1. admin@aparadhatallasi.com : admin :
রবিবার, ২৩ জুন ২০২৪, ০৯:৪৫ অপরাহ্ন
শিরোনাম :
শেখ হাসিনা সেতুতে ফাটল হরিপুরে আওয়ামী লীগের(প্লাটিনাম জয়ন্তী) ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত শ্রীপুরে আওয়ামী লীগের ৭৫ তম প্রতিস্ঠা বার্ষিকী পালিত ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে ১ লাখ টাকার ঋণ পেতে ঘুষ লাগে ২ হাজার টাকা কালকিনিতে আওয়ামী লীগ নেতাকে মারধর !! থানায় অভিযোগ নেতাকর্মীদের সঙ্গে ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময় করেন মাহাবুব উদ্দিন সেলিম আলীকদমে মেডিকেল কলেজে পড়ুয়া পর্যটক আবিদের মৃত্যু ঠাকুরগাঁও জেলা পুলিশের অভিযানে ১৭০ বোতল ফেন্সিডিল উদ্ধারসহ গ্রেফতার -৫ রাসেলসস ভাইপার দেখলে যোগাযোগ করবেন যেসব নাম্বারে.. লোহাগাড়ায় যুবলীগ নেতার বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগে সংবাদ সম্মেলন

বাঘায় শেষ হয়েছে শত বছরের ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা

  • আপডেট সময় : শনিবার, ১৪ অক্টোবর, ২০২৩
  • ৫৭ বার পঠিত

রাজশাহী ব্যুরোঃ

 

প্রতিবছরের ন্যয় এবারও রাজশাহীর বাঘাতে অনুষ্ঠিত হয়েছে শত বছরের ঐতিহ্যবাহী নৌকা বাইচ মেলা ২০২৩। গত বৃহস্পতিবার (১১ অক্টোবর) উপজেলার গড়গড়ি ইউনিয়নের ব্যাংগাড়ি গ্রামে (পদ্মাপাড়) ইউপি চেয়ারম্যান রবিউল ইসলামের আয়োজনে এই মেলাটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম এমপি।

তবে এই মেলাটির সবচেয় জনপ্রিয় খেলা হচ্ছে নৌকা বাইচ। প্রতিবছর ব্যাংগাড়ি গ্রামের পদ্মাপাড়ে এই মেলা অনুষ্ঠিত হয়। মেলায় তিন দিন ব্যাপী এই খেলাটিতে ৫ টি দল অংশ গ্রহন করে এবং দুইটি ক্যাটাগরিতে সাজানো হয়। দলগুলো হলো, ১। গোপালগঞ্জ টুঙ্গিপাড়া থেকে আগত ভাইবোন স্বপ্নতরী। এই দলের মালিক বাঘার ব্যাংগাড়ি গ্রামের শাহ আলম, ২। মাগুরা থেকে আগত ময়ূরপঙ্খি। এই দলের মালিক আশরাফপুর গ্রামের শহিদুল ইসলাম ৩। ঝিনাইদহ থেকে আগত মানিকতরী। এই দলের মালিক মোঃ হুসায়ুন, ৪। কুষ্টিয়া দাদাপুর থেকে আগত সোনারতরী একাত্তর। এই দলের মালিক লালপুর দুরদুরিয়া গ্রামের আরিফুল ইসলাম, ৫। শাহজাদপুর থেকে আগত সোনারতরী। এই দলের মালিক বাঘার খায়েরহাট গ্রামের মন্জুরুল ইসলাম বুদু।

মেলার শেষদিন অর্থাৎ শনিবার (১৪অক্টোবর) ফাইনাল খেলায় ৭৫ হাত নৌকায় চ্যাম্পিয়ন হয় সুদুর গোপালগঞ্জ টুঙ্গিপাড়া থেকে আগত ভাইবোন স্বপ্নতরী এবং রানার্সআপ হয়েছে ঝিনাইদহ থেকে আগত মানিকতরী। অপরদিকে ৭০ হাত নৌকায় চ্যাম্পিয়ন হয়েছে মাগুরা থেকে আগত ময়ূরপঙ্খি। রানার্সআপ হয়েছে কুষ্টিয়ার দাদাপুর থেকে আগত সোনারতরী ৭১। এসময় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম এমপি।
পুরষ্কার বিতরণ শেষে শাহরিয়ার আলম এমপি বলেন, এই নৌকা বাইচ খেলা শত বছরের অধিক ঐতিহ্যবাহী খেলা। এই খেলাটি ছোট বড়, নারী পুরুষ সবাই উপভোগ করে থাকেন। আজকে এই মেলাটি এতসুন্দর ভাবে করতে পেরেছি শুধু আপনাদের সহযোগিতার কারনে। এই সরকার জনবান্ধব সরকার। এই সরকার উন্নয়নের সরকার। আগামী নির্বাচনেও আওয়ামী লীগকে আবারও ভোট দিয়ে জয়যুক্ত করতে হবে। তানাহলে দেশ আবারও মুখথুবড়ে পড়বে। সবশেষে সকলের সুস্বাস্থ্য কামনা করে সংক্ষিপ্ত বক্তব্য শেষ করেন।

এসময় উপস্থিত ছিলেন, বাঘা উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার, চকরাজাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবুল দেওয়ান, মনিগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ রকুনুজ্জামান রেন্টু, গড়গড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ আনিসুর রহমান, মেলা কমিটির সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খাজা, নৌকা বাইচ মেলা সমন্বয়কারি মোঃ রফিকুল ইসলাম। এছাড়াও স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park