1. admin@aparadhatallasi.com : admin :
বুধবার, ২৯ মে ২০২৪, ১১:২৭ অপরাহ্ন
শিরোনাম :
পীরগাছায় মাদ্রাসার ছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার ফরিদপুরে নগরকান্দা উপজেলার ফুলসুতি ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা ওবায়দুল কাদেরের ভাইসহ দুই প্রার্থীর ভোট বর্জন সাতকানিয়ায় ১৭ টাকা পাওনাকে কেন্দ্র করে ছু রিকাঘা তে যুবককে হ ত্যা রংপুর বিভাগের ১৯ উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের শপথগ্রহণ অনুষ্ঠিত রানীশংকৈলে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহের সমাপনি অনুষ্ঠান অনুষ্ঠিত ৫৩বছর বছর ধরে ঘাস বেচেই সংসার চলে ভূমিহীন অমলের ফুলবাড়ীতে ই‌রি-বোরো ধান সংগ্রহে উন্মুক্ত লটারি পঞ্চগড়ের দেবীগঞ্জে ফার্মেসীতে ফেনসিডিল সেবনের সময় পুলিশের হাতে আটক দুই ফুলবাড়ীতে রেমালের প্রভাব: পাকা ধান নিয়ে দুশ্চিন্তায় কৃষক

এবারও জাতীয় রপ্তানি ট্রফি (স্বর্ণ) পেল আকিজ জুট মিলস্ লিঃ

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৯ নভেম্বর, ২০২৩
  • ১১১ বার পঠিত

মোঃ কামাল হোসেন, বিশেষ প্রতিনিধিঃ

গতকাল বিকালে ওসমানী স্মৃতি মিলনায়তনে জাঁকজমকপূর্ণ এক অনুষ্ঠানে পাট শিল্পে বিশেষ অবদান রাখায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি আকিজ গ্রæপের চেয়ারম্যান জনাব সেখ নাসির উদ্দিন (সিআইপি) এর হাতে ২০২০-২০২১ এর “জাতীয় রপ্তানি ট্রফি (স্বর্ণ)” তুলে দেন । বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন এফবিসিসিআইয়ের সভাপতি মাহবুবুল আলম ।

 

অনুষ্ঠানে জানানো হয় প্রতিযোগিতাপূর্ণ ও পরিবর্তনশীল বিশ^ বাজারে বাংলাদেশে পাট পণ্যের বিপণন, আন্তর্জাতিক বাজারের চাহিদানুযায়ী পণ্যের গুণগত মানোন্নয়ন, পণ্যের বাজার বহুমুখী করণ, বাজারে নিজেদের অবস্থান সুদৃঢ়করণ এবং বৈদেশিক মুদ্রা আহরণ ও ব্যাপক কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে অর্থনৈতিক উন্নয়নে অক্লান্ত পরিশ্রম পারফর্মেন্সের স্বীকৃতি হিসাবে এ জাতীয় রপ্তানি ট্রফি দেওয়া হয় ।আকিজ গ্রæপের চেয়ারম্যান জনাব সেখ নাসির উদ্দিন (সিআইপি) বলেন, প্রতি বৎসরই এই পুরস্কার প্রতিটি শিল্প প্রতিষ্ঠানের শিল্প মালিককে উৎসাহ দেয়, উদ্দীপনা দেয় । কিন্তু উৎসাহ উদ্দীপনার পাশাপাশি উপযুক্ত পরিবেশ দরকার । আমাদের পাট শিল্প যে সমস্যার কারণে উঠতে পারছেনা সেগুলোকে সমাধান করতে সরকারকে এগিয়ে আসতে হবে ।প্রেস রিলিজএবারও জাতীয় রপ্তানি ট্রফি (স্বর্ণ) পেল আকিজ জুট মিলস্ লিঃনিজস্ব প্রতিবেদক,তারিখ : বুধবার (০৮ নভেম্বর ২০২৩) , বুধবার, সময়— বিকাল ৪.০০ ঘটিকা ।

 

গতকাল বিকালে ওসমানী স্মৃতি মিলনায়তনে জাঁকজমকপূর্ণ এক অনুষ্ঠানে পাট শিল্পে বিশেষ অবদান রাখায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি আকিজ গ্রুপের চেয়ারম্যান জনাব সেখ নাসির উদ্দিন (সিআইপি) এর হাতে ২০২০-২০২১ এর “জাতীয় রপ্তানি ট্রফি (স্বর্ণ)” তুলে দেন । বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন এফবিসিসিআইয়ের সভাপতি মাহবুবুল আলম । অনুষ্ঠানে জানানো হয় প্রতিযোগিতাপূর্ণ ও পরিবর্তনশীল বিশ্ব বাজারে বাংলাদেশে পাট পণ্যের বিপণন, আন্তর্জাতিক বাজারের চাহিদানুযায়ী পণ্যের গুণগত মানোন্নয়ন, পণ্যের বাজার বহুমুখী করণ, বাজারে নিজেদের অবস্থান সুদৃঢ়করণ এবং বৈদেশিক মুদ্রা আহরণ ও ব্যাপক কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে অর্থনৈতিক উন্নয়নে অক্লান্ত পরিশ্রম পারফর্মেন্সের স্বীকৃতি হিসাবে এ জাতীয় রপ্তানি ট্রফি দেওয়া হয় ।

 

অনুষ্ঠানে আকিজ গ্রুপের চেয়ারম্যান জনাব সেখ নাসির উদ্দিন (সিআইপি) বলেন, প্রতি বৎসরই এই পুরস্কার প্রতিটি শিল্প প্রতিষ্ঠানের শিল্প মালিককে উৎসাহ দেয়, উদ্দীপনা দেয় । কিন্তু উৎসাহ উদ্দীপনার পাশাপাশি উপযুক্ত পরিবেশ দরকার । আমাদের পাট শিল্প যে সমস্যার কারণে উঠতে পারছেনা সেগুলোকে সমাধান করতে সরকারকে এগিয়ে আসতে হবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park