1. admin@aparadhatallasi.com : admin :
বুধবার, ২৯ মে ২০২৪, ১১:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
পীরগাছায় মাদ্রাসার ছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার ফরিদপুরে নগরকান্দা উপজেলার ফুলসুতি ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা ওবায়দুল কাদেরের ভাইসহ দুই প্রার্থীর ভোট বর্জন সাতকানিয়ায় ১৭ টাকা পাওনাকে কেন্দ্র করে ছু রিকাঘা তে যুবককে হ ত্যা রংপুর বিভাগের ১৯ উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের শপথগ্রহণ অনুষ্ঠিত রানীশংকৈলে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহের সমাপনি অনুষ্ঠান অনুষ্ঠিত ৫৩বছর বছর ধরে ঘাস বেচেই সংসার চলে ভূমিহীন অমলের ফুলবাড়ীতে ই‌রি-বোরো ধান সংগ্রহে উন্মুক্ত লটারি পঞ্চগড়ের দেবীগঞ্জে ফার্মেসীতে ফেনসিডিল সেবনের সময় পুলিশের হাতে আটক দুই ফুলবাড়ীতে রেমালের প্রভাব: পাকা ধান নিয়ে দুশ্চিন্তায় কৃষক

বাংলাদেশের প্রথম জলবায়ু কেন্দ্রের এক বছর পূর্তি হল আবহাওয়া এবং উদ্ভাবনী কাজের ১ম বছর পূর্তি পালন

  • আপডেট সময় : সোমবার, ৬ নভেম্বর, ২০২৩
  • ২০২ বার পঠিত

সাইফুল ইসলাম, নিজস্ব প্রতিবেদকঃ

খ্রীষ্টিয়ান কমিশন ফর ডেভেলপমেন্ট ইন বাংলাদেশ (সিসিডিবি), সিপিডিবি ব্লাইমেট সেন্টারের ১ম বার্ষিকীর পাশাপাশি সিসিডিবির ৫০ বছর পূর্তি উদযাপন করেছে।গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার তেলিহাটী ইউনিয়নের উওর পেলাইদ গ্রামে অবস্হিত সিসিডিবির ক্লাইমেট সেন্টারে ৪ নভেম্বর রোজ শনিবার সকাল ৯ঘটিকায় এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সিসিডিবি বাংলাদেশে ৫০ বছর ধরে মানুষের জন্য সহানুভূতি এবং আশার আলোকবর্তিকা হয়ে কাজ করে আসছে। পাঁচ দশকেরও বেশি সময় ধরে সংগঠনটি তার সদস্য ও অংশীদারদের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে মানুষের জীবনে প্রভাব ফেলতে সক্ষম হয়েছে।  ৫০ বছর পূর্তি উপলক্ষে সিসিডিবি মাসব্যাপী বিভিন্ন কর্মসূচি ও কার্যক্রমের পরিকল্পনা করেছে।

বিপরীতে, সিসিডিবি জলবায়ু কেন্দ্র এক বছর আগে যাত্রা শুরু করে।  এই বছর, সিসিডিবি জলবায়ু কেন্দ্র বিভিন্ন জাতীয়, আন্তর্জাতিক এবং সরকারী সংস্থা এবং শিক্ষা প্রতিষ্ঠান থেকে শুরু করে সম্প্রদায়ের সাথে কাজ করার সুযোগ পেয়েছে।  জলবায়ু কেন্দ্র ভবিষ্যতের পুনর্নির্মাণ এবং মানুষের ক্ষমতা তৈরি করতে এই যৌথ শক্তিকে কাজে লাগানোর প্রচেষ্টার নেতৃত্ব দিচ্ছে।  একই সময়ে, জলবায়ু কেন্দ্র একটি ভবিষ্যত সম্প্রদায় গড়ে তুলতে বিনিয়োগ করছে যা জলবায়ু চ্যালেঞ্জ মোকাবেলা করতে সক্ষম হবে।

নানা কর্মকাণ্ডের মধ্য দিয়ে এক বছর পূর্তি উদযাপন উপলক্ষে অনুষ্ঠানের উদ্বোধক ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডা,ফারহিনা আহমেদ, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সঞ্জয় কুমার ভৌমিক, অতিরিক্ত সচিব,পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়, আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম, জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট, গাজীপুর। মোঃ আমির হোসেন চৌধুরী, প্রধান বন সংরক্ষক, বন বিভাগ। ড. ফজলে রাব্বি সাদেক আহমেদ, উপ-ব্যবস্থাপনা পরিচালক , পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ),নাহাস আহমেদ খলিল, স্থপতি, উপদেষ্টা, সিসিডিবি জলবায়ু কেন্দ্র, ডেভিড এ.হালদার, সিসিডিবি কমিশনের চেয়ারম্যান এবং সিসিডিবি-র নির্বাহী পরিচালক জুলিয়েট কেয়া মালাকার সহ আরোও উপস্থিত ছিলেন  স্হানীয় নেতৃবৃন্দ।

সিসিডিবির ৫০ বছর উদযাপন উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত সকলকে ধন্যবাদ জানান সিসিডিবির নির্বাহী পরিচালক জুলিয়েট কেয়া মালাকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park