1. admin@aparadhatallasi.com : admin :
বুধবার, ২৯ মে ২০২৪, ১১:৩৮ অপরাহ্ন
শিরোনাম :
পীরগাছায় মাদ্রাসার ছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার ফরিদপুরে নগরকান্দা উপজেলার ফুলসুতি ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা ওবায়দুল কাদেরের ভাইসহ দুই প্রার্থীর ভোট বর্জন সাতকানিয়ায় ১৭ টাকা পাওনাকে কেন্দ্র করে ছু রিকাঘা তে যুবককে হ ত্যা রংপুর বিভাগের ১৯ উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের শপথগ্রহণ অনুষ্ঠিত রানীশংকৈলে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহের সমাপনি অনুষ্ঠান অনুষ্ঠিত ৫৩বছর বছর ধরে ঘাস বেচেই সংসার চলে ভূমিহীন অমলের ফুলবাড়ীতে ই‌রি-বোরো ধান সংগ্রহে উন্মুক্ত লটারি পঞ্চগড়ের দেবীগঞ্জে ফার্মেসীতে ফেনসিডিল সেবনের সময় পুলিশের হাতে আটক দুই ফুলবাড়ীতে রেমালের প্রভাব: পাকা ধান নিয়ে দুশ্চিন্তায় কৃষক

বাংলাদেশ সেন্ট্রাল প্রেসক্লাব নেতৃবৃন্দের শুভেচ্ছা বিনিময়

  • আপডেট সময় : সোমবার, ১৬ অক্টোবর, ২০২৩
  • ৬৪ বার পঠিত

শেখ মোঃ হুমায়ুন কবির, স্টাফ রিপোর্টারঃ

নির্যাতিত সাংবাদিকদের পাশে থাকা সংগঠন বাংলাদেশ সেন্ট্রাল প্রেসক্লাবের নেতৃবৃন্দ প্রেসক্লাবটির প্রতিষ্ঠাতা সভাপতি খান রহমান সেলিম এর সাথে ফুলের শুভেচ্ছা বিনিময় ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় মিরপুর ১০ ঢাকা অফিস কার্যালয়।

(১৫’ই অক্টোবর ২০২৩) রবিবার, বাংলাদেশ সেন্ট্রাল প্রেসক্লাব এর কেন্দ্রীয় কার্যালয় সংগঠনটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোঃ শহিদুল ইসলাম এর নেতৃত্বে কেক কাটার মধ্য দিয়ে ফুলের শুভেচ্ছা বিনিময় করা হয়।

এ সময় সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি খান সেলিম রহমান শুভেচ্ছা বক্তব্য দিয়ে বলেন,
একজন সাংবাদিক হিসাবে, দায়িত্ব পালনের সময় হামলা বা নির্যাতনের শিকার হওয়ার পরে পেশাগত জায়গা থেকে অভিযোগ জানানোর কোন প্রতিষ্ঠান বা অফিস আমি খুঁজে পাইনি, কিন্তু বাংলাদেশ সেন্ট্রাল প্রেসক্লাব সর্বদা সবার পাশে থাকবে এটা আমার অঙ্গীকার।

একই সঙ্গে সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধভাবে একত্রিত গড়ে তোলার আহ্বান জানান তিনি। দেশে যেকোনো সময় সবচেয়ে বেশি নির্যাতিত হই আমরা। এখন সময় এসেছে সাংবাদিকদের ঐক্যবদ্ধ হওয়ার। আমরা যদি ঐক্যবদ্ধ হতে পারি তাহলে রাষ্ট্র অবশ্যই আমাদের বিষয়টি নিয়ে ভাববে। নিরাপত্তা দেবে।

আমাদের দেশে সাংবাদিক হত্যা, নির্যাতন ও হয়রানি নতুন কোনো ঘটনা নয়। অনেক আগে থেকেই এ ধরনের ঘটনা ঘটে চললেও বিগত কয়েক দশকে দেশে সাংবাদিকদের ওপর নির্যাতন, হয়রানি ও আক্রমণ আশঙ্কাজনকভাবে বেড়েছে, যা দেশের গণমাধ্যম জগতের জন্য এক অশনিসংকেত। বলার অপেক্ষা রাখে না, দেশে সাংবাদিক নির্যাতনের ঘটনাগুলো সংবিধানস্বীকৃত স্বাধীন মতপ্রকাশের অধিকার খর্ব করে, যা কোনো গণতান্ত্রিক দেশে কাম্য নয়। বাস্তবতা হচ্ছে এই যে, যে কোনো সময়কার ক্ষমতাশালীদের অনিয়ম-দুর্নীতির সংবাদ প্রকাশ করার জেরে বাংলাদেশে সাংবাদিকদের ওপর অব্যাহত হামলা-মামলা-নির্যাতন ও হত্যা স্বাভাবিকতায় পরিণত হয়েছে।

বাংলাদেশ সেন্ট্রাল প্রেসক্লাব দেশের সকল নির্যাতিত সাংবাদিকদের কথা বলে। এই সংগঠনটি কোন পত্রিকা বা চ্যানেলের একার নয়। সংগঠনটি সকল নির্যাতিত সাংবাদিকদের। এ সময় তিনি নির্যাতিত সকল সাংবাদিকদের পাশে থাকার অঙ্গীকারও করেন।

সংগঠনটির অন্যান্য সদস্যের মধ্যে উপস্থিত ছিলেন। বাংলাদেশ সেন্ট্রাল প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক শিহাব তালুকদার, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শহিদুল ইসলাম, দপ্তর সম্পাদক শেখ মোঃ হুমায়ুন কবির। সহ-দপ্তর সম্পাদক মোঃ ফয়জুল্লাহ স্বাধীন, সহ- দপ্তর সম্পাদক মোঃ নাজমুল হক,বসহ-সাংগঠনিক সম্পাদক মোঃ ইমরান হোসেন, সহ- প্রকাশনা বিষয়ক সম্পাদক মোঃ নাজমুল আহসান, মোঃ রবিউল ইসলাম শাহীন ও খাইরুল ইসলাম সহ প্রমুখ।

 

ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন, বাংলাদেশ সেন্ট্রাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ মাহিদুল হাসান সরকার, সহ সভাপতি মোজাম্মেল হোসেন বাবু, সাংগঠনিক সম্পাদক রিয়াদুল মামুন সোহাগ, প্রচার সম্পাদক শহিদুল ইসলাম, যুগ্ম-সম্পাদক রেজাউল করিম, অর্থ সম্পাদক রাকিব সহ আরো অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park