1. admin@aparadhatallasi.com : admin :
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০১:০১ পূর্বাহ্ন
শিরোনাম :
পীরগাছায় মাদ্রাসার ছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার ফরিদপুরে নগরকান্দা উপজেলার ফুলসুতি ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা ওবায়দুল কাদেরের ভাইসহ দুই প্রার্থীর ভোট বর্জন সাতকানিয়ায় ১৭ টাকা পাওনাকে কেন্দ্র করে ছু রিকাঘা তে যুবককে হ ত্যা রংপুর বিভাগের ১৯ উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের শপথগ্রহণ অনুষ্ঠিত রানীশংকৈলে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহের সমাপনি অনুষ্ঠান অনুষ্ঠিত ৫৩বছর বছর ধরে ঘাস বেচেই সংসার চলে ভূমিহীন অমলের ফুলবাড়ীতে ই‌রি-বোরো ধান সংগ্রহে উন্মুক্ত লটারি পঞ্চগড়ের দেবীগঞ্জে ফার্মেসীতে ফেনসিডিল সেবনের সময় পুলিশের হাতে আটক দুই ফুলবাড়ীতে রেমালের প্রভাব: পাকা ধান নিয়ে দুশ্চিন্তায় কৃষক

সুবর্ণচরে জাতীয় নেতা আবদুল মালেক উকিল এর ৩৬তম মৃত্যু বার্ষিকী পালিত

  • আপডেট সময় : মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০২৩
  • ৫৭ বার পঠিত

 স্টাফ রিপোর্টারঃ

মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর নোয়াখালীর কৃতি সন্তান আবদুল মালেক উকিল এর ৩৬ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল, আলোচনা সভা ও মধ্যাহ্ন ভোজের আয়োজন করা হয়।

আব্দুল মালেক উকিল ১৯২৪ সালের ১ অক্টোবর নোয়াখালী সদর উপজেলার রাজাপুর গ্রামে জন্মগ্রহণ করেন।যিনি বাংলাদেশ আওয়ামী লীগের দু:সময়ের সভাপতি, বঙ্গবন্ধুর মন্ত্রীপরিষদের একজন প্রভাবশালী মন্ত্রী হিসেবে স্বরাষ্ট্র ও স্বাস্থ্য মন্ত্রনালয়ের মন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করে। এছাড়াও বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক স্পিকার ছিলেন। ১৭ অক্টোবর ১৯৮৭ সালে তিনি মৃত্যু বরণ করেন

মঙ্গলবার (১৭ অক্টোবর) উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও আব্দুল মালেক উকিল এর কনিষ্ঠ পুত্র বাহার উদ্দিন খেলন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি ও সুবর্ণচর উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ এএইচএম খায়রুল আনম চৌধুরী সেলিম।

সুবর্ণচর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হানিফ চৌধুরীর সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন নোয়াখালী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শিহাব উদ্দিন শাহীন, নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি আব্দুল মালেক উকিল এর জ্যেষ্ঠ সন্তান গোলাম মহিউদ্দিন লাতু, উপজেলা ভাইস চেয়ারম্যান ফরহাদ হোসেন চৌধুরী বাহার, ইকবাল মাহমুদ, তাজউদ্দিন বাবর,ওমর ফারুক বিপ্লব, কামরুল হোসেন টুটুল, প্রমুখ।

এসময় প্রধান অতিথির বক্তব্যে নোয়াখালী জেলা আওয়ামীলীগের সভাপতি বলেন,আবদুল মালেক উকিল নোয়াখালী জেলার অনেক জাতীয় ও জনগুরুত্বপূর্ণ উন্নয়ন করেছে যে কারণে তাঁকে প্রজন্নের পর প্রজন্ন আজীবন স্বরণ রাখবে।দক্ষিনাঞ্চল এর মানুষের সাথে উনার এতো নিবিড় সম্পর্ক ছিল যে, এখানকার স্থানীয় মানুষদের জন্য তিনি নোয়াখালী ২৫০ শয্যা বিশিষ্ট সরকারি হসপিটাল নির্মান,নোয়াখালী পুলিশ ট্রেনিং সেন্টার, চরজব্বর পুলিশ পাড়ি,চরজব্বর স্বাস্থ্য কমপ্লেক্স নির্মান,দক্ষিন অঞ্চল উপকূলীয় মানুষের জন্য বেড়ি বাঁধ নির্মাণ সোনাপুর থেকে আটকপালিয়া পযর্ন্ত বিদুৎ,চরক্লাক ইউনিয়নে গুচ্ছ গ্রামের মাধ্যমে ৮০০ ভূমিহীন পরিবারকে দুই একর করে জমি প্রদান করেন যেখানে প্রজেক্ট চেয়ারম্যান আমি ছিলাম।

 

এই সকল সামগ্রিক উন্নয়নের কারণে জনপ্রিয় লোক হিসেব নোয়াখালী সদর ৪ আসনে মূত্যুর পূর্ব মুহুর্ত পর্যন্ত জাতীয় সংসদের সদস্য ও বিরোধী দলীয় উপনেতা ছিলেন। একজন নির্লোভ, নিরহংকারী ব্যাক্তিত্ববান রাজনীতিবিদ হিসাবে সারা বাংলাদেশে সুপরিচিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park