1. admin@aparadhatallasi.com : admin :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১০:০৬ পূর্বাহ্ন

বদরগন্জে নিষিদ্ধ জঙ্গি সংগঠনের এক সদস্য কে গ্রেফতার করে এটিইউ

  • আপডেট সময় : শুক্রবার, ২২ ডিসেম্বর, ২০২৩
  • ৫৬ বার পঠিত

জুবেল আরেফিন,রংপুর জেলা বিশেষ প্রতিনিধিঃ

রংপুরে বদরগঞ্জ উপজেলা থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন “আনসারুল্লাহ বাংলা টিম” এর মো. আরিফুল ইসলাম (১৯) নামের এক সদস্য কে গ্রেফতার করেছে অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)। এটিইউ পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইং) ব্যারিস্টার মাহফুজুল আলম রাসেল এ তথ্য জানিয়েছেন। এর আগে রংপুরের বদরগঞ্জে বুধবার (২০ ডিসেম্বর) গভীর রাতে অভিযান চালিয়ে ওই জঙ্গিকে গ্রেফতার করে। গ্রেফতার হওয়া জঙ্গি সদস্য হলেন, জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলার আবুল কালামের ছেলে।

 

এটিইউ এসপি ব্যারিস্টার মাহফুজুল আলম রাসেল বলেন, গত ২০ সেপ্টেম্বর এটিইউর একটি চৌকস দল জয়পুরহাট জেলার পাঁচবিবি এলাকা থেকে ” আনসারুল্লাহ বাংলা টিম ” এর সদস্য মো. মুজাহিদুল ইসলাম (১৯) ও সাকির আহমদ (১৯) নামের দুজন কে গ্রেফতার করে। গ্রেফতার কালে তাদের কাছ থেকে বিভিন্ন উগ্রবাদী বই, উগ্রবাদী কাজে ব্যবহৃত মোবাইল সেট এবং সিমকার্ড জব্দ করা হয়। মাহফুজুল আলম রাসেল আরও বলেন, আরিফুল ইসলাম বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে “আনসারুল্লাহ বাংলা টিম” এর প্রধান জসীম উদ্দীন রাহমানির উগ্রবাদী বক্তব্য, অডিও-ভিডিও লাইক, শেয়ার ও বিভিন্ন ভাবে নিষিদ্ধ ঘোষিত সংগঠনের পক্ষে প্রচার-প্রচারণা চালাত।

 

আরিফুল ইসলাম ও তার অন্যান্য সহযোগীরা সাইবার স্পেস ব্যবহার করে সরকার বিরোধী ষড়যন্ত্র, জনমনে ত্রাস ও ভীতি সঞ্চারসহ জননিরাপত্তা বিপন্ন করার লক্ষ্যে নাশকতার পরিকল্পনা, প্রশিক্ষণ ও অস্ত্র সংগ্রহের চেষ্টা চালিয়ে যাচ্ছিল। মাহফুজুল আলম রাসেল বলেন, আরিফুল ইসলাম নিষিদ্ধ ঘোষিত সংগঠনের কার্যক্রম পরিচালনার মাধ্যমে বর্তমান গণতান্ত্রিক সরকার ব্যবস্থা উৎখাত করে তথাকথিত খিলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে প্রস্তুতি গ্রহণ করে আসছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park