1. admin@aparadhatallasi.com : admin :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৭:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম :
রানীশংকৈলে ৩০০গ্রাম গাঁজা সহ গ্রেফতার -১ কোটা সংস্কারসহ শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ফুলবাড়ীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ ঠাকুরগাঁওয়ে জেলা আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত পুলিশের সঙ্গে সংঘর্ষে নিহত হয়েছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ফুলবাড়ীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন ময়মনসিংহের পাগলা থানা এলাকায় প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকার ছেলে সহকারী শিক্ষক কে অপদস্ত করে গাজীপুরের শ্রীপুরে গৃহবধূকে ধর্ষণের মামলায় স্কুল পরিচালক গ্রেফতার ড. এফ দীপংকর মহাথের রহস্যজনক মৃত্যুর তথ্য উদঘাটনে মানববন্ধন ফুলবাড়ীতে অপহরণ মামলায় আটক এক ফুলবাড়ীতে ইয়াবাসহ আটক এক

রংপুর জেলায় সর্বনিম্ন ৯ দশমিক ৬ ডিগ্রি

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৩ জানুয়ারি, ২০২৪
  • ৭৯ বার পঠিত

রিয়াজুল হক সাগর,রংপুর জেলা প্রতিনিধিঃ

রংপুরসহ উত্তরাঞ্চলের ৮ জেলায় মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। কনকনে ঠাণ্ডা আর বাতাসের আদ্রতা বাড়ায় শীতের অনুভুতি হচ্ছে এ অঞ্চলে। মঙ্গলবার সকালে রংপুর জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

 

ফলে ঠাণ্ডায় কাঁপছে রংপুরসহ উত্তরাঞ্চল।আবহাওয়াবিদ মোস্তাফিজার রহমান জানান, আগামী দু’এক দিন তাপমাত্রা আরো তাপমাত্রা কমতে পারে। ৭ থেকে ৮ ডিগ্রি সেলসিয়াসে তাপমাত্রা রংপুরে নামতে পারে বলে আশঙ্কা করছেন তিনি। এদিকে তীব্র শীতে বিপাকে পড়ছেন শ্রমজীবী মানুষেরা। অন্যদিকে ঠাণ্ডার কারণে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে শীত জনিত রোগীর সংখ্যাও বেড়ে গেছে। গ্রামাঞ্চলে শীত নির্বারণের জন্য খরকুটো জ্বালিয়ে আগুন পোহাতে গিয়ে অসাবধানত দগ্ধ হয়ে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি হয়েছেন ৩৪ জন। গত এক মাসে এই হাসপাতালে দগ্ধ হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন তিন নারী।

 

রংপুর বিভাগের ৮ জেলার মঙ্গলবারের তাপমাত্রা রংপুরে ৯ দশমিক ৬ ডিগ্রি,পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৭ দশমিক ৩ ডিগ্রি, নীলফামারীর সৈয়দপুরে ৯ ডিগ্রি, কুড়িগ্রামের রাজারহাটে ৭ দশমিক ৫ ডিগ্রি, দিনাজপুরে ৮দশমিক ৬ ডিগ্রি, নীলফামারীর ডিমলায় ৮ দশমিক ৮ ডিগ্রি, গাইবান্ধায়-৯ দশমিক ৩ ডিগ্রি ও লালমনিরহাটে ৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রের্কড করেছেন রংপুর আবহাওয়া অফিস।অন্যদিকে রংপুর বিভাগে ১০ ডিগ্রির নিচে তাপমাত্রা থাকায় সব প্রাথমিক বিদ্যালয়ের পাঠদান কমসূচি বন্ধ ঘোষণা করছেন প্রাথমিক শিক্ষার বিভাগীয় উপপরিচালক মো. মুজাহিদুল ইসলাম। ফলে শিশু ও বয়স্কদের গরম কাপড় পরার পরামর্শ দেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক অপরাধ তল্লাশি

Theme Customized By Shakil IT Park