1. admin@aparadhatallasi.com : admin :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৭:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম :
রানীশংকৈলে ৩০০গ্রাম গাঁজা সহ গ্রেফতার -১ কোটা সংস্কারসহ শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ফুলবাড়ীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ ঠাকুরগাঁওয়ে জেলা আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত পুলিশের সঙ্গে সংঘর্ষে নিহত হয়েছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ফুলবাড়ীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন ময়মনসিংহের পাগলা থানা এলাকায় প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকার ছেলে সহকারী শিক্ষক কে অপদস্ত করে গাজীপুরের শ্রীপুরে গৃহবধূকে ধর্ষণের মামলায় স্কুল পরিচালক গ্রেফতার ড. এফ দীপংকর মহাথের রহস্যজনক মৃত্যুর তথ্য উদঘাটনে মানববন্ধন ফুলবাড়ীতে অপহরণ মামলায় আটক এক ফুলবাড়ীতে ইয়াবাসহ আটক এক

দোয়ারাবাজারে শ্রমিক কল্যাণ ফেডারেশনের ইফতার মাহফিল অনুষ্ঠিত-দৈনিক অপরাধ তল্লাশি 

  • আপডেট সময় : সোমবার, ১৭ এপ্রিল, ২০২৩
  • ৭৮ বার পঠিত

মোঃমামুন মুন্সি, সুনামগঞ্জ প্রতিনিধিঃ

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলা শাখার উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৭ ই এপ্রিল ) বিকালে উপজেলার স্থানীয় এ ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উপজেলা ফেডারেশনের সভাপতি আব্দুল হান্নানের সভাপতিত্বে ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রমিক কল্যাণ ফেডারেশনের সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি এডভোকেট আবু হানিফ নোমান।

 

উপজেলা ফেডারেশনের সাধারণ সম্পাদক মোঃ সাইফুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শ্রমিক কল্যাণ ফেডারেশনের সুনামগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক কুদরতে এলাহী মারুফ, উপজেলা ফেডারেশনের উপদেষ্টা ডা:হারুন অর রশিদ, মাওলানা দেলোয়ার হোসেন, মাওলানা সিদ্দিকুর রহমান সহ বিভিন্ন ইউনিয়নে সভাপতি ও সাধারণ সম্পাদক এবং বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

 

প্রধান অতিথি এডভোকেট আবু হানিফ নোমান বলেন, আমাদের সমাজ থেকে নীতি-নৈতিকতা, মানবিক মূল্যবোধ ও মানবাধিকার হারিয়ে গিয়েছে। আজকের সমাজকে ঘুণে পোকা খেয়ে ফেলেছে। এই ঘুণে ধরা সমাজকে পরিবর্তনের জন্য আমাদেরকে কাজ করতে হবে। আদর্শিক সমাজ প্রতিষ্ঠার জন্য একদল সৎ ও খোদাভীরু নেতৃত্ব তৈরি করতে হবে।

 

এডভোকেট আবু হানিফ নোমান বলেন, বাংলাদেশ শ্রমনির্ভর একটি দেশ। এই দেশের দুই-তৃতীয়াংশ মানুষ শ্রমিক। তারা সারাদিন মেহনত করে মাথার ঘাম পায়ে ফেলে দেশের অর্থনীতি সচল রাখে। তার বিনিময়ে এই মেহনতি শ্রমিকদের খুব সামান্য মজুরি দেওয়া হয়। যা দিয়ে তাদের সংসার চলে না। সন্তান-সন্তুতির মুখে তিন বেলা খাবার তুলে দিতে পারে না। এই হাহাকার নিয়ে তাদের জীবন অতিবাহিত করতে হচ্ছে। ইসলামী শ্রমনীতি প্রতিষ্ঠা ছাড়া শ্রমিকের এই দুঃখ-দুর্দশা দূর করা সম্ভব নয়। কেবল মাত্র ইসলামই পারে শ্রমিকের শ্রমের প্রকৃত মূল্যায়ন করতে।

 

ডাঃ হারুন রশীদ বলেন, বর্তমান পৃথিবীর অশান্তির পেছনে রয়েছে অসৎ নেতৃত্বের কুফল। অসৎ নেতৃত্ব সমাজ রাষ্ট্রে সর্বত্র বিশৃঙ্খলার আগুন জ্বালিয়ে রেখেছে। খোদার দেওয়া বিধি বিধানকে ছুঁড়ে ফেলে নিজেদের মনগড়া নীতি দিয়ে সমাজ পরিচালনা করছে। ফলে এক শ্রেণির মানুষ আরাম আয়েশে জীবন অতিবাহিত করলেও অসংখ্য বনি আদমকে নিপীড়িত অবস্থায় জীবন কাটাতে হচ্ছে।

 

আমরা যতদিন না এই অসৎ নেতৃত্ব উচ্ছেদ করতে পারবো ততদিন পর্যন্ত এই জুলুম আমাদের ওপর অধিষ্ঠ থাকবে। তাই আমাদের সকলের উচিত অসহায় মানুষদের জালিমের জুলুম থেকে মুক্ত করার জন্য সর্বপ্রথম সৎ নেতৃত্ব প্রতিষ্ঠার কাজে আত্মনিয়োগ করা। এছাড়া তিনি মাহে রমজানের তাৎপর্য ও গুরুত্ব তুলে ধরেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park