1. admin@aparadhatallasi.com : admin :
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৮:২৯ অপরাহ্ন
শিরোনাম :
কাপাসিয়া বাসীকে ঈদুল আজহার শুভেচ্ছা জানালেন ইউএনও একেএম লুৎফর রহমান কাপাসিয়া বাসীকে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানালেন ওসি আবুবকর মিয়া দোয়ারাবাজারে নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যানদের শপথ গ্রহণ সম্পন্ন হু হু করে বাড়ছে তিস্তার পানি নদীপাড়ে আতঙ্ক বিরাজ ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন যুবলীগ নেতা বাদল আহমেদ জুয়েল সুবর্ণচরে আলহাজ্ব মাওলানা ছানা উল্যাহ জামে মসজিদ উদ্বোধন ফরিদপুর জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের সভাপতি কাজী আব্দুস সোবহান দরিদ্র অসহায়দের মাঝে ঈদ উপহার হিসেবে আর্থিক সাহয্য করেন ঈদের শুভেচ্ছায় জননেতা আহসান খান আছু ঈদের শুভেচ্ছায় জননেতা আহসান খান আছু ঈদে ঘরমুখো মানুষের হয়রানী ও টিকেট কালোবাজারী বন্ধে পুলিশ ও র‌্যাবের সাব-কন্ট্রোল রুম চালু

গাজীপুরে কারিগরি বেসিক ট্রেড এসোসিয়েশন পরিচালকদের আলোচনা সভা অনুষ্ঠিত

  • আপডেট সময় : সোমবার, ২১ আগস্ট, ২০২৩
  • ২০৫ বার পঠিত

নিজস্ব প্রতিবেদকঃ-  বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে বেসিক ট্রেড ইনস্টিটিউট গাজীপুর জেলা পরিচালক অ্যাসোসিয়েশনের আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শনিবার (১৯ আগস্ট) দুপুরে গাজীপুরের শ্রীপুরের জৈনা বাজারে তরী রেস্টুরেন্টে এসোসিয়েশন অফ টেকনোলজি ট্রেনিং ইনস্টিটিউট(এটিটিআই)গাজীপুর জেলার সভাপতি ও ফাহিম কম্পিউটার ট্রেনিং এন্ড সার্ভে ইনস্টিটিউট’র পরিচালক সাদ্দাম হোসেন অনন্তের সভাপতিত্বে ও গোল্ডেন ওয়ে আইটি ইনস্টিটিউট কোনাবাড়ী, গাজীপুর শাখার পরিচালক জাহিদুল ইসলাম ইমরানের এর পরিচালনায় এ সভা অনুষ্ঠিত হয়।

জানা যায়, কারিগরি শিক্ষা বোর্ড অধীনে স্বল্প মেয়াদী বেসিক ট্রেড কোর্সে ব্যবস্থা রয়েছে, তার মধ্য কম্পিউটার, আইটি, তথ্য প্রযুক্তি, ফিন্যান্সিয়াল, মার্কেটিং, বিল্ডার্স, মেশিনারিজ, বিভিন্ন অপারেটর, টেইলারিং, ইলেকট্রনিক্স, সার্ভেয়ার, আমিনশীপ, এরকম বিভিন্ন ক্যাটাগরির প্রায় ১০০ এর বেশি ট্রেড আছে। গাজীপুরে অ্যাসোসিয়েশনটি প্রতিষ্ঠিত হয় ২০১৯ সালে।সংগঠনের শুরু থেকেই প্রতি বছরই সভাপতি নির্বাচিত হয় সাদ্দাম হোসেন অনন্ত।তারই ধারাবাহিকতায় গত শনিবার ১৯ আগস্ট ২০২৩ইং তারিখে মিটিং এর আয়োজন করা হয় পরে সেখানে গাজীপুর জেলার কারিগরি প্রতিষ্ঠানের পরিচালকরা ছিলেন, এসময় সকলের সম্মতি ক্রমে পুনরায় সভাপতি নির্বাচিত হয় সাদ্দাম হোসেন অনন্ত এবং সাধারন সম্পাদক হিসেবে মামুন খানকে মনোনীত করেন।

প্রদান উপদেষ্টা জব্বার উল্লাহ সাহেব তার বক্তব্য বলেন, এ সংগঠনকে সাদ্দাম হোসেন অনন্ত দীর্ঘদিন যাবত ধরে রেখেছেন তাই তাকে পুনরায় সভাপতি করা হয়েছে। আমরা কারিগরি শিক্ষার মাধ্যমে দেশের মানুষকে জনশক্তিতে রূপান্তরিত করার চেষ্টা করছি।

সাদ্দাম হোসেন বলেন, আমি দীর্ঘ প্রায় চার বছর ধরে এসোসিয়েশন এর সভাপতি দায়িত্ব পালন করছি। আবার পুনরায় আমাকে সভাপতি নির্বাচিত করায় সকলকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি,আমরা আমাদের কারিগরি শিক্ষার মাধ্যমে বিপুল সংখ্যক বেকার যুবক-যুবতীর কর্মসংস্থানের ব্যবস্থা করে দিচ্ছি। আমাদের এই কারিগরি শিক্ষা বোর্ডের প্রতিষ্ঠানের দেখা দেখি কিছু অসাধু ভাসমান প্রতিষ্ঠান তৈরি হচ্ছে, তারা বিভিন্ন বিষয়ে ট্রেনিং দিয়ে ভুয়া সার্টিফিকেট ধরিয়ে দিচ্ছে। এতে দেশ ও দেশের মানুষ প্রতারণার শিকার হচ্ছে। তাই সঠিক শিক্ষা গ্রহণ করার জন্য সকলকেই কারিগরি শিক্ষা গ্রহণ করা প্রয়োজন।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, রাজেন্দ্রপুর ইজি কম্পিউটার ট্রেনিং সেন্টারের প্রতিষ্ঠাতা পরিচালক মোঃ আসাদুজ্জামান নূর, কালিয়াকৈর ডেল্টা কম্পিউটার ট্রেনিং ইনস্টিটিউট এর পরিচালক মোঃ আইয়ুব আলী, দৈনিক যুগান্তরের শ্রীপুর উপজেলা প্রতিনিধি আব্দুল মালেক, দৈনিক বাংলার শ্রীপুর উপজেলা প্রতিনিধি মোতাহার খান প্রমুখ।

এসময় বিভিন্ন জেলা ও উপজেলার কেন্দ্রীয় কমিটির সদস্য বৃন্দসহ স্থানীয় সাংবাদিকগন এ সময় উপস্থিত ছিলেন। পরে কারিগরি শিক্ষা ও দক্ষ মানবসম্পদ বিনির্মানে বিশেষ অবদান রাখায় গাজীপুর আইডিয়াল পলিটেকনিক্যাল ইনস্টিটিউট মাওনা টেকনিক্যাল ট্রেনিং সেন্টারের প্রতিষ্ঠাতা ইঞ্জিনিয়ার মোঃ মোশারফ হোসেনকে সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park