুষের ভোগান্তি লাঘবে ব্রীজটি মেরামতের চেষ্টা চলছে। বরা‌দ্দের চাহিদা প্রেরণ করা হয়েছে। বরাদ্দ সাপেক্ষে ব্রীজ নির্মাণের কাজ শুরু করা হবে।

উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন বলেন, বিষয়টি নিয়ে একাধিকবার উপজেলা প্রকৌশলীকে তাগাদা দেওয়া হয়েছে। উপজেলা প্রকৌশলীর সাথে কথা বলে দ্রুত বিষয়টি সমাধান করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park