1. admin@aparadhatallasi.com : admin :
শনিবার, ২৫ মে ২০২৪, ০৭:৪১ পূর্বাহ্ন
শিরোনাম :
#একটি হারানো বিজ্ঞপ্তি# সর্ব উত্তরের জেলা পঞ্চগড় দেবীগঞ্জে উপজেলা চেয়ারম্যান হলেন মদন মোহন রায় ঠাকুরগাঁওয়ে ১৯ বোতল ফেন্সিডিল সহ গ্রেফতার-১ কবিতাঃ শিরোনাম: নিশি শ্রীপুরে গুলিতে ফরিদ নামে একজনের মৃত্যুর ঘটনায় ১টি বিদেশি পিস্তল সহ অভিযুক্ত ইমরান গ্রেফতার ডাসারে তিনজনকে রড-হাঁতুড়ি দিয়ে পিটিয়ে জখম! থানায় মামলা ঘরে তালা দিয়ে বৃদ্ধ বাবাকে বের করে দিল ছেলে মিরসরাইয়ের ১২নং খৈয়াছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এর কারমুক্তিতে এলাকাবাসীর আনন্দ মিছিল শ্রীপুরে উপজেলা পরিষদ নির্বাচনে ইতিহাস সৃষ্টি করে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হলেন নাছির মোড়ল নির্বাচনী জনসভা জনসমুদ্রে রূপান্তর, জয়ের ব্যাপারে আশাবাদী, চশমা মার্কার প্রার্থী মাকসুদুর রহমান হাওলাদার

সাভারে কু-প্রস্তাবে রাজি না হওয়ায় অমানুষিক নির্যাতন

  • আপডেট সময় : বুধবার, ৭ ফেব্রুয়ারি, ২০২৪
  • ৮৪ বার পঠিত

ঢাকা সাভার প্রতিনিধিঃ

সাভারে এক নারীকে কু-প্রস্তাবে রাজি না হওয়ায় মিথ্যা চুরির অভিযোগ দিয়ে অমানুষিক নির্যাতনের অভিযোগ উঠেছে তেঁতুলঝোড়া ইউনিয়নের এক দম্পতির বিরুদ্ধে। নির্যাতনের শিকার সাজেদা বেগম কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী থানার বোর্ড বাজার গ্রামের আব্দুল মালেকের স্ত্রী। তিনি সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের খড়ারচর এলাকায় মঞ্জুর গাজীর বাসায় ভাড়া থেকে এলাকায় গৃহকর্মীর কাজ করেন।

তথ্যসূত্রে জানাজায়,গৃহকর্মী সাজেদা বেগমের অভিযোগ, গৃহকর্তার কুপ্রস্তাবে রাজি না হয়ে কাজ ছেড়ে দেওয়ায় গৃহকর্তা তুহিন দম্পতি ও তাদের সহযোগীরা আমার ওপর অমানুষিক নির্যাতন করেছে। আমার স্বামী ভাঙ্গারির ব্যবসা করে। দুই ছেলে-মেয়ে নিয়ে আমরা ভাড়া বাসায় বসবাস করে স্থানীয় তুহিন ও সুমি দম্পতির ফ্ল্যাটে গৃহকর্মীর কাজ করতাম। কিছুদিন আগে গৃহকর্তা তুহিন আমাকে ১ হাজার টাকার লোভ দেখিয়ে কুপ্রস্তাব দিলে রাজি না হয়ে কয়েকদিন আগেই আমি চাকরি ছেড়ে দিই। পরে গত ৩১ তারিখ তাদের ফ্ল্যাট থেকে টাকা ও গয়না চুরি হয়েছে বলে সোমবার আমাকে রাস্তা থেকে স্বামী-স্ত্রী মিলে চুলির মুঠি ধরে টেনেহিঁচড়ে তাদের ফ্ল্যাটে নিয়ে আটকে রাখে।

ভুক্তভোগী আরও বলেন, আমি গরিব বলে মানুষের বাসায় কাজ করি। কিন্তু তুহিনের কুপ্রস্তাবে রাজি না হওয়ায় সে আমাকে চোর বানাইছে। মিথ্যা চুরির অপবাদ দিয়ে তারা আমাকে অনেক মারছে। এছাড়া চুরির স্বীকারোক্তি আদায়ের জন্য সারাদিন তুহিন ও তার কারখানার ৪/৫ জন মিলে মোটা পাইপ দিয়ে আমার কাপড় খুলে সারা শরীরে পিটাইছে। গলা চিপে ধরে পায়ের আঙুলের ফাঁকে ফাঁকে সুই বিঁধিয়ে নির্যাতন করেছে। প্লাস দিয়ে হাতের আঙুলে চাপ দিয়ে জখম করে মোবাইলে চুরির স্বীকারোক্তি রেকর্ড করছে। একপর্যায়ে স্থানীয়দের সহযোগিতায় আমাকে সোমবার রাতে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

প্রতিবেশী ভাড়াটিয়া মো. রুবেল বলেন, ‘পাশাপাশি বাসায় ভাড়া থাকায় আমার জানালা দিয়ে ওই বাড়ির জানালা ২/৩ ফুট ব্যবধানের কারণে দেখা যায়। আমি ঘুম থেকে সকাল সাড়ে ১০টার দিকে চিল্লাচিল্লি শুনে উঠছি। তখন পাশে ওই কাজের মহিলাকে চোর সাব্যস্ত করছিল বাড়ির লোকজন। চুরি হইছে পাঁচ দিন আগে। একপর্যায়ে ওই মহিলাকে ওই বাড়ির লোকজনসহ পাশের লোকরাও অনেক মারধর করছিল। আমি অনেক মারধর থামাইছি। পরে আমি বাইরে গেলে কিছু লোকজন এসে ওই মহিলারে প্লাস দিয়ে পায়ের নখ তুলে ফেলছে, সেপটিপিন ফুটিয়ে শরীর ক্ষতবিক্ষত করছে। কিন্তু ওই লোক গুলারে আমি চিনি না।’
তবে গৃহকর্মীকে মারধর ও অমানবিক নির্যাতনকারী অভিযুক্ত গৃহকর্তা মো. তুহিন ও তার সঙ্গীদের সাথে এ বিষয়ে কথা বলা সম্ভব হয়নি।

সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়েমুল হুদা বলেন, সোমবার রাতে আহত খাদিজা বেগমকে গুরুতর অবস্থায় আমাদের হাসপাতালে আনা হয়। তার সারা শরীকে মারধর, সুই দিয়ে বিভিন্ন স্থানে আঘাতসহ প্লায়ার্স দিয়ে আঙুল চাপা হয়েছে। বিষয়টি অত্যন্ত অমানবিক, এভাবেও কাউকে মারধর করা যায়! তবে আমরা পর্যাপ্ত চিকিৎসা দিয়ে যাচ্ছি। খুব দ্রুতই তিনি সুস্থ হয়ে বাসায় ফিরতে পারবেন।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকবর আলী খান বলেন, চুরির অপবাদে নির্যাতনের ঘটনায় আপনাদের কাছ থেকেই শুনলাম। কিন্তু এ বিষয়ে এখন পর্যন্ত থানায় কোনো লিখিত অভিযোগ করেনি। আমি অভিযোগ পেলে তদন্তপূর্বক দোষীদের বিরুদ্ধে অবশ্যই আইনগত ব্যবস্থা নিব।

বার্তা প্রেরকঃ

মো.মাইনুল ইসলাম সাভার ঢাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park