1. admin@aparadhatallasi.com : admin :
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০২:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
কাপাসিয়ায় পাট চাষীদের প্রশিক্ষণ অভয়নগরে পরিচ্ছন্নতাকর্মী পদে ভূয়া সনদে চাকরি করার অভিযোগ রংপুরে দুলা ভাইয়ের হাতে শ্যালক খুন নীলফামারীতে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার ভালুকায় ভরাডোবা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে অনিয়মের অভিযোগ তেলিহাটি ইউনিয়নে রাস্তার শুভ উদ্বোধন করেন গনশিক্ষা প্রতিমন্ত্রী রুমানা আলী টুসি এমপি কাপাসিয়া রামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনায় কমিটির নির্বাচন অনুষ্ঠিত কাপাসিয়ায় মাসিক যৌথ সভা ও ই-প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত স্কুল ঝড়েপড়া শিক্ষার্থীদের আটকাতে হবে “প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী অধ্যাপক রুমানা আলী টুসি “ কাপাসিয়ার মেয়ে সাইয়ারা কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে দ্বিতীয়

ঈদুল মিলাদুন নবী পালন করা বেদাত নয়, জায়েজ বলেছেন, ফকির হানিফ চাঁন

  • আপডেট সময় : বুধবার, ৪ অক্টোবর, ২০২৩
  • ১০২ বার পঠিত

শেখ মোঃ হুমায়ুন কবির, স্টাফ রিপোর্টারঃ

নবীজি (সাঃ) আলাইহি ওয়াসাল্লামের আগমন উপলক্ষে আনন্দিত ও খুশি হওয়া এবং এ মর্যাদাপূর্ণ নিয়ামতের জন্য সৎকাজ ও ইবাদত বন্দেগি করার মাধ্যমে আল্লাহর শুকরিয়া আদায় করাকে ঈদে মিলাদুন্নবী (সাঃ) আলাইহি ওয়াসাল্লাম বলে। ঈদে মিলাদুন্নবী (সাঃ) আলাইহি ওয়াসাল্লাম, উদযাপন করা বৈধ ও শরীয়ত সম্মত, এটি পালন করা উত্তম।

১২’ই রবিউল আওয়াল ঈদে মিলাদুন নবী (সাঃ) আলাইহি ওয়াসাল্লাম পালন করা নিয়ে অনেকের মত বিরুদ্ধ হয়েছে অনেকে পালন করতে না রাজ। ঈদে মিলাদুন নবী (সাঃ) আলাইহি ওয়াসাল্লাম পালন করা বেদাত নয়। ঈদে মিলাদুন নবী (সাঃ) আলাইহি ওয়াসাল্লাম পালন করা জায়েজ, বলেছেন।

গাজীপুরের শ্রীপুর পৌর ৮নং ওয়ার্ড কেওয়া পশ্চিম খন্ড গ্রামের, শেখ বাড়ী পাক দরবার শরীফের শাহেনশাহ্ পীরে কামেল ফকির হানিফ চাঁন।

তিনি বলেন, পরম করুণাময় দয়ালু মেহেরবান মহান আল্লাহ তা’য়ালার রহমতে শোকরিয়া আদায় করা আমাদের কর্তব্য। যেমন আল্লাহ তায়ালা ইরশাদ করেন
قل بفضل الله وبر حمته فبذ لك فليفر حوا هوخيرمما يجمعون…
অর্থ, হে হাবীব(ﷺ) আপনি বলুন, আল্লাহ্‌র অনুগ্রহ ও রহমত প্রাপ্তিতে তারা যেন আনন্দ প্রকাশ করে এটা তাদের সমস্ত ধন দৌলত সঞ্চয় করা অপেক্ষা শ্রেয়। (সুরা ইউনুস আয়াত ৫৯)।

দুনিয়ার মধ্যে শ্রেষ্ঠ রহমত হলো আমাদের রাসূল (সাঃ) সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম। যেমন মহান আল্লাহ তা’য়ালা ইরশাদ করেন
وما ارسلناك االا رحمةاالعا لمين
অর্থঃ হে নবী (ﷺ) আপনাকে সমস্ত জগতের রহমত স্বরুপ প্রেরণ করেছি (সুরা আম্বিয়া আয়াত ১০৭)।

ফকির হানিফ চাঁন আরো বলেন। খোলাফায়ে রাশেদীনের মতে মিলাদুন নবী (ﷺ) হযরত আবু বকর সিদ্দিক (রাঃ) বলেছেন, যে ব্যক্তি মিলাদুন নবী (সাঃ) আলাইহি ওয়াসাল্লাম এর জন্য এক দিরহাম পরিমাণ খরচ করবে, সে আমার জান্নাতের সাথী হবে। হযরত ওমর (রাঃ) বলেছেন যে ব্যক্তি মিলাদুন নবী (সাঃ) সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর প্রতি সম্মান প্রদর্শন করলো, সে দ্বী ইসলামকেই জীবিত করলো। হযরত ওসমান (রাঃ) বলেছেন, যে ব্যক্তি মিলাদুন নবী (সাঃ) সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম পালন করার জন্য এক দিরহাম পরিমাণ অর্থ ব্যয় করবে সে যেন বদর ও হুনায়েনের মত কঠিন জেহাদে শরীক হলো।

 

মাওলা আলী (রাঃ) বলেন যে ব্যক্তি মিলাদুন নবী (সাঃ) সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর প্রতি সম্মান প্রদর্শন করবে এবং মিলাদুন নবী (সাঃ) সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম পালন করার উদ্যোগ গ্রহণ করবে সে দুনিয়া থেকে ইমানের সাথে বিদায় হবে এবং বিনা হিসাবে জান্নাতে যাবে ( আন নেমাতুল কোবরা পৃষ্ঠা৭-৮)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park