1. admin@aparadhatallasi.com : admin :
বুধবার, ২৯ মে ২০২৪, ১১:০৩ অপরাহ্ন
শিরোনাম :
পীরগাছায় মাদ্রাসার ছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার ফরিদপুরে নগরকান্দা উপজেলার ফুলসুতি ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা ওবায়দুল কাদেরের ভাইসহ দুই প্রার্থীর ভোট বর্জন সাতকানিয়ায় ১৭ টাকা পাওনাকে কেন্দ্র করে ছু রিকাঘা তে যুবককে হ ত্যা রংপুর বিভাগের ১৯ উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের শপথগ্রহণ অনুষ্ঠিত রানীশংকৈলে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহের সমাপনি অনুষ্ঠান অনুষ্ঠিত ৫৩বছর বছর ধরে ঘাস বেচেই সংসার চলে ভূমিহীন অমলের ফুলবাড়ীতে ই‌রি-বোরো ধান সংগ্রহে উন্মুক্ত লটারি পঞ্চগড়ের দেবীগঞ্জে ফার্মেসীতে ফেনসিডিল সেবনের সময় পুলিশের হাতে আটক দুই ফুলবাড়ীতে রেমালের প্রভাব: পাকা ধান নিয়ে দুশ্চিন্তায় কৃষক

এমপি নদভীর নামে স্লোগান দিতে দিতে ইউপি চেয়ারম্যানের বসতঘরে গুলি, স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী কার্যালয় ও গাড়ি ভাংচুর 

  • আপডেট সময় : শুক্রবার, ২২ ডিসেম্বর, ২০২৩
  • ৩৫ বার পঠিত

মুহাম্মদ জাবেদ হোসাইন বিপ্লব চট্টগ্রাম জেলা প্রতিনিধিঃ

চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনের স্বতন্ত্র সংসদ সদস্য পদপ্রার্থী সাতকানিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল মোতালেবের সমর্থক এক ইউপি চেয়ারম্যানের বসতঘরে পুলিশের উপস্থিতিতে গুলি ও কয়েকটি গাড়ি ভাংচুরের অভিযোগ উঠেছে।

বুধবার (২০ ডিসেম্বর) রাত আনুমানিক সাড়ে ১২টার দিকে উপজেলার পশ্চিম ঢেমশা ইউনিয়নের চেয়ারম্যান বিদুয়ানুল ইসলাম সুমনের বসতঘর ইছামতি আলীনগরে এ হামলার ঘটনা ঘটে।এসময় সন্ত্রাসীরা স্বতন্ত্র প্রার্থী আবদুল  মোতালেবের প্রচারকাজে নিয়োজিত একটি ভক্সি মাইক্রোবাস, একটি ড্যাম্পার পিকআপ, পুলিশ পরিবহণে নিয়োজিত একটি সিএনজিচালিত ২ টি অটোরিকশা সহ দুইটি নির্বাচনি কার্যালয় ভাঙচুর করেছে । এ ঘটনায় বৃহস্পতিবার বিকাল পর্যন্ত থানায় কোনো মামলা হয়নি বলে জানা গেছে।

 

ঘটনার প্রত্যক্ষদর্শী ড্যাম্পার চালক আবু হানিফ জানান, বুধবার রাত ১২টার পর ২৫-৩০ জনের একটি গ্রুপ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ড. আবু রেজা নদভীর নামে স্লোগান দিতে দিতে চেয়ারম্যান এর বাড়িতে মুহুর্মুহু গুলি করতে থাকে। এসময় দূর্বৃত্তরা তাঁর ড্যাম্পার পিকআপটি ভাংচুর করার পাশাপাশি একটি ভক্সি মাইক্রোবাস ও ২টি সিএনজি চালিত  অটোরিকশা ও স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনি কার্যালয়ে ভাংচুর চালায়। আবু হানিফ আরও বলেন, আমি একজন সাধারণ গাড়ি চালক কোন ধরনের রাজনীতির সাথে জড়িত নই আমার গাড়ি কেন ভাংচুর করল জানিনা।

খবর পেয়ে রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন, সহকারী রিটার্নিং কর্মকর্তা ও সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিল্টন বিশ্বাস, সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শিবলী নোমান, সাতকানিয়া থানার ওসি প্রিটন সরকার।সন্ত্রাসীরা পুলিশের উপস্থিতিতে চেয়ারম্যান সুমনের বাড়ি লক্ষ্য করে মুহুর্মুহু গুলি করে। এ সময় সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করেও গুলি করে। এ সময় পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি। এ ঘটনার পর থেকে এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

 

পশ্চিম ঢেমশা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রিদুয়ানুল ইসলাম সুমন বলেন, এমপি নদভী সাহেবের সমর্থক রিয়াদ ও তুর্কির নেতৃত্বে ২৫/৩০ জনের একটি দল আমাকে হত্যার উদ্দেশ্যে আমার ঘর লক্ষ্য করে গুলি করার পাশাপাশি শতাধিক রাউন্ড গুলি চালিয়েছে সন্ত্রাসীরা। বর্তমান এমপি নদভী সাহেবের নামে স্লোগান দিতে দিতে পুলিশের উপস্থিতিতে গুলি করা হয়। এসময় পুলিশের গাড়িসহ চারটি গাড়ি ভাঙচুর করেছে। এ ছাড়াও সন্ত্রাসীরা স্বতন্ত্র প্রার্থী মোতালেব সাহেবের নির্বাচনি অফিস ভাঙচুর চালায়।

 

এ ব্যাপারে অভিযুক্ত রিয়াদ হোসেন বলেন, আমি গত দশ দিন যাবৎ চট্টগ্রাম নগরীতে অবস্থান করছি। আমি কোনভাবেই এই ঘটনার সাথে জড়িত নই। বরং কিছুদিন আগে আমার বাড়িতে হামলার ঘটনায় থানায় এজাহার দায়ের করার কারণে আমাকে এই ঘটনার সাথে সম্পৃক্ত করার চেষ্টা করা হচ্ছে।

 

ঘটনাস্থল পরিদর্শন করে ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আব্দুল মোতালেব এর নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব ও সাতকানিয়া পৌর মেয়র মোহাম্মদ জোবায়ের বলেন, মানুষের মধ্যে ভীতি ছড়িয়ে দেওয়া ও নির্বাচন বানচাল করার জন্য নৌকার প্রার্থী আবু রেজা নদভী গত কয়েকদিন যে উস্কানীমূলক বক্তব্য দিয়ে যাচ্ছেন তারই বহিঃপ্রকাশ হচ্ছে আজকের এই সন্ত্রাসী কর্মকাণ্ড।

 

অভিযোগের বিষয়ে জানতে চাইলে নৌকার প্রার্থী প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামউদ্দিন নদভী বলেন, সুমন বিদ্রোহী চেয়ারম্যান, নৌকার চেয়ারম্যান নয়। সে (চেয়ারম্যান) একজন সন্ত্রাসী ও হত্যা মামলার আসামী। তাঁর অনেক অস্ত্র আছে, সে আমাকেও এ্যাটাক করতে চেয়েছিল। আমাদের বিরুদ্ধে এবং আমাদের লোকের বিরুদ্ধে এগুলো  সাজানো হচ্ছে এসব মিথ্যা ও বানোয়াট।সাতকানিয়া সার্কেল এর অতিরিক্ত পুলিশ  সুপার এসপি শিবলী নোমান বলেন, ঘটনার খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। এঘটনায় এখনো পর্যন্ত কেউ থানায় অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park