1. admin@aparadhatallasi.com : admin :
বুধবার, ২৯ মে ২০২৪, ১১:৫৩ অপরাহ্ন
শিরোনাম :
পীরগাছায় মাদ্রাসার ছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার ফরিদপুরে নগরকান্দা উপজেলার ফুলসুতি ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা ওবায়দুল কাদেরের ভাইসহ দুই প্রার্থীর ভোট বর্জন সাতকানিয়ায় ১৭ টাকা পাওনাকে কেন্দ্র করে ছু রিকাঘা তে যুবককে হ ত্যা রংপুর বিভাগের ১৯ উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের শপথগ্রহণ অনুষ্ঠিত রানীশংকৈলে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহের সমাপনি অনুষ্ঠান অনুষ্ঠিত ৫৩বছর বছর ধরে ঘাস বেচেই সংসার চলে ভূমিহীন অমলের ফুলবাড়ীতে ই‌রি-বোরো ধান সংগ্রহে উন্মুক্ত লটারি পঞ্চগড়ের দেবীগঞ্জে ফার্মেসীতে ফেনসিডিল সেবনের সময় পুলিশের হাতে আটক দুই ফুলবাড়ীতে রেমালের প্রভাব: পাকা ধান নিয়ে দুশ্চিন্তায় কৃষক

যথাযোগ্য মর্যাদায় অভয়নগরে ১৬ই ডিসেম্বর বিজয় দিবস পালিত

  • আপডেট সময় : শনিবার, ১৬ ডিসেম্বর, ২০২৩
  • ১০৭ বার পঠিত

মোঃ কামাল হোসেন, বিশেষ প্রতিনিধিঃ

যশোরের অভয়নগর উপজেলায় যথাযোগ্য মর্যাদায় ৫২তম বিজয় দিবস উদযাপিত হয়েছে। অভয়নগর উপজেলা প্রশাসনের আয়োজনে দিন ব্যাপী অনুষ্ঠান মালার আয়োজন করা হয়। সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির দিবসের কার্যক্রম শুরু হয়। একই সাথে সকল সরকারি বে-সরকারি ও আধা সরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্টানে স্ব স্ব উদ্যোগে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। ৭টা ৪৫ মিনিটে উপজেলা চত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে উপজেলা প্রশাসন, আ.লীগ ও তার অঙ্গসংগঠন, নওয়াপাড়া প্রেসক্লাব, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স বিভাগসহ বিভিন্ন সামাজিক সংগঠন। সকাল ৮টায় স্টেশন বাজারে অবস্থিত মুক্তিযুদ্ধ স্মৃতি সৌধে পুষ্পস্তবক অর্পণ করে উপজেলা প্রশাসন , আ.লীগ ও তার অঙ্গসংগঠন নওয়াপাড়া প্রেসক্লাব ,উপজেলা স্বাস্থ্য বিভাগ,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক প্রতিষ্ঠান সমুহ। দিবসটির দ্বিতীয় অধিবেশনে কুচকাওয়াজ ও অভিবাদন গ্রহন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ ফরিদ জাহাঙ্গীর।অনুষ্ঠান সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কেএম আবু নওশাদ।

 

এসময় উপস্থিত ছিলেন পৌর মেয়র সুশান্ত কুমার দাস, থানা অফিসার ইনচার্জ (ওসি) এসএম আকিকুল ইসলামসহ অন্যান্য নেতৃবৃন্দ। এসময় অন্যান্য কর্মসূচিতে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের আয়োজনে শংকরপাশা সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ, ডিসপ্লে প্রদর্শনী এবং ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। পরে ক্রীড়া প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। অন্য দিকে শিশু কিশেষারদের চিত্রাংকন সকাল সাড়ে ১০টায় সমাজের সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে ক্রীড়া প্রতিযোগিতা, ১১টায় জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে মুক্তিযুদ্ধের চেতনা ধারন বিষয়ক আলোচনা সভা, সাড়ে ১১টায় মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারে সদস্যদের সংবর্ধণা। মসজিদে বাদ জোহর শহীদের জন্য বিশেষ মোনাজাত এবং মন্দিরে প্রার্থনা, দুপুরে হাসপাতাল ও, এতিমখানায় উন্নত মানের খাবার পরিবেশন, দুপুর ২টা ৩০ মিনিটে বিভিন্ন সংগঠনের সাথে প্রীতি ভলিবল ও ফুটবল প্রতিযোগিতা সন্ধ্যায় মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রামাণ্য চিত্র প্রদর্শণ। এবং রাতে নওয়াপাড়া সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ ছাড়া উপজেলা সকল সরকারি বে-সরকারি .মালিকানা শিক্ষা প্রতিষ্ঠানে স্ব স্ব উদ্যোগে বিজয় দিবস উপলক্ষে নানা কর্মসূচি পালন করে।

 

এর আগে মহান মুক্তিযুদ্ধে আত্মত্যাগকারী সকল বীর শহীদদের প্রতি বিনম্রশ্রদ্ধা নিবেদনের জন্য উপজেলার নওয়াপাড়া রেলওয়ে স্টেশন চত্বরে নির্মিত শহীদ বেদিতে ও উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা প্রশাসন। ধারাবাহিকভাবে শহীদ বেদিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন উপজেলা আওয়ামীলীগ। এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সর্দার অলিয়ার রহমান, যুগ্ন সম্পাদক ও মেয়র সুশান্ত কুমার দাস, জেলা পরিষদ জেলা পরিষদ সদস্য আব্দুর রউফ মোল্য, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন মোল্ল্যা,প্রচার সম্পাদক শাহ মুকিত জিলানী, পৌর আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম সরদার, উপজেলা যুবলীগের আহবায়ক ও কাউন্সিলর তালিম হোসেনসহ সহযোগী অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

নওয়াপাড়া রেলওয়ে স্টেশন চত্বরে নির্মিত শহীদ বেদিতে ও উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন নওয়াপাড়া প্রেসক্লাবের সম্পাদক মোজাফ্ফার আহমেদ,সহ-সভাপতি এস এম মুজিবুর রহমান,যুগ্ম সম্পাদক সৈয়দ মাসুদ তাজ, সহ-সম্পাদক আশরাফ হোসেন প্রিন্স,দফতর সম্পাদক শাহিন আহমেদ, ক্রীড়া সম্পাদক এম এম আলাউদ্দিন, তথ্যপ্রযুক্তি সম্পাদক তারিম আহমেদ ইমাম, সাহিত্য প্রকাশনা সম্পাদক আলাউদ্দিন খান হীরা, নির্বাহী সদস্য রবিউল ইসলাম, সদস্য জসিম উদ্দিন বাচ্চু, কল্যাণ্ ট্রাষ্টের সভাপতি খায়রুল বাশার, সহ-সভাপতি গাজী রেজাউল করিম, কোষাধক্ষ্য মল্লিক খলিলুর রহমান, সমাজকল্যাণ সম্পাদক জাকির হোসেন হৃদয়, যুগ্ম সম্পাদক ইমন হাসান,সহযোগী সদস্য ডিআর আনিস, শফিকুল ইসলাম পিকুল,জাবেদ আলী, রাজয় রাব্বি, তাওহীদ ওসামা, হান্নান শেখ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park