1. admin@aparadhatallasi.com : admin :
বুধবার, ২৯ মে ২০২৪, ০৪:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :
সাতকানিয়ায় ১৭ টাকা পাওনাকে কেন্দ্র করে ছু রিকাঘা তে যুবককে হ ত্যা রংপুর বিভাগের ১৯ উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের শপথগ্রহণ অনুষ্ঠিত রানীশংকৈলে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহের সমাপনি অনুষ্ঠান অনুষ্ঠিত ৫৩বছর বছর ধরে ঘাস বেচেই সংসার চলে ভূমিহীন অমলের ফুলবাড়ীতে ই‌রি-বোরো ধান সংগ্রহে উন্মুক্ত লটারি পঞ্চগড়ের দেবীগঞ্জে ফার্মেসীতে ফেনসিডিল সেবনের সময় পুলিশের হাতে আটক দুই ফুলবাড়ীতে রেমালের প্রভাব: পাকা ধান নিয়ে দুশ্চিন্তায় কৃষক তীব্র গরমে স্বস্তি দিচ্ছে তালের শাঁস ফুলবাড়ীতে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উদ্বোধন মাদারীপুরে সমাজসেবার দুই কর্মকর্তার বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ

দীর্ঘ ৫ বছর পর পীরগঞ্জ ও তারাগঞ্জ সফরে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

  • আপডেট সময় : রবিবার, ২৪ ডিসেম্বর, ২০২৩
  • ৭১ বার পঠিত

রিয়াজুল হক সাগর,রংপুর প্রতিনিধিঃ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণায় মঙ্গলবার রংপুর সফরে আসছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। সফরে তারাগঞ্জ ও পীরগঞ্জ উপজেলায় দুটি নির্বাচনী সভায় বক্তব্য দেবেন তিনি। প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে উৎসবের আমেজ দেখা দিয়েছে । উজ্জীবিত হয়ে উঠেছেন নেতাকর্মীরা। প্রশাসনের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর নিরাপত্তা ব্যবস্থা জোরদারের পদক্ষেপ নেয়া হয়েছে। রোববার দুপুরে প্রধানমন্ত্রীর রংপুর সফরে আসার বিষয়টি নিশ্চিত করেছেন জেলা আওয়ামী লীগের আহবায়ক একেএম শায়াদত হোসেন বকুল। তিনি জানান, দলীয় ফোরাম থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার রংপুরে আসার বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

তিনি জানান, মঙ্গলবার সকাল ১০টায় প্রথমে তারাগঞ্জ সরকারি কলেজ মাঠে রংপুর-২ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী একেএম আহসানুল হক চৌধুরী ডিউকের নির্বাচনী পথসভা বক্তব্য রাখবেন। এরপর তিনি সড়ক পথে পীরগঞ্জের ফতেহপুর জয় সদনের উদ্দেশ্যে রওয়ানা দিবেন। শ্বশুরবাড়ি ফতেহপুর জয় সদনে পৌঁছে তিনি আন্তর্জাতিক খ্যাতনামা পরমাণু ও পদার্থ বিজ্ঞানী স্বামী প্রয়াত ড. এম এ ওয়াজেদ মিয়ার কবর জিয়ারত করবেন এবং পরিবারের সদস্যদের সাথে কুশল বিনিময় করবেন। পরে জয় সদনে দুপুরের খাবার খাবেন। দুপুরের খাবার হিসেবে তিনি রুটির সাথে ছোট মুরগীর মাংস খাবেন বলে জানা গেছে। এরপর সেখানেই বিশ্রাম নেবেন প্রধানমন্ত্রী। পরে বিকেলে পীরগঞ্জ সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে রংপুর-৬ (পীরগঞ্জ) আসনে নৌকার প্রার্থী ড. শিরীন শারমিন চৌধুরীর নির্বাচনী সভায় বক্তব্য দেবেন। এরপর তিনি সড়ক পথে সৈয়দপুর হয়ে বিমান যোগে ঢাকায় ফিরবেন। তিনি দীর্ঘ ৫ বছর পর শশুরবাড়ি এলাকা পীরগঞ্জ সফরে আসছেন।রংপুর-২ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী ডিউক বলেন, আল্লাহর অশেষ রহমত প্রধানমন্ত্রী রংপুরে আসছেন। আমরা সর্বোচ্চ প্রস্তুতি নিচ্ছি। আশা করছি বিপুল লোকসমাগম হবে।রংপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মাজেদ আলী বাবুল বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী মঙ্গলবার রংপুরে আসবেন। আসন্ন নির্বাচনকে ঘিরে তার এই সফর। ওই দিন পীরগঞ্জে একটি নির্বাচনী জনসভায় যোগ দেবেন তিনি।

 

প্রধানমন্ত্রীকে বরণ করে নিতে দলীয়ভাবে প্রস্তুত আমরা।রংপুর মহানগর আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক আবুল কাশেম বলেন, রংপুরের পূত্রবধু প্রধানমন্ত্রী শেখ হাসিনা রংপুরে আসছেন। ২৬ তারিখ রংপুরের তারাগঞ্জ সরকারি কলেজ মাঠে একটি পথসভা করে পীরগঞ্জে যাবেন প্রধানমন্ত্রী। তার আগমনকে ঘিরে নেতাকর্মীরা উজ্জীবিত।’ সাধারণ ভোটারদের মধ্যে উচ্ছ্বাস ও উদ্দীপনা বিরাজ করছে।এদিকে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরকে কেন্দ্র করে সব ধরনের প্রস্তুতি নিয়েছে জেলা ও মহানগর আওয়ামী লীগ। এরই মধ্যে শুরু হয়েছে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে ব্যানার, ফেস্টুনসহ তোরণ নির্মাণের কাজ। দলীয় নেতাকর্মীসহ ভোটারদের মাঝে উৎসবের আমেজ তৈরি হয়েছে। নেতাকর্মীরা উজ্জীবিত হয়ে উঠেছেন। প্রধানমন্ত্রীর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের প্রশাসনের পক্ষ থেকে কঠোর বেস্টনী গড়ে তোলার ব্যবস্থা নেয়া হয়েছে।উল্লেখ্য, ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনেও প্রধানমন্ত্রী এই দুটি আসনের নির্বাচনীয় সভায় বক্তব্য দিয়েছিলেন।

 

তিনি সবশেষ এ বছরের ২ আগস্ট রংপুর জিলা স্কুল মাঠে আওয়ামী লীগের জনসভায় বক্তব্য দেন। এবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুরের ছয়টি সংসদীয় আসনের মধ্যে রংপুর-১ এবং রংপুর-৩ আসন থেকে দলীয় প্রার্থী প্রত্যাহার করে নিয়েছে আওয়ামী লীগ। বর্তমানে রংপুর-২ আসনে আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী ডিউক, রংপুর-৪ আসনে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, রংপুর-৫ আসনে রাশেক রহমান ও রংপুর-৬ আসনে স্পিকার শিরীন শারমিন চৌধুরী দলীয় প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park