1. admin@aparadhatallasi.com : admin :
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৩:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :
কাপাসিয়ায় পাট চাষীদের প্রশিক্ষণ অভয়নগরে পরিচ্ছন্নতাকর্মী পদে ভূয়া সনদে চাকরি করার অভিযোগ রংপুরে দুলা ভাইয়ের হাতে শ্যালক খুন নীলফামারীতে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার ভালুকায় ভরাডোবা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে অনিয়মের অভিযোগ তেলিহাটি ইউনিয়নে রাস্তার শুভ উদ্বোধন করেন গনশিক্ষা প্রতিমন্ত্রী রুমানা আলী টুসি এমপি কাপাসিয়া রামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনায় কমিটির নির্বাচন অনুষ্ঠিত কাপাসিয়ায় মাসিক যৌথ সভা ও ই-প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত স্কুল ঝড়েপড়া শিক্ষার্থীদের আটকাতে হবে “প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী অধ্যাপক রুমানা আলী টুসি “ কাপাসিয়ার মেয়ে সাইয়ারা কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে দ্বিতীয়

চারণসাংবাদিক মোনাজাতউদ্দিনের ২৮তম মৃত্যুবার্ষিকী কাল

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৮ ডিসেম্বর, ২০২৩
  • ১৪৫ বার পঠিত

রিয়াজুল হক সাগর,রংপুর প্রতিনিধিঃ

আগামি কাল ২৯ ডিসেম্বর রংপুরের প্রথম একুশে পদকপ্রাপ্ত, দেশবরেণ্য গণমাধ্যম ব্যক্তিত্ব, ‘চারণসাংবাদিক মোনাজাতউদ্দিন’ এর ২৮তম মৃত্যুবার্ষিকী। রংপুরের গংগাচড়া উপজেলা মর্নেয়া গ্রাম এলাকায় জন্মগ্রহণকারী এই ক্ষণজন্মা সাংবাদিক, তাঁর সমগ্র কর্মজীবনব্যাপী (তিন দশকেরও বেশি) উত্তরাঞ্চলসহ সারাদেশের পথে-প্রান্তরে ঘুরে ঘুরে মানুষের জন্য সংবাদ সংগ্রহ করেছেন। মৃত্যুকালে তিনি ছিলেন দৈনিক জনকণ্ঠের উত্তরাঞ্চলী প্রতিনিধি।

 

পত্রিকার জন্য সরেজমিন প্রতিবেদনের তথ্য সংগ্রহকালে, যমুনা নদীর কালাসোনা চর নামক এলাকায় কর্মরত অবস্থায় নদীতে পড়ে গিয়ে ১৯৯৫ সালের ২৯ ডিসেম্বর তিনি মৃত্যুবরণ করেন। তাঁর কর্মজীবনের বেশিরভাগ সময় কেটেছে ‘দৈনিক সংবাদ’-এর উত্তরাঞ্চলীয় প্রতিনিধি হিসেবে (প্রায় দেড় যুগ)। গণমানুষের সাংবাদিক হিসেবে তিনি একুশে পদক (মরণোত্তর, ১৯৯৭) ছাড়াও, ফিলিপ্স পুরস্কার’, জহুর হোসেন স্মৃতি স্বর্ণপদক’, ‘অশোকা ফেলোশীপ’, পদ্মার ঢেউ’ ইত্যাদি সম্মানজনক পুরস্কারে ভ‚ষিত হয়েছিলেন।মোনাজাতউদ্দিনের পরিবারের পক্ষ থেকে ২৯ ডিসেম্বর কবর জিয়ারত, বিশেষ দোয়া মাহফিল ও এতিম শিশুদের জন্য আপ্যায়নের ব্যবস্থা করা হয়েছে, এবং তাঁর আত্মার শান্তির জন্য সবার কাছে দোওয়া চাওয়া হয়েছে।

 

তাঁর পরিবারের সদস্যদের মধ্যে আছেন স্ত্রী নাসিমা মোনাজাত ও দুই মেয়ে ডা. চৈতি ও ডা. সিঁথি।উল্লেখ্য, রংপুরের সদ্যসাবেক বিভাগীয় কমিশনার (বর্তমানে ঢাকার বিভাগীয় কমিশনার) সাবিরুল ইসলামের প্রস্তাবে, রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফার উদ্যোগে রংপুরে ধাপ লালকুঠি এলাকায় (চারণসাংবাদিক মোনাজাতউদ্দিন যেখানে থাকতেন), তার পাশের রাস্তাটিকে (লালকুঠি মোড় – ধাপ ৮তলা মসজিদ মোড়) চারণসাংবাদিক মোনাজাতউদ্দিন সরণি” এবং লালকুঠি মোড়টিকে “চারণসাংবাদিক মোনাজাতউদ্দিন মোড় হিসেবে নির্মাণ ও ঘোষণার কাজ বর্তমানে প্রক্রিয়াধীন। রংপুরসহ সারাদেশের সংশ্লিষ্টজনরা এই কাজের বাস্তবায়ন ও উদ্বোধনের অপেক্ষায় আছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park