1. admin@aparadhatallasi.com : admin :
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৫:১০ পূর্বাহ্ন
শিরোনাম :
কাপাসিয়ায় পাট চাষীদের প্রশিক্ষণ অভয়নগরে পরিচ্ছন্নতাকর্মী পদে ভূয়া সনদে চাকরি করার অভিযোগ রংপুরে দুলা ভাইয়ের হাতে শ্যালক খুন নীলফামারীতে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার ভালুকায় ভরাডোবা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে অনিয়মের অভিযোগ তেলিহাটি ইউনিয়নে রাস্তার শুভ উদ্বোধন করেন গনশিক্ষা প্রতিমন্ত্রী রুমানা আলী টুসি এমপি কাপাসিয়া রামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনায় কমিটির নির্বাচন অনুষ্ঠিত কাপাসিয়ায় মাসিক যৌথ সভা ও ই-প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত স্কুল ঝড়েপড়া শিক্ষার্থীদের আটকাতে হবে “প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী অধ্যাপক রুমানা আলী টুসি “ কাপাসিয়ার মেয়ে সাইয়ারা কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে দ্বিতীয়

নতুন ফসল বাজারে আসলে আলু ও পেঁয়াজের দাম কমবে :রংপুরে  বাণিজ্যমন্ত্রী

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০২৩
  • ৬১ বার পঠিত

রিয়াজুল হক সাগর,রংপুর প্রতিনিধিঃ

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এমপি বলেছেন, নতুন ফসল ঘরে উঠা না পর্যন্ত আলু ও পেঁয়াজের দাম কমবে না। আলু চাহিদার তুলনায় সরবরাহের হিসাবে বড় ধরনের ফারাক রয়েছে। অপরদিকে ভারত ৪০ শতাংশ শুল্ক চাপিয়ে দেওয়ায় পেঁয়াজের দাম কমছে না। বৃহস্পতিবার (১৯ অক্টোবর) বিকেলে নগরীর ধাপ সাগরপাড়া বাসভবন প্রাঙ্গনে ছয় দিনের সফরে এসে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

বাণিজ্য মন্ত্রী বলেন, চাহিদার চেয়ে আলু বেশি উৎপাদন হলেও তা হয়তো অন্য কাজে ব্যবহার করা হচ্ছে। আমরা চেষ্টা করেছিলাম যেন ৩৬ টাকা কেজি দরে আলু বিক্রি হয়, কিন্তু ঢাকার মার্কেটে এখনও ৪২ থেকে ৪৩ টাকায় আলু বিক্রি হচ্ছে। নতুন আলু না উঠা পর্যন্ত যেন দাম সহনীয় মাত্রায় থাকে সেই লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। এছাড়া আলু হিমাগারে মজুদ রয়েছে কি না তা দেখা হচ্ছে। আগামী মাসে নতুন আলু উঠলে দাম কমে যাবে বলে আশা করছি।

তিনি বলেন, পেঁয়াজের দাম সরকার নির্ধারণ করে দিয়েছে। কিন্তু ভারত ৪০ শতাংশ শুল্ক চাপিয়ে দেওয়ায় পেঁয়াজের দাম কমছে না। ভারতের পেঁয়াজ যখন ঢাকায় এসে পৌঁছাচ্ছে তখন সেটি ৬০ থেকে ৬৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। অপরদিকে আমাদের সারা বছর শতকরা ২০ ভাগ পেঁয়াজ ঘাটতি থাকে। এ বছর পেঁয়াজ উৎপাদনের সময় আমদানী বন্ধ রাখা হয়েছিল। ফলে পেঁয়াজের উপর এখন টান পড়েছে।

টিপু মুনশি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানে সারা বছরই পরীক্ষা লেগে থাকে। ফলে মেলা হলে শিক্ষার্থীদের উপর এর কিছুটা প্রভাব পড়ে। নভেম্বরে বার্ষিক পরীক্ষা হবে আবার ফেব্রুয়ারীতে এইচএসসি পরীক্ষা শুরু হবে।  আমাদের সার্বিক ভাবে ব্যালেন্স করেই চলতে হবে। বাণিজ্য মেলায় বাণিজ্য কতখানি হয় জানি না তবে সাধারণ মানুষের রিলাক্স করতে আসেন মেলায়।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রনি, আওয়ামী লীগ নেতা কামরুজ্জামান তুহিনসহ অন্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park