1. admin@aparadhatallasi.com : admin :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১০:১১ পূর্বাহ্ন

সুবর্ণচর বিএডিসি’তে ঘূর্ণিঝড় ও প্রাকৃতিক দূর্যোগ বিষয়ে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

  • আপডেট সময় : শনিবার, ৯ ডিসেম্বর, ২০২৩
  • ১৫০ বার পঠিত

আহসান হাবীব,স্টাফ রিপোর্টারঃ

বিএডিসি অধিদপ্তর কর্তৃক “উপকূলীয় এলাকায় ঘূর্ণিঝড় ও প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলায় সচেতনতা বৃদ্ধি ও করনীয়” শীর্ষক এক কৃষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৯ ডিসেম্বর) সকাল ৯ ঘটিকা থেকে দিনব্যাপী নোয়াখালী সুবর্ণচরে ডাল ও তৈলবীজ বর্ধন খামার এবং বীজ প্রক্রিয়াজাতকরণ কেন্দ্রের আয়োজনে বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি’র) প্রশিক্ষণ কক্ষে এ কৃষি প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

ফেনী বীজ বিপণন বিএডিসি ভারপ্রাপ্ত সিনিয়র সহকারী পরিচালক ড.মোহাম্মদ আসিফ ইকবালের সঞ্চালনায় বিএডিসি’র প্রকল্প পরিচালক মো. আজিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএডিসি গ্রেড-১ এর চেয়ারম্যান আব্দুল্যাহ সাজ্জাদ এনডিসি।

অনুষ্ঠানে প্রশিক্ষক ছিলেন, বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট (বিনা) সুবর্ণচর উপকেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ জুয়েল সরকার, বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটের উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড.মোঃ নুর আলম সিদ্দিকী, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর নোয়াখালীর অতিরিক্ত উপপরিচালক ( শস্য) গোলাম সামদানী।

প্রশিক্ষণে বিশেষ অতিথি ছিলেন সুবর্ণচর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আল-আমিন সরকার, সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক সাইফুল ইসলাম সুমন প্রমুখ।

এ সময় ডাল ও তৈলবীজ বর্ধন খামার এবং বীজ প্রক্রিয়াজাতকরণ কেন্দ্র স্থাপন প্রকল্পের কর্মকর্তাগণ, বিভিন্ন মসজিদের ইমাম, এনজিও কর্মী, স্কুল কলেজের শিক্ষক, কৃষক কৃষাণীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park