1. admin@aparadhatallasi.com : admin :
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৩:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম :
কাপাসিয়ায় পাট চাষীদের প্রশিক্ষণ অভয়নগরে পরিচ্ছন্নতাকর্মী পদে ভূয়া সনদে চাকরি করার অভিযোগ রংপুরে দুলা ভাইয়ের হাতে শ্যালক খুন নীলফামারীতে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার ভালুকায় ভরাডোবা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে অনিয়মের অভিযোগ তেলিহাটি ইউনিয়নে রাস্তার শুভ উদ্বোধন করেন গনশিক্ষা প্রতিমন্ত্রী রুমানা আলী টুসি এমপি কাপাসিয়া রামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনায় কমিটির নির্বাচন অনুষ্ঠিত কাপাসিয়ায় মাসিক যৌথ সভা ও ই-প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত স্কুল ঝড়েপড়া শিক্ষার্থীদের আটকাতে হবে “প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী অধ্যাপক রুমানা আলী টুসি “ কাপাসিয়ার মেয়ে সাইয়ারা কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে দ্বিতীয়

বাংলাবাজার স্টুডেন্টস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের আত্মপ্রকাশ–দৈনিক অপরাধ তল্লাশি 

  • আপডেট সময় : মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩
  • ৩৮ বার পঠিত

মুহাম্মদ মামুন মুন্সি,সুনামগঞ্জ প্রতিনিধিঃ

বাংলাদেশের হাওর অঞ্চল খ্যাত সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার ইউপির সাধারণ শিক্ষার্থীদের উদ্যেগে গড়ে উঠা শিক্ষার্থী বান্ধব সামাজিক সংগঠন ” বাংলাবাজার স্টুডেন্টস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন” আত্মপ্রকাশ করা হয়েছে।

মেঘালয়ের সীমান্তবর্তী পাহাড়ের গা ঘেঁষা এক ইউনিয়ন বাংলাবাজার। যেখানে অধিকাংশ মানুষ কৃষির সাথে ওতোপ্রোতোভাবে জড়িত এবং কর্মক্ষম যুবকদের উল্লেখযোগ্য একটা অংশ মধ্যপ্রাচ্যের বিভিন্ন রাষ্ট্রে প্রবাসী শ্রমিক হিসেবে কর্মরত।
এই ইউনিয়নের শিক্ষাব্যবস্থায় রয়েছে উদ্বেগজনক পরিসংখ্যান। ইউনিয়নের এক অঞ্চলের বাসিন্দারা শিক্ষার আলো বাতাসে বড় হলেও অন্য অঞ্চলে রয়েছে ঘোর অন্ধকার। ইউনিয়নের এক অঞ্চলের মানুষের স্বাক্ষরতার হার ৮০% হলেও অন্য অঞ্চলে তা ৪০% অনুমেয়। ইউনিয়নের এক অঞ্চলে উচ্চ শিক্ষার হার ৩০% হলেও অন্য অঞ্চলে তা ৩% এর ও কম।এভাবেই, ইউনিয়নের শিক্ষা, স্বাস্থ্য ও সচেতনতা সহ প্রতিটি ক্ষেত্রেই প্রকট ব্যবধান পরিলক্ষিত।

ইউনিয়নের অগ্রসরমান অঞ্চলের সাথে অনগ্রসর অঞ্চলের যে ব্যবধান তা ঘুচিয়ে দিয়ে সবার মাঝে সুশিক্ষা, স্বাস্থ্য ও পরিবেশ সচেতনতা গড়ে তুলতেইএকটা শিক্ষার্থী বান্ধব সামাজিক সংগঠন প্রতিষ্ঠার প্রয়োজনীয়তা অনুভব করে এই অঞ্চলের কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া সাধারণ শিক্ষার্থীরা।

এই প্রেক্ষিতে তারা বাংলাবাজার ইউনিয়নের অনগ্রসর অঞ্চলে অগ্রাধিকার ভিত্তিতে সবার মাঝে শিক্ষার আলো পৌঁছে দিতে, মান সম্মত শিক্ষা নিশ্চিত করতে ও এই অঞ্চলের শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার প্রতি উদ্ভুদ্ধ করতে কাজ করবে।সেই সাথে এলাকার নিরক্ষর মানুষের স্বাস্থ্য সচেতনতা এবং পরিবেশ সচেতনতা নিয়ে ও কাজ করবে এই সংগঠন। এলাকার গুণীজনদের এবং বিভিন্ন ব্যক্তিকে সমাজ সেবা মূলক ভালো কাজের জন্য সংবর্ধিত করে ভালো কাজের প্রতি মানুষকে উদ্ভুদ্ধ করার কর্ম পরিকল্পনাও রয়েছে বাংলাবাজার স্টুডেন্টস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের।

বাংলাবাজার স্টুডেন্টস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের কার্যনির্বাহী পরিষদে প্রাথমিকভাবে দায়িত্বপ্রাপ্ত হয়েছেন, সভাপতিঃনজরুল ইসলাম, সিনিয়র সহ সভাপতিঃ সাজু,সহ সভাপতিঃ ইমরান হোসেন উজ্জ্বল, সাধারণ সম্পাদকঃ আবু জাফর মোহাম্মেদ সালেহ, সাংগঠনিক সম্পাদকঃ রিয়াজুল ইসলাম, শিক্ষা সম্পাদকঃপাপড়ি রানী দাস ও আইন বিষয়ক সম্পাদকঃ শিমু আক্তার।

তাছাড়া ও, ক্যারিয়ার ও কর্মশালা বিষয়ক সম্পাদকঃ শামীম আহমেদ, কোষাধ্যক্ষঃ মুক্তার হোসেন,সাহিত্য সম্পাদকঃ তানিয়া আক্তার,স্বাস্থ্য বিষয়ক সম্পাদকঃঅনামিকা আক্তার,প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদকঃরায়হান ও আব্দুস ছালাম আরও প্রমুখ ব্যক্তিবর্গ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park