1. admin@aparadhatallasi.com : admin :
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০২:৫৩ অপরাহ্ন
শিরোনাম :
পীরগাছায় মাদ্রাসার ছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার ফরিদপুরে নগরকান্দা উপজেলার ফুলসুতি ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা ওবায়দুল কাদেরের ভাইসহ দুই প্রার্থীর ভোট বর্জন সাতকানিয়ায় ১৭ টাকা পাওনাকে কেন্দ্র করে ছু রিকাঘা তে যুবককে হ ত্যা রংপুর বিভাগের ১৯ উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের শপথগ্রহণ অনুষ্ঠিত রানীশংকৈলে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহের সমাপনি অনুষ্ঠান অনুষ্ঠিত ৫৩বছর বছর ধরে ঘাস বেচেই সংসার চলে ভূমিহীন অমলের ফুলবাড়ীতে ই‌রি-বোরো ধান সংগ্রহে উন্মুক্ত লটারি পঞ্চগড়ের দেবীগঞ্জে ফার্মেসীতে ফেনসিডিল সেবনের সময় পুলিশের হাতে আটক দুই ফুলবাড়ীতে রেমালের প্রভাব: পাকা ধান নিয়ে দুশ্চিন্তায় কৃষক

হুইল চেয়ার পেয়ে খু‌শি ৭০ বছরের নায়েব আলী

  • আপডেট সময় : বুধবার, ১৫ মে, ২০২৪
  • ১৬ বার পঠিত

মোকাররম হোসেন, ফুলবাড়ী (‌দিনাজপুর) প্র‌তি‌নি‌ধিঃ

দিনাজপুরের ফুলবাড়ীতে ৭০বছরের বৃদ্ধ নায়েব আলী বি‌ভিন্ন রোগে আক্রান্ত হয়ে অসহায় হয়ে পড়েছেন।

অসুস্থতা ও বয়সের ভারে চলাফেরা করতে না পারায় একপ্রকার গৃহব‌ন্দি হয়ে পড়েছেন নায়েব আলী। বিষয়‌টি জানতে পেরে বুধবার সকালে হুইল চেয়ার নিয়ে তার বা‌ড়িতে উপ‌স্থিত হন আনন্দ কুমার গুপ্ত। হুইল চেয়ার পেয়ে খু‌শিতে আপ্লুত হন নায়েব আলী।

 

স্থানীয় সুত্রে জানা যায়, উপজেলার পৌর এলাকার ৭নং ওয়ার্ডের স্টেশন পাড়ার বা‌সিন্দা নায়েব আলী। সুস্থ থাকা অবস্থায় স্টেশনে ছোট এক‌টি ভাতের হোটেল চালিয়ে স্ত্রী ও মেয়ে নিয়ে সংসার চালাতেন। অসুস্থ হওয়ার পর থেকে ভাতের হোটেল বন্ধ হওয়ায় চি‌কিৎসা ব্যয় ও সংসার চা‌লানো ক‌ঠিন হয়ে পড়েছে তার। তার একমাত্র মেয়ে‌টি এক‌টি টেইলার্সে সেলাইয়ের কাজ করে কোন রকমে সংসার চালালেও চি‌কিৎসা খরচ বহন ক‌রতে পারছেন না।

 

নায়েব আলীর মেয়ে রিফা আক্তার বলেন, দীর্ঘ চার বছর ধরে হার্টের জ‌টিলতা, শ্বাসকষ্ট, হা‌র্নিয়াসহ বি‌ভিন্ন ‌রোগে ভুগছেন তি‌নি। সম্প্র‌তি বাবার হার্টের ৫‌টি ব্লক ধরা পড়ে। কিন্তু হার্টের পা‌ম্পিং স্পিড ২৬এ নেমে আসায় তার অপারেশন করা সম্ভব হচ্ছে না। আমি আমার বাবাকে নিয়ে প্রায় ৪ বছর যাবৎ বিভিন্ন হাসপাতালে ঘুরেছি। একদিকে চিকিৎসার টাকা সংগ্রহ অপরদিকে রোগীর কাছে থাকা একেবারেই অসম্ভব। তাই বাবাকে বাড়িতে নিয়ে এসেছি। বাবা বর্তমানে নিজে চলতে পারে না। তার জন্য একটা হুইল চেয়ারের দরকার ছিলো কিন্তু কেনার সামর্থ্য আমাদের নাই। আমরা অবাক হয়ে‌ছি, হুইল চেয়ার হাতে একজন অপ‌রি‌চিত মানুষ আমাদের বাসায় এসেছেন। কিভাবে কৃতজ্ঞতা জানাব ভাষা খুঁজে পা‌চ্ছি না।

 

গুপ্তা প্লাইউড এন্ড উড প্রসে‌সিং ইন্ডা‌স্ট্রিজ এর ব্যবস্থাপনা প‌রিচালক আনন্দ কুমার গুপ্ত বলেন, মানুষের জীবন বড়ই বি‌চিত্র। কখন কি হয় বলা যায় না। সমাজের অসহায় মানুষদের পাশে দাঁ‌ড়িয়ে তাদের মুখের একটুকরো হাসি আমাদের জন্য অনেক কিছু বয়ে আনতে পারে। বিত্তবানদের উ‌চিৎ অসহায় মানুষের পাশে দাঁড়ানো।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park