1. admin@aparadhatallasi.com : admin :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১০:২১ পূর্বাহ্ন

শ্রীপুরে, প্রবাসীর ক্রয় ও পৈত্রিক জমি থেকে উচ্ছেদের চেষ্টা, থানায় অভিযোগ

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২১ ডিসেম্বর, ২০২৩
  • ৫৩ বার পঠিত

শেখ মোঃ হুমায়ুন কবির, স্টাফ রিপোর্টারঃ

গাজীপুরের শ্রীপুরে এক ইতালি প্রবাসীর ক্রয় ও পৈত্রিক জমি থেকে উচ্ছেদের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় ইতালি প্রবাসী শফিকুল ইসলাম চৌধুরী শ্রীপুর থানায় কামরুল ইসলামের স্ত্রী মোছাঃ নাদিয়া, মৃত হাসেম চৌধুরীর ছেলে কামরুল চৌধুরী, জামাল চৌধুরী ও জামাল চৌধুরীর স্ত্রী ফরিদা খাতুনকে অভিযুক্ত করে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

ইতালি প্রবাসী শফিকুল ইসলাম চৌধুরী জানান, অভিযুক্ত কামরুল চৌধুরী তার ভাই সেও ইতালি প্রবাসী। ইতালি থাকাকালীন শফিকুল ইসলাম তার পৈত্রিক ও ক্রয় সূত্রে পাওয়া জমিতে বাড়ি নির্মাণ কাজ করবেন বলে তার ভাই কামরুল চৌধুরীকে জানান।

তার ভাই কামরুল চৌধুরী গত অক্টোবর মাসে দেশে এসে শফিকুল ইসলামের জমিতে থাকা বিভিন্ন স্থাপনা ও গাছপালা কেটে নিয়ে ভেক্যু দিয়ে জমি। সম্প্রতি দেশে এসে প্রবাসী শফিকুল ইসলাম তার ক্রয় কৃত ও পৈত্রিক জমিতে কাজ শুরু করতে ইট, বালু সহ অন্যান্য নির্মাণ সামগ্রী এনে কাজ শুরু করেন। এর মধ্যে বিবাদীরা বাড়ি নির্মাণের কাজে বাধা দেয়। তিনি প্রতিবাদ করলে অভিযুক্তরা নির্মাণ সামগ্রী আনা ট্রাকের সামনে দাঁড়িয়ে থাকে এবং ট্রাক আটকে দিয়ে কোলে থাকা শিশুকে ট্রাকে নিচে ফেলে প্রবাসীর বিরুদ্ধে মিথ্যা মামলা করবে বলে হুমকি দেয়।

এবিষয়ে শ্রীপুর থানায় লিখিত অভিযোগ জমা দেয়া হয়েছে এবং শ্রীপুর মডেল থানা পুলিশ ঘটনাটি তদন্ত করেছেন। তিনি বলেন, আমার কোন সন্তান নেই, এজন্য আমার সকল সম্পত্তি দখলে নিতে আমার স্বজনরা উঠে পরে লেগেছে।

শ্রীপুর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল্লাহ্ আল মামুন জানান, লিখিত অভিযোগ পেয়ে ঘটনাস্থলে গিয়ে উভয় পক্ষকে শান্ত থাকার অনুরোধ করা হয়েছে যাতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি না ঘটে। জমি সংক্রান্ত বিষয়ে আদালতের শ্বরণাপন্ন হতে বলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park