1. admin@aparadhatallasi.com : admin :
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৪:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
কাপাসিয়ায় পাট চাষীদের প্রশিক্ষণ অভয়নগরে পরিচ্ছন্নতাকর্মী পদে ভূয়া সনদে চাকরি করার অভিযোগ রংপুরে দুলা ভাইয়ের হাতে শ্যালক খুন নীলফামারীতে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার ভালুকায় ভরাডোবা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে অনিয়মের অভিযোগ তেলিহাটি ইউনিয়নে রাস্তার শুভ উদ্বোধন করেন গনশিক্ষা প্রতিমন্ত্রী রুমানা আলী টুসি এমপি কাপাসিয়া রামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনায় কমিটির নির্বাচন অনুষ্ঠিত কাপাসিয়ায় মাসিক যৌথ সভা ও ই-প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত স্কুল ঝড়েপড়া শিক্ষার্থীদের আটকাতে হবে “প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী অধ্যাপক রুমানা আলী টুসি “ কাপাসিয়ার মেয়ে সাইয়ারা কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে দ্বিতীয়

কাপাসিয়ায় বিনামূল্যে বীজ ও সার বিতরণ

  • আপডেট সময় : সোমবার, ৬ নভেম্বর, ২০২৩
  • ৫০ বার পঠিত

এস এম মাসুদ,কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধিঃ

গাজীপুরের কাপাসিয়ায় কৃষি প্রণোদনার কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

আজ ৬ অক্টোবর সোমবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে এই বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতর আয়োজিত প্রণোদনা কার্যক্রমের অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম গোলাম মোর্শেদ খাঁন।

কৃষিবিদ শাকিল হাসানের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি এমপি উপস্থিত থেকে ১২’শ ৬০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের হাতে রবি মৌসুমে বীজ -সার তুলে দেন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কষি কর্মকর্তা সুমন কুমার বসাক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আমানত হোসেন খাঁন, ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, মহিলা ভাইস চেয়ারম্যান রওশন আরা সরকার, কৃষকলীগের সভাপতি সুলতান উদ্দিন শেখ প্রমুখ।

এ বিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তা সুমন কুমার বসাক বলেন, বর্তমান সরকার করোনাপরবর্তী সময়ে কৃষক সমাজের উন্নয়নে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় বিভিন্ন সময় বিনামূল্যে বীজ ও সার বিতরণ করার মাধ্যমে কৃষকের পাশে থেকে তাদের সহযোগিতা করে যাচ্ছেন।

স্থানীয় কৃষি অফিস জানায়, চলতি ২০২৩-২৪ অর্থবছরে রবি মৌসুমে সরিষা, গম, ভুট্টা, মুগ, মসুর, খেসারি আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ১২’শ ৬০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার-বীজ বিতরণ করা হয়। প্রত্যেক কৃষক এক বিঘা জমির জন্য ১কেজি সরিষা, ২ কেজি ভুট্টা, ১কেজি পেঁয়াজ ও ৫ কেজি মুগ বীজ ও ১০ কেজি ডিএপি ১০ কেজি এমওপি দেওয়া হয়।

এ-সময় অনুষ্ঠানে অফিসার ইনচার্জ আবুবকর মিয়া, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মাজহারুল ইসলাম সেলিমসহ উপজেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা এবং বিভিন্ন ইউনিয়নের উপকারভোগী কৃষকরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park