1. admin@aparadhatallasi.com : admin :
রবিবার, ২৩ জুন ২০২৪, ০১:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম :
ঠাকুরগাঁও জেলা পুলিশের অভিযানে ১৭০ বোতল ফেন্সিডিল উদ্ধারসহ গ্রেফতার -৫ রাসেলসস ভাইপার দেখলে যোগাযোগ করবেন যেসব নাম্বারে.. লোহাগাড়ায় যুবলীগ নেতার বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগে সংবাদ সম্মেলন ফুলবাড়ীতে অসুস্থ ছাগলের মাংস বিক্রয়ের অভিযোগ ভ্রাম্যমান আদালতে ২০ হাজার টাকা জরিমানা মধুপুরে প্রাইভেটকার ও মাহিন্দ্রার মুখোমুখি সংঘর্ষে নিহত ২ আহত ৮ রংপুরের বাজারে উঠতে শুরু করেছে সুস্বাদু হাঁড়িভাঙা আম কাপাসিয়া প্রাণিসম্পদ দপ্তরের সহযোগিতায় পাগলা মহিষ উদ্ধার ঢাকাগা‌মী টিকেটে অতিরিক্ত ভাড়া আদায়,যাএীদের ক্ষোভ গোপালগঞ্জে জাল সনদে দীর্ঘদিন লিটন কুমার করেন প্রকল্প ম্যানেজারের চাকরি র‌্যাব-১৫,এর অভিযানে রামু’র পশ্চিম উমখালী থেকে পলাতক ২জন আসামী গ্রেফতার

দোয়ারাবাজারে শ্রমিক কল্যাণ ফেডারেশনের ইফতার মাহফিল অনুষ্ঠিত-দৈনিক অপরাধ তল্লাশি 

  • আপডেট সময় : সোমবার, ১৭ এপ্রিল, ২০২৩
  • ৭৩ বার পঠিত

মোঃমামুন মুন্সি, সুনামগঞ্জ প্রতিনিধিঃ

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলা শাখার উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৭ ই এপ্রিল ) বিকালে উপজেলার স্থানীয় এ ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উপজেলা ফেডারেশনের সভাপতি আব্দুল হান্নানের সভাপতিত্বে ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রমিক কল্যাণ ফেডারেশনের সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি এডভোকেট আবু হানিফ নোমান।

 

উপজেলা ফেডারেশনের সাধারণ সম্পাদক মোঃ সাইফুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শ্রমিক কল্যাণ ফেডারেশনের সুনামগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক কুদরতে এলাহী মারুফ, উপজেলা ফেডারেশনের উপদেষ্টা ডা:হারুন অর রশিদ, মাওলানা দেলোয়ার হোসেন, মাওলানা সিদ্দিকুর রহমান সহ বিভিন্ন ইউনিয়নে সভাপতি ও সাধারণ সম্পাদক এবং বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

 

প্রধান অতিথি এডভোকেট আবু হানিফ নোমান বলেন, আমাদের সমাজ থেকে নীতি-নৈতিকতা, মানবিক মূল্যবোধ ও মানবাধিকার হারিয়ে গিয়েছে। আজকের সমাজকে ঘুণে পোকা খেয়ে ফেলেছে। এই ঘুণে ধরা সমাজকে পরিবর্তনের জন্য আমাদেরকে কাজ করতে হবে। আদর্শিক সমাজ প্রতিষ্ঠার জন্য একদল সৎ ও খোদাভীরু নেতৃত্ব তৈরি করতে হবে।

 

এডভোকেট আবু হানিফ নোমান বলেন, বাংলাদেশ শ্রমনির্ভর একটি দেশ। এই দেশের দুই-তৃতীয়াংশ মানুষ শ্রমিক। তারা সারাদিন মেহনত করে মাথার ঘাম পায়ে ফেলে দেশের অর্থনীতি সচল রাখে। তার বিনিময়ে এই মেহনতি শ্রমিকদের খুব সামান্য মজুরি দেওয়া হয়। যা দিয়ে তাদের সংসার চলে না। সন্তান-সন্তুতির মুখে তিন বেলা খাবার তুলে দিতে পারে না। এই হাহাকার নিয়ে তাদের জীবন অতিবাহিত করতে হচ্ছে। ইসলামী শ্রমনীতি প্রতিষ্ঠা ছাড়া শ্রমিকের এই দুঃখ-দুর্দশা দূর করা সম্ভব নয়। কেবল মাত্র ইসলামই পারে শ্রমিকের শ্রমের প্রকৃত মূল্যায়ন করতে।

 

ডাঃ হারুন রশীদ বলেন, বর্তমান পৃথিবীর অশান্তির পেছনে রয়েছে অসৎ নেতৃত্বের কুফল। অসৎ নেতৃত্ব সমাজ রাষ্ট্রে সর্বত্র বিশৃঙ্খলার আগুন জ্বালিয়ে রেখেছে। খোদার দেওয়া বিধি বিধানকে ছুঁড়ে ফেলে নিজেদের মনগড়া নীতি দিয়ে সমাজ পরিচালনা করছে। ফলে এক শ্রেণির মানুষ আরাম আয়েশে জীবন অতিবাহিত করলেও অসংখ্য বনি আদমকে নিপীড়িত অবস্থায় জীবন কাটাতে হচ্ছে।

 

আমরা যতদিন না এই অসৎ নেতৃত্ব উচ্ছেদ করতে পারবো ততদিন পর্যন্ত এই জুলুম আমাদের ওপর অধিষ্ঠ থাকবে। তাই আমাদের সকলের উচিত অসহায় মানুষদের জালিমের জুলুম থেকে মুক্ত করার জন্য সর্বপ্রথম সৎ নেতৃত্ব প্রতিষ্ঠার কাজে আত্মনিয়োগ করা। এছাড়া তিনি মাহে রমজানের তাৎপর্য ও গুরুত্ব তুলে ধরেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park