1. admin@aparadhatallasi.com : admin :
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০১:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
পীরগাছায় মাদ্রাসার ছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার ফরিদপুরে নগরকান্দা উপজেলার ফুলসুতি ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা ওবায়দুল কাদেরের ভাইসহ দুই প্রার্থীর ভোট বর্জন সাতকানিয়ায় ১৭ টাকা পাওনাকে কেন্দ্র করে ছু রিকাঘা তে যুবককে হ ত্যা রংপুর বিভাগের ১৯ উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের শপথগ্রহণ অনুষ্ঠিত রানীশংকৈলে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহের সমাপনি অনুষ্ঠান অনুষ্ঠিত ৫৩বছর বছর ধরে ঘাস বেচেই সংসার চলে ভূমিহীন অমলের ফুলবাড়ীতে ই‌রি-বোরো ধান সংগ্রহে উন্মুক্ত লটারি পঞ্চগড়ের দেবীগঞ্জে ফার্মেসীতে ফেনসিডিল সেবনের সময় পুলিশের হাতে আটক দুই ফুলবাড়ীতে রেমালের প্রভাব: পাকা ধান নিয়ে দুশ্চিন্তায় কৃষক

ভিক্ষুক বৃদ্ধাকে ঠেলে নিয়ে যাচ্ছেন তরুণ প্রসংসায় ভাসছে: আব্দুল মান্নান

  • আপডেট সময় : রবিবার, ২১ জানুয়ারি, ২০২৪
  • ২৬ বার পঠিত

রিয়াজুল হক সাগর,রংপুর জেলা প্রতিনিধিঃ

নগরীর ব্যস্ততম রাস্তায় একজন ভিক্ষুক বৃদ্ধাকে ঠেলে নিয়ে যাচ্ছেন এক তরুণ। দেখে মনে হতে পারে তার ছেলে কিংবা ঘনিষ্ঠজন। কিন্তু বাস্তবে তা নয়, এই তরুণের সঙ্গে বৃদ্ধার কোনো সম্পর্ক নেই। তরুণ একজন ছাত্র। রংপুরে এসেছেন বিশ্ববিদ্যালয়ের ভর্তি কোচিং করতে। সেই তরুণের নাম আব্দুল মান্নান।বাড়ি ঠাকুরগাওঁ জেলার রুহিয়ায়। মান্নান এবারে এইচএসসি পাশ করেছেন ঠাকুরগাঁও সরকারি কলেজ থেকে। রংপুরে কোচিং করেন, থাকেন নগরীর লালবাগ এলাকায়।ঘটনাটি ঘটেছে শনিবার (২০ জানুয়ারি) বিকেল সাড়ে ৪টার দিকে।আব্দুল মান্নান জানান, রংপুর নগরীর বিকন মোড় এলাকায় কোচিং শেষে রাস্তায় এসেই দেখি ভিক্ষুক বৃদ্ধাকে। বৃদ্ধা হুইল চেয়ারে বসে আছেন। সময় নিয়ে বসে থাকতে দেখে আমি এগিয়ে যায়।মান্নান বৃদ্ধাকে গিয়ে বলেন, আপনাকে রাস্তা পার করে দেব? বলে হুইল চেয়ারের হ্যান্ডেল ধরেন। এমন সময় বৃদ্ধা বলেন, বাবা রাস্তা পারাপার নয়, আমি খুব ক্লান্ত। বাড়ি যাব, কিন্তু হুইল চেয়ার ঠেলে বাড়ি যেতে পারছি না। এ কথা শুনে আব্দুল মান্নান বৃদ্ধাকে জিজ্ঞাসা করেন বাড়ি কতদূর। বৃদ্ধা জানায়, তার বাড়ি দুই কিলোমিটার দূরে।

 

পরে আব্দুল মান্নান বৃদ্ধাকে বাসায় পৌঁছে দেওয়ার ইচ্ছে পোষণ করে।যেই কথা সেই কাজ। হুইল চেয়ারের পেছনের হ্যান্ডেল ধরেন এবং ঠেলতে থাকেন। এভাবে হুইল চেয়ার ঠেলে ঠেলে বাড়িতে পৌঁছে দেন মান্নান।এরকম মানবিক ঘটনা উল্লেখ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দেন ছড়াকার ও গীতিকার এস এম খলিল বাবু। তিনি এই ঘটনার জন্য ওই তরুণের প্রতি গভীর শ্রদ্ধা জানান। ওই স্ট্যাটাসে সরকারের সাবেক অতিরিক্ত সচিব ও লেখক নারায়ন চন্দ্র বর্মাও মানবিকতার প্রশংসা করে মন্তব্য লেখেন।কলেজ শিক্ষক কেমি জামান মন্তব্যের ঘরে লেখেন, ছেলেটির ভালো কাজের জন্য সম্মান জানাই। সাংবাদিকও লেখক রিয়াজুল হক সাগরও মানবিক কাজের জন্য ওই তরুণের প্রতি স্যালুট। বিখ্যাত ভাওয়াইয়া শিল্পী এ কে এম মোস্তাফিজুর রহমান তরুণকে ধন্যবাদ জানান।এদিকে মুহূর্তের মধ্যে তরুণের মানবিক কাজের স্টাটাসটি শেয়ার হতে থাকে এবং সবাই প্রশংসা করতে থাকে।

 

এ বিষয়ে এস এম খলিল বাবু বলেন, মোটরসাইকেলযোগে বাড়ি থেকে শহরে আসার পথে চোখে পড়ে ঘটনাটি। প্রথমে মনে হয়েছিল ছেলেটি তার মা কিংবা আত্মীয় স্বজনকে হুইল চেয়ার ঠেলে বাসায় নিয়ে যাচ্ছেন। কিন্তু কি মনে করে, মোটরসাইকেল ঘুরিয়ে ছেলেটির কাছে জানতে চাই বিষয়টি সম্পর্কে। পরে ছেলেটি ঘটনা খুলে বলেন। আমাকে খুব ভালো লাগে। তাই ছেলেটির তথ্য নিয়ে ফেসবুকে পোস্ট করি। ছেলেটির মানবিক কাজের জন্য ধন্যবাদ। সেই সঙ্গে এই মানবিক কাজটির জন্য তার প্রতি গভীর শ্রদ্ধাও জানাই।এস এম খলিল বাবু আরও বলেন, বর্তমান যান্ত্রিক সময়ে এই তরুণের মানবিক কাজ সমাজের জন্য ও বর্তমান প্রজন্মের জন্য অনুকরণীয় হয়ে থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park